scorecardresearch
 

Ketu Gochar 2022: কেতুর গোচরে উথাল-পাথাল হতে পারে এই ৭ রাশির জীবনে, কত তারিখ থেকে?

Ketu Gochar 2022: গ্রহ এবং নক্ষত্র প্রতিটি ব্যক্তির জীবনে খুবই গুরুত্বপূর্ণ স্থান রাখে। গ্রহের অশুভ দশার কারণে জীবনে শুভ ও অশুভ প্রভাব দেখা যায়। এ কারণে জীবনে অনেক উত্থান-পতনও আসে।

Advertisement
কেতুর গোচর কেতুর গোচর
হাইলাইটস
  • গ্রহ এবং নক্ষত্র প্রতিটি ব্যক্তির জীবনে খুবই গুরুত্বপূর্ণ স্থান রাখে
  • গ্রহের অশুভ দশার কারণে জীবনে শুভ ও অশুভ প্রভাব দেখা যায়
  • এ কারণে জীবনে অনেক উত্থান-পতনও আসে

Ketu Transit 2022: গ্রহ এবং নক্ষত্র প্রতিটি ব্যক্তির জীবনে খুবই গুরুত্বপূর্ণ স্থান রাখে। গ্রহের অশুভ দশার কারণে জীবনে শুভ ও অশুভ প্রভাব দেখা যায়। এ কারণে জীবনে অনেক উত্থান-পতনও আসে। একইভাবে, দু'টি ছায়া গ্রহ রাহু (Rahu) এবং কেতুর (Ketu) অবস্থান, কোনও ব্যক্তির পক্ষে না থাকলে, তার জীবনে অনেক সমস্যা তৈরি করতে পারে। আগামী ১২এপ্রিল, ২০২২-এ কেতু তুলা রাশিতে প্রবেশ করতে চলেছে। একই দিনে রাহুও রাশি পরিবর্তনের পর মেষ রাশিতে যাত্রা করবে। 

কেতু ট্রানজিটের তারিখ এবং সময়

রাহুর মতো, কেতুও অন্য রাশিতে যেতে দেড় বছর সময় নেয়। এই বছর, কেতু মঙ্গল দ্বারা শাসিত বৃশ্চিক থেকে শুক্র দ্বারা শাসিত তুলা রাশিতে স্থানান্তর করবে। ১২ এপ্রিল, ২০২২, সকাল ১১টা ১৮ মিনিটে কেতুর ট্রানজিট হবে।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, কেতুর রাশিচক্রের পরিবর্তন ৭টি রাশির জীবনে অস্থিরতা তৈরি করতে পারে। আসুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির জন্য কেতুর এই যাত্রা শুভ ও অশুভ হবে।

মেষ রাশি (Aries): কেতুর ট্রানজিট পরিবর্তন মেষ রাশির জাতকদের জীবনে ঝামেলা নিয়ে আসতে পারে। ত্বক সম্পর্কিত সমস্যার সম্মুখীন হতে পারেন। অংশীদারি ব্যবসা থাকলে, তবে এই সময়ে আপনার অংশীদারের সঙ্গে বড় মত পার্থক্য বা বিরোধ দেখা দিতে পারে, যা সরাসরি ব্যবসার উত্পাদনশীলতাকে প্রভাবিত করতে পারে। 

বৃষ রাশি (Taurus): এই সময়টা আপনার জন্য ফলপ্রসূ হতে পারে। আপনার ত্বক সম্পর্কিত কিছু সমস্যা হওয়ার সম্ভাবনাও রয়েছে। অবশ্যই, রাস্তায় হাঁটা বা গাড়ি চালানোর সময় আপনাকে সতর্ক থাকবেন, কারণ আপনার আঘাত বা দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

সিংহ রাশি (Leo): কেতুর পরিবর্তনের কারণে এই রাশির জাতক-জাতিকাদের পরিবারে শান্তি ও স্বস্তিতে বাধার সম্মুখীন হতে পারে। পরিবারের সদস্যদের মধ্যে কোনও বিষয় নিয়ে ঘন ঘন ঝগড়া হতে পারে। এই সময়টি কোনও সম্পত্তিতে বিনিয়োগ করার জন্য আপনার পক্ষে অনুকূল নয়।

Advertisement

তুলা রাশি (Libra): এই সময়ের মধ্যে আপনি নিজেকে কিছুটা হারিয়ে ফেলবেন। আপনার ব্যবসার জন্য নতুন নীতি এবং ধারণা চালু করতে পারেন। যাইহোক, এই সময়ের মধ্যে নতুন কিছু করার চেষ্টা করা যুক্তিযুক্ত নয় কারণ সাফল্যের হার খুব ধীর হতে পারে। 

বৃশ্চিক রাশি (Scorpio): অতিরিক্ত প্রচেষ্টার সঙ্গে আপনাকে আপনার জীবনের লক্ষ্যগুলির জন্য কঠোর পরিশ্রম করতে হবে। এই সময়কাল শিক্ষার্থীদের জন্য অনুকূল বলে মনে করা হচ্ছে না। শিক্ষার্থীরা তাদের বিষয়গুলি বুঝতে সমস্যায় পড়তে পারে এবং এটি সম্পর্কিত অনেক সন্দেহ থাকতে পারে।

ধনু রাশি (Sagittarius): ধনু রাশির জাতক জাতিকাদের জন্য এই সময়ে দীর্ঘ দূরত্বে ভ্রমণ করতে পারেন। এই সময়ের মধ্যে আপনার কিছু অনুৎপাদনশীল খরচও হতে পারে। আপনার আয়ে কিছু অনিশ্চয়তার সম্ভাবনা রয়েছে। আপনার অর্থ বিভিন্ন সংস্থানে আটকে যেতে পারে।

মীন রাশি (Pisces): মীন রাশির জাতক জাতিকারা পেশাদার ক্ষেত্রে সহজে সাফল্য না পাওয়ার সম্ভাবনা রয়েছে, যে কারণে নিজেকে প্রমাণ করতে কঠোর পরিশ্রম করতে হতে পারে। এই সময়ের মধ্যে চর্মরোগ এবং ব্যাকটেরিয়া সংক্রমণ সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে পারেন।

এই রশিদের জন্য শুভ

মিথুন রাশি (Gemini): মিথুন রাশির জাতক জাতিকাদের ষষ্ঠ ঘরে অবস্থান করবে। সেই সমস্ত শিক্ষার্থীদের জন্য অনুকূল প্রমাণিত হতে পারে যারা এই সময়ের মধ্যে যে কোনও পরীক্ষায় বসতে চলেছেন। চিকিৎসা পেশায় যারা যুক্ত, তাদের জন্যও এই সময়টি অনুকূল হতে পারে। যারা দীর্ঘস্থায়ী রোগে ভুগছেন তারা এই ট্রানজিট সময়ের মধ্যে স্বাস্থ্য সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কর্কট রাশি (Cancer): কেতুর এই অবস্থান কর্কট রাশির জাতকদের জন্য উৎসাহজনক হতে পারে। যারা বিভিন্ন ভাষা শিখতে আগ্রহী বা অনুবাদক হিসেবে কেরিয়ার গড়তে চান তাদের জন্যও এই সময়টি বিশেষ অনুকূল প্রমাণিত হতে পারে। এই সময়ে আপনার জীবনে কোনও বিশেষ ব্যক্তির আগমনের সম্ভাবনা রয়েছে এবং যারা একা আছেন তাদের জীবনে প্রেম আসতে পারে।

কন্যা রাশি (Virgo): কন্যা রাশির জাতকরা শক্তিতে পূর্ণ থাকতে পারে এবং তাদের প্রচেষ্টা আক্রমণাত্মকভাবে কাজ করতে পারে। যারা লেখালেখির ক্ষেত্রে আছেন বা  কনটেন্ট লেখক তাদের জন্যও এই সময়টি অনুকূল হতে পারে।

মকর রাশি (Capricorn): মকর রাশির জাতক জাতিকাদের জন্য কেতু আপনার একাদশ ঘরের মধ্য দিয়ে যাবে। আপনি একাধিক উত্স থেকে আয় করতে পারেন, যা থেকে আপনার অর্থনৈতিক উন্নয়ন হতে পারে। এই ট্রানজিটের সময় আপনার বন্ধু এবং বড় ভাইবোনদের সঙ্গে সম্পর্ক খুব সৌহার্দ্যপূর্ণ নাও হতে পারে।

কুম্ভ রাশি (Aquarius): কুম্ভ রাশির জাতকদের পেশাগত জীবনে কিছু বড় পরিবর্তন আসতে পারে। এই সময়ে আপনি সাফল্য অর্জন করতে এবং পূর্ণ শক্তি দিয়ে কাজ করতে সক্ষম হতে পারেন।

Advertisement