scorecardresearch
 

Guru Pushya Yog: বৃহস্পতিবার গুরু পুষ্য সহ ৫ শুভ যোগের মিলন, ৫ জিনিস কিনলেই বাড়বে সৌভাগ্য ও ধন-সম্পদ

জ্যোতিষশাস্ত্রে গুরু পুষ্য যোগকে বিরল এবং অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই দিনে যে কাজই করা হোক না কেন, সাফল্য অবশ্যই হাতের মুঠোয় থাকে বলে বিশ্বাস।

Advertisement
গুরু পুষ্য যোগ গুরু পুষ্য যোগ
হাইলাইটস
  • গুরু পুষ্য যোগকে বিরল এবং অত্যন্ত শুভ বলে মনে করা হয়
  • গুরু পুষ্য যোগে শুভ জিনিস কেনা হলে সুখ, সমৃদ্ধি, ধন ও সৌভাগ্য বৃদ্ধি পায়

জ্যোতিষশাস্ত্রে গুরু পুষ্য যোগকে বিরল এবং অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই দিনে যে কাজই করা হোক না কেন, সাফল্য অবশ্যই হাতের মুঠোয় থাকে বলে বিশ্বাস। এমনটা বিশ্বাস করা হয় যে গুরু পুষ্য যোগে শুভ জিনিস কেনা হলে সুখ, সমৃদ্ধি, ধন ও সৌভাগ্য বৃদ্ধি পায়। এইবার এই যোগ ২৫ গঠিত হচ্ছে। এই দিনটিও বিশেষ হয়ে উঠেছে কারণ এই দিনে বৃদ্ধি যোগ, সর্বার্থ সিদ্ধি যোগ, অমৃত সিদ্ধি যোগ এবং রবি যোগও তৈরি হচ্ছে।

এমতাবস্থায় পুষ্য যোগের দিনে গুরু যে শুভ কাজই করেন না কেন তা বহুগুণ বৃদ্ধি পাবে। বিয়ে ছাড়া অন্য সব শুভকাজ এই দিনে করা যায়। নক্ষত্রের মধ্যে পুষ্য নক্ষত্র শ্রেষ্ঠ বলে বিবেচিত হয়। নক্ষত্রপুঞ্জের মধ্যে এটিকে রাজা উপাধি দেওয়া হয়েছে। বৃহস্পতি যখন পুষ্য নক্ষত্র থাকে, তখন এই বিরল যোগ তৈরি হয়। গুরু পুষ্য যোগ গুরু পুষ্য নক্ষত্র যোগ নামেও পরিচিত। ২৫ এই যোগ সূর্যোদয় থেকে সন্ধ্যা ৫টা ৫৪ মিনিট পর্যন্ত থাকবে। এক্ষেত্রে বিকাল ৫টা ৫৪ মিনিট পর্যন্ত কেনাকাটা করা যাবে।

আরও পড়ুন: June 2023 Grah Gochar: ৫ গ্রহের রাশি পরিবর্তন, এই রাশিগুলির জন্য জুন মাস দারুণ শুভ

গুরু পুষ্য যোগে কেনা ৫টি শুভ জিনিস

সোনা: সোনা সুখ এবং সমৃদ্ধির প্রতীক হিসাবে বিবেচিত হয়। গুরু পুষ্য যোগে কেনা সোনা আপনার সম্পদ ও সৌভাগ্য বৃদ্ধি করে।

হলুদ: গুরু পুষ্য যোগের সময় হলুদ কেনাও শুভ। দেব গুরু বৃহস্পতির শুভ রং হল হলুদ এবং হলুদ হল শুভর প্রতীক। আপনি যদি সোনা কিনতে সক্ষম না হন তবে আপনি হলুদ কিনে আপনার ভাগ্য বাড়াতে পারেন।

Advertisement

ছোলার ডাল: গুরু পুষ্য যোগে, আপনি ছোলার ডাল কিনেও আপনার সুখ এবং সমৃদ্ধি বাড়াতে পারেন। গুরুগৃহের উপাসনায় ছোলা ডাল ব্যবহার করা হয় এবং এটি ভগবান বিষ্ণুকেও নিবেদন করা হয়। হলুদ ও ছোলার ডাল ছাড়াও হলুদ রঙের কাপড়, পিতল, ঘি ইত্যাদি কিনতে পারেন।

মুদ্রা: গুরু পুষ্য যোগের দিন, একজন ব্যক্তির একটি সোনা বা রুপোর মুদ্রা কেনা উচিত। এটি আপনার অগ্রগতিতেও সহায়ক হবে।

ধর্মীয় বই: গুরু পুষ্য যোগে দেব গুরু বৃহস্পতির প্রভাব বেশি। এমন পরিস্থিতিতে গুরু পুষ্য যোগে ধর্মীয় বই কিনতে পারেন। এতে আপনিও উপকৃত হবেন।

 

Advertisement