scorecardresearch
 

Grahan Yoga Effects : কাল শুরু গ্রহণ যোগ, এই ২ রাশির জাতকেরা থাকুন অত্যন্ত সতর্ক, না হলে...

এই যোগ ১৬ অগাস্ট রাত্রি ৯টা ৬ মিনিট থেকে ১৯ অগাস্ট ৬টা ৭ মিনিট পর্যন্ত স্থায়ী হবে। এই সময়ে তারা একসঙ্গে মেষ রাশিতে অবস্থান করবে। রাহুর প্রভাব থেকে মুক্ত হতে প্রায় আড়াই দিন সময় লাগবে চন্দ্রের। রাশি চক্রে চন্দ্রের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। চলুন জেনে নেওয়া যাক এই ৫৭ ঘন্টায় কোন রাশির ওপরে কেমন প্রভাব পড়তে চলেছে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • শুরু হচ্ছে গ্রহণ যোগ
  • থাকবে ৫৭ ঘণ্টা
  • জানুন কোন রাশিতে কেমন প্রভাব

চন্দ্র এবং রাহুর মিলনে তৈরি হচ্ছে গ্রহণ যোগ। এই যোগ ১৬ অগাস্ট রাত্রি ৯টা ৬ মিনিট থেকে ১৯ অগাস্ট ৬টা ৭ মিনিট পর্যন্ত স্থায়ী হবে। এই সময়ে তারা একসঙ্গে মেষ রাশিতে অবস্থান করবে। রাহুর প্রভাব থেকে মুক্ত হতে প্রায় আড়াই দিন সময় লাগবে চন্দ্রের। রাশি চক্রে চন্দ্রের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। চলুন জেনে নেওয়া যাক এই ৫৭ ঘন্টায় কোন রাশির ওপরে কেমন প্রভাব পড়তে চলেছে।

মেষ - অর্থ এবং ব্যবসায় উন্নতির সম্ভাবনা আছে, তবে স্বাস্থ্য ও পরিবারে কিছুটা উত্তেজনা থাকবে। মানসিক চাপ ও কথাবার্তায় সংযম রাখা বাঞ্ছনীয়। ঠান্ডা খাবার এড়িয়ে চলুন, এই সময়ে সর্দি-কাশির কবলে পড়তে পারেন।

বৃষ -  এই রাশির মানুষেরা অত্যন্ত সতর্ক থাকুন। ২য় দিনে অপ্রয়োজনীয় জিনিস এড়িয়ে চলতে হবে। যেমন যদি ভ্রমণের প্রয়োজন না থাকে তাহলে একেবারেই করবেন না। প্রিয়জনের সঙ্গে বিবাদ এড়িয়ে যাওয়ার চেষ্টা করুন। পর্যাপ্ত ঘুম না হলে অনিদ্রার শিকার হতে পারেন। নতুন ব্যবসা শুরু করবেন না।

মিথুন - এই সময় মান-সম্মান বাড়তে পারে। পাশাপাশি সন্তানদের থেকেও পেতে পারেন সুসংবাদ। পুরনো বিনিয়োগ লাভজনক হবে। ছোট ছোট বিষয় নিয়ে চিন্তা করবেন না, তাতে মানসিক চাপ বাড়বে।

কর্কট - অফিসে যে দায়িত্বই পান না কেন, তা ঠিকভাবে পালন করুন। মনে রাখবেন সহকর্মী এবং উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে কোনও বিতর্ক যেন না হয়। বসের পরামর্শ গুরুত্ব দিয়ে শুনুন। কোনও রকম অবহেলা করলে বড়সড় বিপদে পড়তে পারেন।

সিংহ - এই ২ দিন সিংহ রাশির জাতকদের ধৈর্য ধরতে হবে কারণ কাজে বাধা আসতে পারে। এমনকী হয়ে যাওয়া কাজও আটকে যেতে পারে। ধর্মীয় কাজে সক্রিয়ভাবে অংশ নিন। চাকরি ও ব্যবসায় পরিবর্তন ভাবনা আপাতত এড়িয়ে যান। বাবার স্বাস্থ্যে গুরুত্ব দিন।

Advertisement

কন্যা - স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে বিশেষভাবে সতর্ক থাকুন। অতীত এবং ভবিষ্যতের চিন্তায় মন বিচলিত হতে পারে। তবে তাতে গুরুত্ব না দিয়ে বর্তমানটাকে উপভোগ করুন। পেটের রোগ ও কফ সংক্রান্ত সমস্যায় কষ্ট পেতে পারেন, তাই খাবার হালকা খান। যাঁরা আমিষ ও নেশাজাতীয় দ্রব্য সেবন করেন তাঁরা বিশেষ করে এই ২ দিন সেটি এড়িয়ে চলুন।

তুলা - ব্যবসা ও চাকরির জন্য সময়টা ভাল। সম্মান অর্জন হবে, সামাজিক খ্যাতি বৃদ্ধি পাবে। জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্ক মজবুত করুন। তবে ছোটখাটো বিষয়ে বিবাদের সম্ভাবনা থাকছে। এই ২ দিন নতুন কিছু শুরু করার জন্য শুভ, বিশেষত ব্যবসায় লাভের প্রত্যাশা বেশি দেখা যাচ্ছে।

বৃশ্চিক - চন্দ্র ও রাহুর সমন্বয় মিশ্র ফল বয়ে আনতে চলেছে। গুজব থেকে দূরে থাকুন, যা শুনছেন তার উপর নির্ভর করে এগোবেন না। এই সময়ে ব্যবসায়িক ভ্রমণ থেকে লাভের সম্ভাবনা রয়েছে। অপ্রয়োজনীয় জিনিস থেকে নিজেকে সরিয়ে রাখতে হবে। পরনিন্দা পরচর্চা ও অপ্রয়োজনীয় জিনিসে সময় ব্যয় করবেন না।

ধনু - ব্যবসায়িক ক্ষেত্রে এই ২ দিন খুব ভাল। যদি আটকে যাওয়া কাজ এবং গ্রাহকদের দিকে মনোযোগ দেন তবে ভাল মুনাফা অর্জন করতে পারেন। সন্তান চাকরি ও পড়াশোনায় ভাল ফল আসতে পারে। পেট সম্পর্কিত রোগ সম্পর্কে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। সংক্রমণ হতে পারে, তাই বাইরের খাবার এড়িয়ে চলুন।

মকর - যে কোনও ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকুন, না হলে সমস্যার পাহাড় তৈরি হতে পারে। সবার সঙ্গে মিলেমিশে কাজ করুন। পরিশ্রম বাড়ান। মায়ের স্বাস্থ্যের অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। তাই এই সময়টায় মায়ের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখুন।
 
কুম্ভ - ভাগ্যের সমর্থন পাবেন, বিদেশ সংক্রান্ত কাজ সম্পন্ন হবে, যদি বিদেশ যেতে চান বা বিদেশ সংক্রান্ত ব্যবসায় বিনিয়োগ করতে চান, তাহলে এই দু'টি দিন উপযুক্ত। ধর্মীয় কাজের প্রতি আগ্রহ বাড়বে, এই পরিস্থিতিতে যদি ধর্মীয় যাত্রা বা অন্য কোনও অনুষ্ঠানের আয়োজন করতে চান, তাহলে তাও করতে পারেন।

মীন - রাহু মীন রাশির জাতকদের কথাবার্তাকে প্রভাবিত করবে, যে কারণে তারা অনিচ্ছাকৃতভাবে অন্যদের সঙ্গে খারাপ আচরণ করে ফেলতে পারেন। তাই কথাবার্তার ক্ষেত্রে সচেতন থাকুন। দাঁতের সমস্যা দেখা দিতে পারে, প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। 

(Disclaimer : প্রতিবেদনটি সার্বিক গণনার ভিত্তিতে লেখা, ব্যক্তি বিশেষে ফলাফল পৃথক হতে পারে।)

আরও পড়ুনSBI গ্রাহকদের বড়সড় ধাক্কা, বাড়ল EMI-এর সুদের বোঝা

 

Advertisement