scorecardresearch
 

Auspicious Yog In Kundali: কুণ্ডলীতে এই শুভ যোগ থাকলেই আম্বানির মতো ধনী হতে পারেন, রাজার হালে কাটবে

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, গ্রহ এবং নক্ষত্রের প্রভাব একজন ব্যক্তির জীবনে দেখা যায়। একজন ব্যক্তির জন্মকুণ্ডলীতে উপস্থিত গ্রহ-নক্ষত্রের ভিত্তিতে তাঁর ভবিষ্যৎ, প্রকৃতি, ব্যক্তিত্ব ইত্যাদি জানা যায়।

Advertisement
কুণ্ডলীতে এই শুভ যোগ থাকলেই আম্বানির মতো ধনী হতে পারেন, চিককাল রাজার হালে কাটবে কুণ্ডলীতে এই শুভ যোগ থাকলেই আম্বানির মতো ধনী হতে পারেন, চিককাল রাজার হালে কাটবে
হাইলাইটস
  • গ্রহ এবং নক্ষত্রের প্রভাব একজন ব্যক্তির জীবনে দেখা যায়
  • গ্রহ-নক্ষত্রের ভিত্তিতে তাঁর ভবিষ্যৎ, প্রকৃতি, ব্যক্তিত্ব ইত্যাদি জানা যায়

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, গ্রহ এবং নক্ষত্রের প্রভাব একজন ব্যক্তির জীবনে দেখা যায়। একজন ব্যক্তির জন্মকুণ্ডলীতে উপস্থিত গ্রহ-নক্ষত্রের ভিত্তিতে তাঁর ভবিষ্যৎ, প্রকৃতি, ব্যক্তিত্ব ইত্যাদি জানা যায়। আজ আমরা রাশিফলের এমনই যোগ (Auspicious Yog) সম্পর্কে জানব, যা একজন মানুষকে ধনী করে তোলে। যদি কোনও ব্যক্তির জন্মপত্রিকায় পারিজাত যোগ, পর্বত যোগ, কহল যোগ, লক্ষ্মী যোগ, মঙ্গল যোগ ইত্যাদি অন্তর্ভুক্ত থাকে, তবে তাঁর ভবিষ্যৎ রাজকীয়। আসুন জেনে নেওয়া যাক রাশিফলের এই যোগগুলি সম্পর্কে।

পারিজাত যোগ (Parijat Yog)

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে ঋতুর অধিপতি অবস্থান করেন, সেই রাশির অধিপতি যদি কুণ্ডলীতে উচ্চ অবস্থানে থাকেন বা নিজের গৃহে অবস্থান করেন, তবে এমন পরিস্থিতিতে পারিজাত যোগ হয়। কুণ্ডলীতে এই যোগ থাকার কারণে ব্যক্তি রাজত্ব লাভ করেন। তাঁ সমাজে অনেক সম্মান বাড়ে। এর পাশাপাশি ব্যক্তির আয়ও অনেক ভাল হয়। কোনও ব্যক্তির কুণ্ডলীতে এই যোগ থাকলে প্রতিটি কাজে সাফল্য পাওয়া যায়।

আরও পড়ুন: Budh Asta 2023: কাল থেকেই এই ৩ রাশির ভাগ্য খুলবে, অস্ত গিয়ে সৌভাগ্য নিয়ে আসবে বুধ

পর্বত যোগ (Parvat Yog)

যদি আরোহণের অধিপতি কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে তাঁর উচ্চ চিহ্নে বা তাঁর নিজস্ব চিহ্নে অবস্থান করেন এবং একই সঙ্গে এটি একটি কেন্দ্র বা ত্রিভুজে অবস্থিত হয় তবে পর্বত যোগ গঠিত হয়। অন্যদিকে, যদি রাশিফলের ষষ্ঠ এবং অষ্টম ঘরে কোনও গ্রহের অবস্থান না থাকে এবং অশুভ প্রভাব থেকে মুক্ত থাকে তবে এই পরিস্থিতিতেও পর্বত যোগ তৈরি হয়। রাশিফলের এই যোগ একজন মানুষকে খুব ভাগ্যবান করে তোলে। কথিত আছে যে যাঁদের কুণ্ডলীতে এই যোগ থাকে, তাঁরা রাজনীতির দিকে ঝুঁকে থাকেন। এই লোকেরা সুখ এবং সম্পদে পরিপূর্ণ।

Advertisement

কাহল যোগ (Kahal Yog)

জ্যোতিষীদের মতে, একজন ব্যক্তির কুণ্ডলীতে, চতুর্থেশ এবং নবমেশ একে অপরের কেন্দ্রে থাকা উচিত এবং লগনেশ শক্তিশালী হলে কহল যোগ গঠিত হয়। এই যোগ ব্যক্তির মধ্যে সাহস সৃষ্টি করে। শুধু তাই নয়, ব্যক্তিটি পূর্ণ আবেগের সঙ্গে প্রতিটি কাজ সম্পন্ন করে। এই মানুষগুলো ভাগ্যের দিক থেকে অনেক ধনী হয়। এছাড়াও, তাঁর পুরো জীবন সুখ এবং সমৃদ্ধির সঙ্গে অতিবাহিত হয়।

লক্ষ্মী যোগ (Laxmi Yog)

জ্যোতিষশাস্ত্র অনুসারে, রাশিফলের বিভিন্ন যোগ থেকে লক্ষ্মী যোগ তৈরি হয়। লক্ষ্মী যোগ গঠিত হয় যখন আরোহণের অধিপতি কুণ্ডলীতে খুব শক্তিশালী হয়, যখন নবম ঘরের অধিপতি তাঁর মূল ত্রিভুজে, উচ্চে বা কেন্দ্রে তাঁর নিজস্ব চিহ্নে অবস্থিত হয়। এ ছাড়া প্রথম বাড়ির অধিপতির সঙ্গে ধন বাড়ির অধিপতির কোনও সম্পর্ক থাকলেও লক্ষ্মী যোগ তৈরি হয়। এর কারণে ব্যক্তি আনন্দ ও বিলাসিতা লাভ করেন। এই লোকেরা পিতামাতার সম্পত্তির মালিক হন।

 

Advertisement