scorecardresearch
 

Hindu Nav Varsh Rashifal: শুরু হচ্ছে হিন্দু নববর্ষ, নতুন বছরে ৪ রাশির অর্থলাভ-সাফল্য

hindu nav varsh 2023: নতুন বছর ২০৮০ অর্থাৎ হিন্দু নববর্ষের শুরুতে একাধিক গ্রহের বদল হতে চলেছে। এবার ৩০ বছর পর রাহু কুম্ভ রাশিতে, শুক্র মেষ রাশিতে, কেতু তুলা রাশিতে, মঙ্গল মিথুনে, সূর্য, বুধ এবং বৃহস্পতি মীন রাশিতে থাকবে। এ বার ১২ বছর পর নববর্ষে মীন রাশিতে থাকবেন বৃহস্পতি। গ্রহের এই মিলনের ফলে বেশ কয়েকটি রাশির জাতক-জাতিকাদের  ভাগ্যের দরজা খুলে যাবে।

Advertisement
hindu nav varsh Horoscope হিন্দু নববর্ষ রাশিফল। hindu nav varsh Horoscope হিন্দু নববর্ষ রাশিফল।
হাইলাইটস
  • ২২ মার্চ, বুধবার থেকে শুরু হচ্ছে হিন্দু নববর্ষ।
  • ৪ রাশির ভাগ্যোদয়।

হিন্দু পঞ্জিকা অনুসারে, বিক্রম সংবত ২০৮০ শুরু হচ্ছে চৈত্রের শুক্ল প্রতিপদে। ২২ মার্চ, বুধবার থেকে শুরু হচ্ছে হিন্দু নববর্ষ। চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ অর্থাৎ ২২ মার্চ থেকে শুরু হচ্ছে চৈত্র নবরাত্রি বা বাসন্তী পুজোর প্রথমায়। নতুন বছরের রাজা বুধ এবং মন্ত্রী শুক্র। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, দুই গ্রহের পরস্পরের সঙ্গে বন্ধুত্বপূর্ণ। যে কারণে হিন্দু নববর্ষকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। কথিত আছে,রাজা এবং মন্ত্রীরা একসঙ্গে কাজ করলে যে কোনও রাজ্যে এগিয়ে যায়। হিন্দু নববর্ষের প্রথম দিনে ২টি রাজ যোগ অর্থাৎ বুধাদিত্য এবং গজকেশরী রাজা যোগ গঠিত হচ্ছে। এর ফলে ৫ রাশির জীবন হয়ে উঠবে সুখ ও সমৃদ্ধিময়। 

হিন্দু নববর্ষে লাকি রাশি- নতুন বছর ২০৮০ অর্থাৎ হিন্দু নববর্ষের শুরুতে একাধিক গ্রহের বদল হতে চলেছে। এবার ৩০ বছর পর রাহু কুম্ভ রাশিতে, শুক্র মেষ রাশিতে, কেতু তুলা রাশিতে, মঙ্গল মিথুনে, সূর্য, বুধ এবং বৃহস্পতি মীন রাশিতে থাকবে। এ বার ১২ বছর পর নববর্ষে মীন রাশিতে থাকবেন বৃহস্পতি। গ্রহের এই মিলনের ফলে বেশ কয়েকটি রাশির জাতক-জাতিকাদের  ভাগ্যের দরজা খুলে যাবে।

তুলা- হিন্দু নববর্ষে তুলা রাশির জাতক-জাতিকারা সুফল পাবেন। তাঁদের যাবতীয় বাধা বিপত্তি দূর হবে। সেই সঙ্গে তাঁদের সকল কাজ সফল হবে। শিক্ষা ক্ষেত্রেও তাঁরা সুবিধা পাবেন। অসুখ-বিসুখ থেকে পরিত্রাণ পেতে পারেন।

আরও পড়ুন- ৫ রাশির সুসময় শুরু, ৬ এপ্রিল পর্যন্ত লক্ষ্মীর কৃপায় অর্থলাভ-আয়বৃদ্ধি

ধনু-ধনু রাশির জাতক-জাতিকাদের জন্য হিন্দু নববর্ষ খুবই লাভজনক হতে চলেছে। বাগ্মীতা সংক্রান্ত কাজে সাফল্য পাবেন। পরিবার এবং বন্ধুদের সঙ্গে আনন্দের সময় কাটাবেন। তাঁদের সমর্থন পাবেন। যাঁরা চাকরি খুঁজছেন তাঁরা সফল হবেন।

Advertisement

মিথুন- হিন্দু নববর্ষে মিথুন রাশির জাতক-জাতিকারা দারুণ সুযোগ পাবেন। পদোন্নতির যোগ রয়েছে। সমস্ত কাজে সাফল্য অর্জিত হবে। অর্থনৈতিক ক্ষেত্রেও লাভের লক্ষণ রয়েছে। মনোযোগ বৃদ্ধি পেতে পারে। ভাগ্যের পূর্ণ সহযোগিতা পাবেন।

সিংহ- হিন্দু নববর্ষ সিংহ রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ হতে চলেছে। এই সময়ে অর্থনৈতিক উন্নতি হতে পারে। এর পাশাপাশি পরিবারের পূর্ণ সমর্থন থাকবে। চাকরিতে ভালো পারফরম্যান্সের কারণে সুবিধা হবে। ধর্মীয় কাজে মন দেবেন। 

Advertisement