scorecardresearch
 

Valentine's Day Destination: ভ্যালেন্টাইন্স ডে-তে পার্টনারকে নিয়ে 'একা' হতে চান? কয়েকটি ঠিকানা রইল

Valentine's Day Destination: ভ্যালেন্টাইনস ডেতে অনেকেই পছন্দের মানুষটিকে নিয়ে ঘুরতে যেতে চান। আর এই সময় পরিবারের সকলকে নিয়ে নয়, বরং একান্তে দু-তিনটে দিন শুধুমাত্র সঙ্গীকে নিয়েই ঘুরতে পছন্দ করেন অনেকে। তা সে স্ত্রী হোক, কিংবা প্রেমিকা অথবা হবু স্ত্রী। দেশের কয়েকটি জায়গা রয়েছে ভ্যালেন্টাইন ডেতে ঘোরার জন্য আদর্শ।

Advertisement
ভ্যালেন্টাইনস ডেতে সঙ্গীর হাত ধরে একান্তে হারিয়ে যাবার কয়েকটি সেরা ঠিকানা ভ্যালেন্টাইনস ডেতে সঙ্গীর হাত ধরে একান্তে হারিয়ে যাবার কয়েকটি সেরা ঠিকানা

Valentine's Day Destination: ভ্যালেন্টাইনস ডেতে অনেকেই পছন্দের মানুষটিকে নিয়ে ঘুরতে যেতে চান। আর এই সময় পরিবারের সকলকে নিয়ে নয়, বরং একান্তে দু-তিনটে দিন শুধুমাত্র সঙ্গীকে নিয়েই ঘুরতে পছন্দ করেন অনেকে। তা সে স্ত্রী হোক, কিংবা প্রেমিকা অথবা হবু স্ত্রী। দেশের কয়েকটি জায়গা রয়েছে ভ্যালেন্টাইন ডেতে ঘোরার জন্য আদর্শ। তবে শুধু ভ্যালেন্টানস ডে কেন পছন্দের মানুষটিকে নিয়ে যে কোনও গোপন ছুটিতে হারিয়ে যেতে পারেন এই জায়গায়।

১. উটি

সম্ভবত ভ্যালেন্টাইন ডেতে ঘোরার জন্য সেরা জায়গা। পশ্চিমঘাটের দৃশ্য, পাহাড়ের মহিমান্বিত সৌন্দর্যের কারণে। সঙ্গীর সঙ্গে ঘনিষ্ঠতার জন্য আপনি এই শান্ত হিল স্টেশনে কয়েকদিন কাটান। শীতল বাতাস উপভোগ করেন। ভ্যালেন্টাইনস ডে ২০২১-এ যাওয়ার জন্য সবচেয়ে রোমান্টিক জায়গাগুলির মধ্যে একটি।

আরও পড়ুন

২. শ্রীনগর

কাশ্মীরের অনেক জায়গা আছে। কিন্তু তারপর আপনি আপনার সঙ্গীর সাথে একটি উত্সাহী স্নো-বল লড়াই উপভোগ করতে পারেন এবং ভালোবাসা দিবসে যাওয়ার জন্য সবচেয়ে প্রিয় জায়গাগুলির মধ্যে এটি হতে পারে একটি। আপনার ভ্রমণের আরও সুন্দর অভিজ্ঞতার জন্য, আমরা ডাল লেকে হাউসবোটে থাকার পরামর্শ দিতে পারি। নতুন করে প্রেমে পড়বেন কথা দিতে পারি।

৩. মুন্নার

চা বাগান, চমৎকার ঘূর্ণায়মান পাহাড়, চোখ-উষ্ণ প্রাকৃতিক সৌন্দর্য, এবং রঙের বিন্দু বিস্তৃত সবুজ সবুজের কারণে মুন্নার এই ভালোবাসা দিবসে দেখার জন্য সবচেয়ে রোমান্টিক গন্তব্যগুলির মধ্যে একটি। আপনি মুন্নারে পা রাখার সাথে সঙ্গেই একধরনের জাদুকরী মন্ত্র আপনার ইন্দ্রিয়গুলিকে দখল করে নেবে এবং আপনি নিজেকে এই জায়গার অন্তহীন আকর্ষণে... এবং আপনার সঙ্গীর মধ্যে হারিয়ে ফেলবেন।

Valentine's Day Destination

৪. তারকারলি

ভালোবাসা দিবসে রোমান্টিক ভ্রমণের জন্য একটি চমৎকার পছন্দ, তারকারলি মহারাষ্ট্র রাজ্যের একটি শান্ত গ্রাম। স্কুবা ডাইভিং এবং ডলফিন দেখার মতো বেশ কয়েকটি অ্যাডভেঞ্চার স্পোর্টস রয়েছে যা আপনি আপনার পার্টনারের সঙ্গে চেষ্টা করে দেখতে পারেন। আপনার প্রিয়জনের সাথে কিছু একাকী সময় উপভোগ করতে পারেন। কারণ এই গ্রামটি তেমন জনাকীর্ণ নয়। গোপন সময় কাটানোর আদর্শ ঠিকানা।

Advertisement

৫. কূর্গ

কুর্গ হল সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া গন্তব্য দম্পতিদের জন্য যারা সপ্তাহান্তে ছুটির দিন খুঁজছেন। কর্ণাটকের এই হিল স্টেশনটি কফির মায়াবী ঘ্রাণ এবং ঝলমলে তাজা বাতাসে আপনার ইন্দ্রিয় আকর্ষণ করবে। কুর্গ সব সময় হানিমুনারদের তালিকায় থাকে এবং আমরা মনে করি এটি আপনার নিখুঁত রোমান্টিক অবকাশের প্রয়োজন অনুসারে হতে পারে। এমন অনেক রিসর্ট রয়েছে যা দম্পতিরা গোপনীয় অফার করে। কুর্গের সবুজ পাহাড়ের দিকে তাকানোর সময় ক্যান্ডেললাইট ডিনারের সাথে আপনার ছুটিতে আরও রোমান্স যোগ করতে ভুলবেন না। 

ভ্যালেন্টাইনস ডে স্পেশাল

৬.  আলেপ্পি

এই অফবিট লোকেশন আপনার প্রেমিকার সাথে রোমান্টিক যাত্রার জন্য উপযুক্ত। আপনি একটি হাউসবোট ভাড়া করতে পারেন যা আপনার প্রয়োজন হবে এমন সবকিছু দিয়ে সজ্জিত করতে পারেন এবং ব্যাকওয়াটারে পাল দিতে পারেন এবং কোথাও মাঝখানে নোঙ্গর করতে পারেন। আপনার প্রেমিককে আঁকড়ে ধরুন এবং ঘুমিয়ে নিন। যখন মৃদু ঢেউ আপনাকে ঘুমের জন্য দোলা দেয়। এই ভালোবাসা দিবসে দম্পতিদের যাওয়ার জন্য আলেপ্পি অন্যতম সেরা রোমান্টিক জায়গা।

৭. ডাল লেক, শ্রীনগর

একটি শিকারা, সবচেয়ে সুন্দর হ্রদ, এবং পৃথিবীর স্বর্গ - কাশ্মীর, একটি রোমান্টিক অবকাশের জন্য নিখুঁত পরিবেশ। আপনি আরও কি চাইতে পারেন? সঙ্গে ফুলের রাজ্য। এখন বরফের সময় কেটে গিয়ে বসন্তের বাতাস আপনাকে অন্যরকম আমেজ এনে দেবে।

৮. চেরাপুঞ্জি

গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস দ্বারা পৃথিবীর সবচেয়ে আর্দ্র স্থান হিসাবে মুকুট, চেরাপুঞ্জি জায়গা করে নিয়েছে। চেরাপুঞ্জির আদিবাসীরা এতই উষ্ণ অভ্যর্থনা জানাবে যে আপনি কখনওই মনে করবেন না যে আপনি একজন বহিরাগত। কারণ তাঁরা আপনাকে পুরানো বন্ধু বা আত্মীয়দের মতো স্বাগত জানাবে। আপনি যদি ঘরের ভিতরে থাকতে বিরক্ত হয়ে যান তবে আপনি ঝুলন্ত শিকড় থেকে বোনা সেতুগুলিতে হাঁটতে হাঁটতে বেরিয়ে যেতে পারেন।

ঘোরার জায়গা

৯. কোদাইকানাল

তামিলনাড়ুর কোদাইকানাল তার ঔপনিবেশিক নান্দনিকতা, ল্যাবারনাম গাছ এবং নীলগিরি নিয়ে শান্তির জন্য পরিচিত। উচ্চতায় অনেক হোমস্টে রয়েছে যেখানে আপনি কীভাবে ফলের জ্যাম তৈরি করতে হয় এবং চা জাদুঘরগুলি ঘুরে দেখতে পারেন। গোপনীয়তা খোঁজার সময়, আপনি ঘরে তৈরি চকোলেট এবং সস্তা সোয়েটারের মজুত রাখতে পারেন। প্রেমের সঙ্গীর সঙ্গে এখানে ঘুরে আসতে পারেন, ঠকবেন না।

১০. আগোন্ডা বিচ, গোয়া

গোয়ার সমস্ত ভিড়-স্যাচুরেটেড অংশ থেকে দূরে, আগোন্ডা আপনাকে আপনার সঙ্গীর সাথে কিছু শান্ত মুহূর্ত দিতে পারে। হাত ধরে সৈকতে দীর্ঘ হাঁটাহাঁটি করুন এবং সূর্যাস্ত দেখুন। এমন অনেক ক্যাফে রয়েছে যা ব্যক্তিগত স্থানগুলি অফার করে যেখানে আপনি আপনার সঙ্গীর সাথে সমস্ত আরামদায়ক হতে পারেন বা খোলা জায়গায় ক্যান্ডেললাইট ডিনার উপভোগ করতে পারেন।

 

Advertisement