scorecardresearch
 

Chandra Grahan Horoscope: চন্দ্রগ্রহণে ৫ রাশির উপরে বুদ্ধের কৃপা, কেরিয়ারে সাফল্যের যোগ

ভারতীয় সময় অনুযায়ী, ৫ মে রাত ৮টা ৪৪ মিনিট থেকে শুরু হবে চন্দ্রগ্রহণ। ৬ মে শনিবার মধ্যরাত ১টা পর্যন্ত থাকবে। দক্ষিণ-পশ্চিম ইউরোপ, এশিয়া মহাদেশের বিভিন্ন অংশ, অস্ট্রেলিয়া, আফ্রিকা এবং ভারত মহাসাগরে এই গ্রহণ দেখা যাবে। সূর্যগ্রহণের মোট সময়কাল হবে ৮ ঘণ্টা ৮ মিনিট। তবে ভারতে চন্দ্রগ্রহণ দেখা যাবে না। 

Advertisement
Chandra Grahan 2023 Chandra Grahan 2023
হাইলাইটস
  • ভারতীয় সময় অনুযায়ী, ৫ মে রাত ৮টা ৪৪ মিনিট থেকে শুরু হবে চন্দ্রগ্রহণ।
  • ৫ রাশি লাভবান হবেন চন্দ্রগ্রহণে।

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী বছরে দুবার করে ঘটে চন্দ্র ও সূর্যগ্রহণ। এই গ্রহণের প্রভাব মানুষের জীবনে দেখা যায়। বছরের প্রথম চন্দ্রগ্রহণ হচ্ছে ৫ মে, শুক্রবার। ওই দিনটি বুদ্ধ পূর্ণিমা। এই গ্রহণকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এই গ্রহণের প্রভাব সব রাশির জাতক-জাতিকাদের উপর দেখা যাবে। কয়েকটি রাশির জন্য তা শুভ হতে চলেছে। ভারতীয় সময় অনুযায়ী, ৫ মে রাত ৮টা ৪৪ মিনিট থেকে শুরু হবে চন্দ্রগ্রহণ। ৬ মে শনিবার মধ্যরাত ১টা পর্যন্ত থাকবে। দক্ষিণ-পশ্চিম ইউরোপ, এশিয়া মহাদেশের বিভিন্ন অংশ, অস্ট্রেলিয়া, আফ্রিকা এবং ভারত মহাসাগরে এই গ্রহণ দেখা যাবে। সূর্যগ্রহণের মোট সময়কাল হবে ৮ ঘণ্টা ৮ মিনিট। তবে ভারতে চন্দ্রগ্রহণ দেখা যাবে না। 

ধনু- চন্দ্রগ্রহণ আপনার জন্য শুভ এবং ফলদায়ক হবে। এই সময়ে ব্যবসায় ভালো সাফল্য পেতে পারেন। নতুন অর্ডার আসার সঙ্গে সঙ্গে লাভ হবে। অন্যান্য লোকেরা আপনার কথায় প্রভাবিত হবে। এই সময়ে আপনি কোনও নতুন কাজ শুরু করতে পারেন। এছাড়াও সম্পত্তি এবং গাড়ি কিনতে পারেন।

কন্যা- চন্দ্রগ্রহণ কন্যা রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ হতে পারে। এই রাশির চাকরিজীবীরা সাফল্য পাবেন। তাঁদের ইচ্ছাপূরণ হতে পারে। এর পাশাপাশি সন্তানের দিক থেকে কিছু ভালো খবর পেতে পারেন। পুরনো দিনের বিবাদেরও অবসান হবে।

তুলা- আপনার জন্য চন্দ্রগ্রহণ অর্থনৈতিক দৃষ্টিকোণ থেকে শুভ হতে পারে। এই সময়ে আপনি আপনার কর্মজীবনে খ্যাতি পাবেন। এই সময়ে আপনি কর্মক্ষেত্রে জুনিয়র এবং সিনিয়রদের সমর্থন পাবেন। অন্যদিকে চাকরিজীবীরা পদোন্নতি পাবেন। এই সময়ে আপনার বাবার সঙ্গে সম্পর্ক শক্তিশালী হবে। বিদেশ ভ্রমণের সুযোগও তৈরি হচ্ছে।

আরও পড়ুন- শুরু হিন্দু নতুন বছর, এক বছর সতর্ক হোন ৫ রাশি, বাধাবিঘ্ন-অশান্তি 

Advertisement

সিংহ- এই রাশির জাতক-জাতিকাদের জন্য অনুকূল হবে চন্দ্রগ্রহণ। এই সময়ে আপনি সব কাজে সফল হবেন। ভাগ্য আপনার সঙ্গে থাকবে। চাকরি ও ব্যবসায় উন্নতি করবেন।

কর্কট- এই রাশির জাতক-জাতিকাদের চন্দ্রগ্রহণ শুভ হবে। এই সময় আপনার  জীবনে ইতিবাচক, গঠনমূলক পরিবর্তন দেখা যাবে। চাকরিজীবীরা লাভবান হবেন। ব্যবসায় উন্নতি করবেন। আপনি পাবেন ভাগ্যের সঙ্গ পাবেন।

 

Advertisement