scorecardresearch
 

Chaitra Navratri 2023 Lucky Rashi: চৈত্র নবরাত্রিতে ৫ রাশিতে দেবী দুর্গার কৃপা, অর্থ বৃষ্টি আছে আপনার ভাগ্যে?

Chaitra Navratri 2023 Lucky Rashi: চৈত্র নবরাত্রি মানে বছরের সেই ৯টি দিন যেখানে মা দুর্গার নয়টি রূপের পুজো করা হয়। এই ৯টি দিন অত্যন্ত পবিত্র এবং শুভ বলে মনে করা হয়। এই বছর চৈত্র নবরাত্রি ২২ মার্চ থেকে শুরু হয়ে ৩০ মার্চ শেষ হবে। এবার নৌকায় চড়ে আসছেন মা দুর্গা। যার কারণে এবারের চৈত্র নবরাত্রি খুব স্পেশাল হতে চলেছে।

Advertisement
চৈত্র নবরাত্রি এই ৫ রাশির ভাগ্য বদলে দেবে চৈত্র নবরাত্রি এই ৫ রাশির ভাগ্য বদলে দেবে

Chaitra Navratri 2023: এবার নবরাত্রি ২২ মার্চ থেকে শুরু হতে চলেছে এবং নবরাত্রি ৩০ মার্চ শেষ হবে। চৈত্র মাসের প্রতিপদ থেকে শুরু হবে নবরাত্রি। বিক্রম সংবত ২০৮০ও নবরাত্রি থেকেই শুরু হতে চলেছে। একইসঙ্গে এ বার নবরাত্রিতে ১১০ বছর পর ঘটতে চলেছে এই মহাসংযোগের ঘটনা। যার মধ্যে এবার পালিত হবে পুরো ৯ দিনের নবরাত্রি উৎসব। সেই সঙ্গে মা দুর্গা এবার আসবেন নৌকায় চড়ে। এমতাবস্থায় এ বছর চৈত্র নবরাত্রির গুরুত্ব বহুগুণ বেড়ে যাবে। আসুন জ্যোতিষাচার্য ডঃ অরুনেশ কুমার শর্মার কাছ থেকে জেনে নেওয়া যাক যে এই চৈত্র নবরাত্রি সমস্ত রাশির জন্য কেমন হতে চলেছে। 

মেষ (Aries)
হিন্দু নতুন বছরের শুরু এবং শক্তিপর্বে নবরাত্রির প্রভাব আপনার জীবনে বিশ্বাস ও আধ্যাত্মিকতার যোগাযোগ বাড়াবে। ধর্মীয় ভ্রমণের সম্ভাবনা থাকবে। যোগাযোগ বাড়বে। সামাজিক কর্মকান্ড বৃদ্ধি পাবে। সাহসিকতার সাথে লক্ষ্য অর্জনের চেষ্টা করা হবে। সুখ, সমৃদ্ধি ও প্রজ্ঞা নিয়ে এগিয়ে যেতে থাকবেন উন্নয়নের পথে। পাশাপাশি গুরুত্বপূর্ণ কাজ হবে। ব্যক্তিত্ব  শক্তিশালী হবে। কর্ম সংক্রান্ত বিষয়ের সমাধান হবে। দায়িত্বশীল আচরণ করবেন। অর্থনৈতিক কাজে গতি আসবে। প্রচুর সুযোগ থাকবে। প্রেম, স্নেহ ও বন্ধুত্ব বৃদ্ধি পাবে। কঠোর পরিশ্রম বজায় রাখবেন।

বৃষ (Taurus)
 চৈত্র নবরাত্রিতে দেবীর কৃপায় জীবনে শুভ সময়  আসতে  চলেছে। সম্পদের প্রাচুর্য থাকবে। সব ক্ষেত্রেই পারফরম্যান্স ভালো হবে। পুরো পরিবারে সুখ বাড়বে। প্রিয়জনের কাছ থেকে ভালো খবর পাবেন। সাহস আর শক্তি দিয়ে জায়গা করে নেবেন। সুখ ও মহিমা বৃদ্ধি পাবে। শুভ বার্তা বিনিময় বৃদ্ধি পাবে। আশা করছি ভালো ফল পাবনে। পারিবারিক সম্পর্কের উন্নতি হবে। বস্তুগত জিনিস এবং যানবাহন কেনার ইচ্ছা পূরণ হবে। শিক্ষা-সংস্কৃতিতে মনোনিবেশ করবেন। বন্ধু এবং প্রিয়জন মিত্র হবে। পরিকল্পনার বাস্তবায়ন বাড়াবে। আত্মবিশ্বাস বাড়বে। ফলাফলের উন্নতি হবে।

Advertisement

মিথুন (Gemini)
 দেবী মাতার শক্তি সাধনার উৎসব নবরাত্রি মিথুন রাশির জন্য সেরা ফল নির্দেশ করে। ঐতিহ্য, সংস্কৃতি, সাহস ও বিশ্বাস বৃদ্ধি পাবে। নতুন করে শুরু করতে পারেন। ভবন ও যানবাহনের মামলা অনুকূলে যাবে। প্রিয়জনের সান্নিধ্য পাবেন।  ভাইদের সহযোগিতা পাবেন। বাধা দূর হবে। প্রশাসন ব্যবস্থাপনার ওপর জোর দিন। সচল থাকুন। বড় করে ভাবুন। সৃজনশীল কাজে যুক্ত হন। ব্যক্তিগত প্রচেষ্টায় এগিয়ে থাকবেন। শুভ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। রক্তের সম্পর্কের উন্নতি হবে। সাশ্রয়ের  উপর জোর দিতে হবে। কৃতিত্ব ও সম্মান বৃদ্ধি পাবে। পরিচিতির সুবিধা নিন।  কথাবার্তা ও আচরণে মাধুর্য বজায় রাখবেম। আত্ম-শৃঙ্খলা বাড়ান। 

কর্কট (Cancer)
 নবরাত্রি  কর্কট রাশির জন্য শুভ হতে  চলেছে। ধর্মীয় যাত্রা হবে। দানের প্রতি আগ্রহ বাড়বে। অমীমাংসিত পরিকল্পনা গতি পাবে। স্বাস্থ্য এবং ব্যক্তিত্ব ঠিক থাকবে। নির্দ্বিধায় এগিয়ে যেতে থাকুন। খাবারের দিকে খেয়াল রাখুন। আবেগের উপর নিয়ন্ত্রণ বাড়বে। সৃজনশীল কাজে উৎসাহ আসবে। অপ্রত্যাশিত সাফল্যের সম্ভাবনা প্রবল হবে। গুরুত্বপূর্ণ কাজে সময় দেবেন। নীতি বিধি মান্য করবেন।  সেভিংস বাড়বে। কাঙ্খিত অফার পাবেন। সুসংবাদ পাবেন। ভ্রাতৃত্ব ও বিশ্ব ভ্রাতৃত্ববোধ বৃদ্ধি পাবে। ভাগ্যের সাহায্য থাকবে। সনাতন কাজে আগ্রহ বাড়বে।

সিংহ(Leo)
 মাতৃদেবীর আশীর্বাদ পাওয়ার সময় এসেছে। অর্থনৈতিক লাভ বাড়বে। পরিকল্পনায় বিনিয়োগ  বাড়বে। লক্ষ্যে ফোকাস থাকুন। প্রচেষ্টা গতি পাবে। পেশাদারিত্ব ও পরিশ্রম বাড়বে। সাহস প্রবল থাকবে। বাধা আপনা আপনি দূর হয়ে যাবে।  সম্মানে  বাড়বে। স্বাস্থ্য এবং ব্যক্তিত্ব ঠিক থাকবে। শৃঙ্খলার দিকে নজর রাখুন। সেবা খাতের সঙ্গে যুক্ত ব্যক্তিদের অগ্রগতি হবে। সম্পর্কের মধ্যে সৌহার্দ্য থাকবে। দাতব্য কাজে আগ্রহী হবেন। দূরদেশের কাজের উন্নতি হবে। অনর্থক কথাবার্তা এড়িয়ে চলুন। ধূর্ত লোকদের থেকে দূরে থাকুন। 

কন্যা (Virgo)
জীবনে স্থিতিশীলতা এবং আস্থা বাড়বে।প্রশাসন ব্যবস্থাপনা ও পৈতৃক কাজে গতি আসবে। কেরিয়ার ব্যবসায় উন্নতি হবে। মনোবল থাকবে উঁচুতে। সবার প্রতি সহযোগিতার বোধ থাকবে। লাভ ভালো থাকবে। অর্থনৈতিক উন্নতির সুযোগ আসবে। প্রতিযোগিতায় ভালো করবেন। গুরুত্বপূর্ণ কাজগুলো শেষ হবে। বন্ধুরা সাহায্য করবে। ভ্রমণ বিনোদনের সুযোগ থাকবে। শুভ কাজে ব্যয় ও বিনিয়োগ বাড়তে থাকবে। দানবোধ থাকবে। সবার সঙ্গে সাম্য ও ভালোবাসা বজায় রাখবেন। কাজে শিথিলতা এড়িয়ে চলুন। লেনদেনে পরিষ্কার থাকুন। ফোকাস বাড়ান। 

তুলা (Libra)
নবরাত্রি জুড়ে দেবীর আশীর্বাদ বর্ষণ অব্যাহত থাকবে। এটি ভাগ্য বৃদ্ধি এবং নতুন শুরুর সময়। বিশ্বাস আত্মবিশ্বাস ও সহযোগিতার বোধ নিয়ে দ্রুত এগিয়ে যাবেন। ছুঁয়ে যাবেন নতুন উচ্চতায়। গুরুত্বপূর্ণ প্রচেষ্টায় গতি আসবে। পারস্পরিক আস্থা বজায় রাখবেন। দায়িত্ব পালন করবেন। ব্যক্তিগত বিষয় ঠিক থাকবে। পেশাগত ব্যবসায় সিনিয়র এবং প্রতিপক্ষের সহযোগিতা থাকবে। লাভ, ব্যবস্থাপনা ও প্রশাসনের বিষয় অনুকূলে থাকবে। সম্পর্ক ভালো হবে।  বন্ধুরা মিত্র হবে। উৎসাহ বজায় রাখবে। দীর্ঘমেয়াদী পরিকল্পনা বাস্তবায়িত হবে। ফোকাস রাখবেন। সবার সহযোগিতা পাবেন। আভিজাত্য বজায় রাখবেন।

বৃশ্চিক (Scorpio)
বিশ্বাস ও শক্তি সঞ্চয়ের উৎসব নবরাত্রি বৃশ্চিক রাশির জন্য শুভ হতে চলেছে। সংকল্প ও ধ্যানের মাধ্যমে  স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি পাবে। অপ্রত্যাশিত সাফল্যের লক্ষণ রয়েছে। আকর্ষণীয় সুযোগ বাড়বে। সাহস আর শক্তি দিয়ে জায়গা করে নেবেন। আধ্যাত্মিক শক্তি পাবেন। ধর্মীয় বিনোদনমূলক ভ্রমণ হবে। কাজের বাধা স্বয়ংক্রিয়ভাবে সমাধান করা হবে। কর্ম ব্যবসায় লাভ বাড়বে। প্রস্তুতি নিয়ে এগোবেন। নীতিমালার ধারাবাহিকতা বজায় থাকবে। তীর্থযাত্রায় যেতে পারেন। । সিনিয়রদের সহযোগিতা পাবেন। লাভ ও বিনিয়োগের সুযোগ বাড়বে। তাড়াহুড়ো করে এগোবেন না।

ধনু (Sagittarius)
 মায়ের আশীর্বাদ নানা রূপে বর্ষিত হতে থাকবে। পরিবারে সুখ-স্বাচ্ছন্দ্য বৃদ্ধি পাবে। অংশীদারিত্বে সক্রিয়তা দেখাবেন। ফলাফল প্রত্যাশার চেয়ে ভাল হবে। ভাগ্যের জোরে কাজ এগোবে। সহযোগিতামূলক প্রচেষ্টা ত্বরান্বিত হবে। নেতৃত্বের উন্নতি হবে। সবাইকে সংযুক্ত করেই  হাঁটবেন। স্বাস্থ্য সচেতন থাকুন। ব্রত  রাখার ব্যাপারে সতর্কতা অবলম্বন করুন। শুভ সময়ের যোগাযোগ থাকবে।  বড়দের প্রতি শ্রদ্ধা ও সম্মানের ভাব থাকবে। সামাজিক উদ্বেগেরকাটবে। ভ্রাতৃত্ব শক্তি পাবে। পরিবারের ঘনিষ্ঠ হয়ে উঠবেন। একগুঁয়ে তাড়াহুড়ো এবং অতি সংবেদনশীলতা এড়িয়ে চলুন।

Advertisement

 মকর (Capricorn)
 আদিশক্তির আরাধনার উৎসব চৈত্র নবরাত্রির সময় সাহস, সমন্বয় ও পরিশ্রমে বড় সাফল্য দিতে চলেছে। পেশাদারিত্ব ও পরিশ্রমের সাথে দৃঢ়ভাবে এগিয়ে যাবে। আর্থিক সতর্কতা বজায় রাখবেন। অংশীদারিত্বে কাজ করবেন। সুনাম ও প্রভাব ভালো থাকবে। আপনার স্বাস্থ্য সম্পর্কে সচেতন হন। প্রিয়জনের সাথে সময় কাটান। ব্যক্তিগত জীবন সুখে কাটবে। জীবনযাপন ভালো হবে। আত্মবিশ্বাস এবং সিস্টেম শক্তিশালী করা হবে। বড়দের পরামর্শ উপেক্ষা করবেন না। একটি আনন্দদায়ক ভ্রমণ সম্ভব। অপ্রত্যাশিত লাভের পরিস্থিতি তৈরি হবে। সহজে কঠিন পরীক্ষায় সফল হবেন।

কুম্ভ(Aquarius)
 কুম্ভ রাশির জাতক জাতিকারা দেবীর আশীর্বাদে পাবেন। প্রিয়জনের সাথে ভ্রমণ বিনোদনের সুযোগ হয়ে উঠবে। প্রিয়জনের সান্নিধ্য বাড়বে। বন্ধুদের সাথে মেলামেশা ভালো হবে। সবক্ষেত্রে সুচারুভাবে এগোতে থাকবেন। অতিরিক্ত কাজ এড়িয়ে চলুন। স্মার্ট কাজ করার জন্য জোর দিন। শুভ কাজে ব্যয় ও বিনিয়োগ বৃদ্ধি পাবে। লেনদেনে স্বচ্ছতা বজায় থাকবে। পেশাদারিত্ব বাড়বে। দাম্পত্য জীবনে মধুরতা বাড়বে। সুযোগের সদ্ব্যবহার করুন। গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে সম্পর্কের উন্নতি হবে। ধৈর্য ও নেতৃত্ব বজায় রাখুন। কৃতিত্ব অর্জন করবেন। স্থায়িত্ব বাড়বে। জমি ও নির্মাণের বিষয়গুলো অনুকূলে  হবে। উৎসাহ নিয়ে কাজ চালিয়ে যাবেন। 

মীন ( Pisces)
 দেবীর কৃপায় ব্যক্তিগত ও পেশাগত সব ক্ষেত্রেই সাফল্য আসবে। পুরো পরিবার কাছাকাছি থাকবে। অর্থ ও সম্পত্তির বিষয়ে অনুকূলে থাকবে।  সংস্থান বৃদ্ধি পাবে। ব্যক্তিগত অর্জন বাড়বে। ব্যবসায় আকর্ষণীয় সুযোগ আসবে। আয় ও প্রভাব বৃদ্ধি পাবে। সম্পর্ক ঠিক থাকবে। স্বাস্থ্য এবং ব্যক্তিত্বের দিকে মনোযোগ দেবেন। পূর্ণ নিষ্ঠা ও বিশ্বাসের সাথে দ্রুত সংকল্প পূর্ণ করবেন। সতর্কতার সাথে কাজ করবেন। গুজব এড়িয়ে চলুন। কঠোর পরিশ্রমে বিশ্বাসী হন। সবাইকে সাথে নিয়ে চলুন। দায়িত্ববোধ বাড়বে। সুখ ভাগাভাগি করবেন। আপনি মনোরম অফার পাবেন।

Advertisement