scorecardresearch
 

Gajkesari Rajyog 2023 Lucky Zodiac: হিন্দু নববর্ষে গজকেশরী রাজযোগ, বাকি বছরটা রাজার মত সুখে কাটবে ৩ রাশির

Gajkesari Rajyog 2023: মীন রাশিতে বৃহস্পতি এবং চন্দ্রের যুতির কারণে ২২ মার্চ গজকেশরী রাজযোগ গঠিত হবে। হিন্দু নববর্ষ বিক্রম সংবত ২০৮০-ও এই দিনে শুরু হচ্ছে। তিনটি রাশিএই যোগের শুভ প্রভাব পাবে।

Advertisement
গজকেশরী রাজযোগ ২০২৩ গজকেশরী রাজযোগ ২০২৩

Gajkesari Rajyog 2023, Vikram Samvat 2080: ২২ মার্চ, ২০২৩ জ্যোতিষশাস্ত্র এবং হিন্দুধর্মের জন্য অনেক দিক থেকে খুব বিশেষ হতে চলেছে। হিন্দু নববর্ষ অর্থাৎ বিক্রম সংবত ২০৮০ ২২ মার্চ, ২০২৩- এ শুরু হচ্ছে এবং এই দিনে মীন রাশিতে বৃহস্পতি এবং চাঁদের যুতিতে গজকেশরী রাজযোগও গঠিত হবে। একই সঙ্গে এদিন থেকে শুরু হচ্ছে চৈত্র নবরাত্রিও।

হিন্দু নববর্ষ শুরু হয় চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথিতে। একই দিনে, ২২ মার্চ, ২০২৩, গজকেশরী রাজযোগ গঠিত হবে। মীন রাশিতে বৃহস্পতি এবং চন্দ্রের যুতির কারণে এই রাজ যোগ গঠিত হবে, যা অনেক রাশিকে প্রভাবিত করবে। তবে তিনটি রাশির জাতক বিশেষ সুবিধা পাবেন এবং এই যোগের কারণে উন্নতির পথও প্রশস্ত হবে। শুধু তাই নয়, এই রাশির জাতক জাতিকারা সারা বছর এই যোগের ফল পাবেন। আপনি কি জানেন সেই রাশিগুলো কারা?

সিংহ রাশি (Leo Zodiac)
 হিন্দু নববর্ষের সঙ্গে সিংহ রাশির জাতক-জাতিকাদের জন্য পুরো বছরটিই ফলদায়ক হতে চলেছে। কারণ আপনার রাশি থেকে অষ্টম ঘরে গজকেশরী রাজযোগ তৈরি হবে। এমতাবস্থায় চাকরিজীবীরা নতুন সুযোগ পাবেন, ব্যবসায়ীরা লাভবান হবেন এবং গবেষণার সঙ্গে যুক্ত ব্যক্তিরাও সুবিধা পাবেন। হিন্দু নববর্ষ উপলক্ষে গজকেশরী রাজাযোগ আপনাকে প্রচুর সম্পদ দিতে পারে।

মিথুন রাশি (Gemini Zodiac)
 মিথুন রাশির জাতকদের জন্য হিন্দু নববর্ষ শুভ হবে। এই বছর, দেবগুরু বৃহস্পতি আপনার রাশিতে লাভজনক অবস্থানে রয়েছে। একই সময়ে, গজকেশরী রাজযোগের সাথে, বুধাদিত্য রাজযোগও আপনার কোষ্ঠীর দশম ঘরে তৈরি হচ্ছে, যা আপনাকে উপকার দেবে। এ সময় চাকরি-পেশার সঙ্গে যুক্ত ব্যক্তিদের আয় ও পদমর্যাদা বৃদ্ধি পেতে পারে।

মীন রাশিচক্র (Pisces Zodiac)
গজকেশরী রাজযোগ শুধুমাত্র আপনার রাশির লগ্নঘরে গঠিত হবে। এতে আপনার আত্মসম্মান বৃদ্ধি পাবে এবং আপনি আপনার লক্ষ্য অর্জন করতে সক্ষম হবেন। যেকোনো কাজের জন্য এই সময়টি আপনার জন্য খুবই শুভ হবে। বিশেষ করে শিক্ষক, লেখালেখি ও পড়াশোনার সঙ্গে যুক্ত ব্যক্তিরা এ বছর প্রচুর খ্যাতি ও সাফল্য পাবেন।

Advertisement

গজকেশরী রাজাযোগ কীভাবে গঠিত হয়
২২ শে মার্চ, মীন রাশিতে বৃহস্পতি এবং চন্দ্রের মিলনে  গজকেশরী রাজযোগ গঠিত হবে। গজ মানে হাতি আর কেশরী মানে সিংহ। কোষ্ঠীতে হাতি ও সিংহের মিলনে এই যোগ তৈরি হয়। অর্থাৎ কুণ্ডলীতে বৃহস্পতি ও চন্দ্র শক্তিশালী হলে গজকেশরী যোগ তৈরি হয়।

গজকেশরী যোগ একটি শক্তিশালী যোগ হয়ে ওঠে যখন চন্দ্র এবং বৃহস্পতি একজন ব্যক্তির কোষ্ঠীর কেন্দ্রে বসে থাকে, এবং একে অপরের মুখোমুখি হয়। জ্যোতিষশাস্ত্রে, বৃহস্পতি গ্রহকে দেবতাদের গুরু বলা হয়। অন্যদিকে চন্দ্র গ্রহকে মনের কারক বলা হয়। এমতাবস্থায় বৃহস্পতি ও চন্দ্রের যুতিতে  গঠিত গজকেশরী যোগ প্রভূত সাফল্য দেয়। যাঁদের কুণ্ডলীতে এই যোগ থাকে, তাঁরা রাজা-সম্রাটের মতো সুখ পান।


Disclaimer: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা জরুরী যে আজতক বাংলা কোনো ধরনের স্বীকৃতি, তথ্য নিশ্চিত করে না। কোনো তথ্য বা বিশ্বাস বাস্তবায়নের আগে সংশ্লিষ্ট বিশেষজ্ঞের পরামর্শ নিন। 

Advertisement