scorecardresearch
 

Chaitra Purnima 2024: মা লক্ষ্মীর কৃপায় অর্থকষ্ট ঘুচবে, চৈত্র পূর্ণিমায় বড়লোক হবে ৪ রাশি

Chaitra Purnima 2024: হিন্দু ধর্মে চৈত্র মাসের পূর্ণিমাকে খুবই শুভ বলে মনে করা হয়। ধার্মিক মান্যতা অনুসারে, চৈত্র মাসের পূর্ণিমার দিন হনুমানের জন্ম হয়েছিল। এই বছর চৈত্র মাসের পূর্ণিমার ২৩ এপ্রিল অর্থাৎ মঙ্গলবার হনুমান জয়ন্তী পালন করা হচ্ছে। আর এইদিনে ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর উপাসনাও করা হয়ে থাকে।

Advertisement
চৈত্র পূর্ণিমা ২০২৪ চৈত্র পূর্ণিমা ২০২৪
হাইলাইটস
  • হিন্দু ধর্মে চৈত্র মাসের পূর্ণিমাকে খুবই শুভ বলে মনে করা হয়।

হিন্দু ধর্মে চৈত্র মাসের পূর্ণিমাকে খুবই শুভ বলে মনে করা হয়। ধার্মিক মান্যতা অনুসারে, চৈত্র মাসের পূর্ণিমার দিন হনুমানের জন্ম হয়েছিল। এই বছর চৈত্র মাসের পূর্ণিমার ২৩ এপ্রিল অর্থাৎ মঙ্গলবার হনুমান জয়ন্তী পালন করা হচ্ছে। আর এইদিনে ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর উপাসনাও করা হয়ে থাকে। এই বছর চৈত্র পূর্ণিমায় চিত্রা নক্ষত্রের সংযোগও তৈরি হচ্ছে। যেটাকে খুবই বিশেষ বলে মনে করা হচ্ছে। 

চৈত্র পূর্ণিমার সময়
চৈত্র পূর্ণিমার তিথি ২৩ এপ্রিল ভোর ৩টে ২৬ মিনিট থেকে শুরু হয়ে গিয়েছে যেটা সমাপ্ত হবে ২৪ এপ্রিল ভোর ৫টা ১৯ মিনিটে। এই চৈত্র পূর্ণিমার দিন কিছু রাশির ভাগ্য হঠাৎই বদলাতে চলেছে। আসুন জেনে নিই সেই রাশিগুলি কোনগুলি। 

মিথুন রাশি
চৈত্র পূর্ণিমার দিন থেকে মিথুন রাশির জাতকদের ভাল সময় শুরু হতে চলেছে। জীবনে অনেক আনন্দ আসবে। মা লক্ষ্মীর কৃপায় অর্থলাভ হবে। পেশাদার জীবন ভাল চলবে। জীবনসঙ্গীর সঙ্গে দারুণ সময় কাটাবেন। এই সময় আপনার স্বাস্থ্য ভাল থাকবে এবং আর্থিক সমস্যা দূর হবে। 

আরও পড়ুন

কর্কট রাশি
চৈত্র পূর্ণিমার দিন থেকে কর্কট রাশির জাতকদের সুখ-সমৃদ্ধি বাড়তে চলেছে। নতুন বন্ধুদের সহযোগিতা পাবেন। আর্থিক সফলতা আসবে। অর্থ লাভের নতুন উৎস পাবেন। পরিবারে আনন্দ বজায় থাকবে। দাম্পত্য জীবন সুখের হবে। 

বৃশ্চিক রাশি
চৌত্র পূর্ণিমা বৃশ্চিক রাশির জন্য শুভ বলে মনে করা হচ্ছে। মা লক্ষ্মীর কৃপায় পড়ুয়াদের জন্য এই সময়টা দারুণ। কর্মক্ষেত্রে উন্নতি হবে। আর্থিক পরিস্থিতি শুধরে যাবে। বেতন বৃদ্ধি পাবে। কর্মস্থানে আপনার কাজের প্রশংসা হবে। স্বাস্থ্য ভাল থাকবে। 

মকর রাশি
চৈত্র পূর্ণিমা মকর রাশির জাতকদের জন্য ভাল বলে মনে করা হচ্ছে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতা পাবেন। নতুন সুযোগ আসবে। পরিশ্রম করে কাজ করলে উন্নতি আসবে। দাম্পত্য জীবন মধুর হবে। আচমকা অর্থ পাওয়া যাবে। জীবনে উন্নতি পাবেন।  

Advertisement

Advertisement