scorecardresearch
 

Sarawati Favourite Zodiac Signs: এই ৫ রাশি সরস্বতীর খুব প্রিয়, বুদ্ধি-পড়াশুনোয় হন চৌখস

সরস্বতী জ্ঞান, বুদ্ধি, শিল্পকলার দেবী। তাই যে কোনও ধরনের শিল্পকলায় সাফল্য পেতে গেলে দরকার তাঁর কৃপা। তিনি কৃপা না করলে কেউ উন্নতি করতে পারেন না। আর পড়াশুনো অনেক ক্ষেত্রে মনোযোগ ও সুযোগের উপর নির্ভর করে। কিন্তু জ্ঞান ও বুদ্ধি সকলের মধ্যেই থাকে। তা কম বা বেশি হতে পারে। বুদ্ধি থাকলে যে কোনও সমস্যা ও প্রতিকূলতার মোকাবিলা করা যায়।

Advertisement
সরস্বতীর প্রিয় ৫ রাশি। Rashifal 2023 সরস্বতীর প্রিয় ৫ রাশি। Rashifal 2023
হাইলাইটস
  • মা সরস্বতীর প্রিয় এই ৫ রাশি।
  • তাঁরা হন বুদ্ধিমান ও জ্ঞানী।

মা সরস্বতী বিদ্যার দেবী। তাঁর কৃপায় কালীদাসও হয়েছিলেন মহাকবি। আর তাঁর কৃপা না থাকলে শতচেষ্টাতেও সফল হওয়া যায় না। সরস্বতী জ্ঞান, বুদ্ধি, শিল্পকলার দেবী। তাই যে কোনও ধরনের শিল্পকলায় সাফল্য পেতে গেলে দরকার তাঁর কৃপা। তিনি কৃপা না করলে কেউ উন্নতি করতে পারেন না। আর পড়াশুনো অনেক ক্ষেত্রে মনোযোগ ও সুযোগের উপর নির্ভর করে। কিন্তু জ্ঞান ও বুদ্ধি সকলের মধ্যেই থাকে। তা কম বা বেশি হতে পারে। বুদ্ধি থাকলে যে কোনও সমস্যা ও প্রতিকূলতার মোকাবিলা করা যায়। কয়েকটি রাশির উপর সদয় দেবী সরস্বতী। তাঁর কৃপায় বুদ্ধি-বিদ্যায় চৌখস হন এই সব রাশির জাতক-জাতিকারা।      
       
প্রায়শই দেখা যায়, অনেকের বুদ্ধি খুব বেশি। একই জিনিস চটপট ধরে ফেলছেন তাঁরা। একই রাশির জাতক-জাতিকারা সাধারণত একই প্রকৃতির হন। রাশিই বলে দেয় কতটা মেধাবী ওই ব্যক্তি! জ্যোতিষশাস্ত্র বলছে, মা সরস্বতীর কৃপা থাকে ৫ রাশির জাতক-জাতিকাদের উপরে। তাঁরা পড়তে ভালবাসেন এবং পরিশ্রমী হন। সেগুলি হল- 

মিথুন রাশি- মা সরস্বতীর কৃপায় এই রাশির জাতক-জাতিকারা খুবই বিচক্ষণ হন। সব বিষয় তাঁরা যুক্তি দিয়ে বোঝার চেষ্টা করেন। পড়াশুনোয় খুব মনোযোগী হন। জ্ঞান অর্জন করতে ভালোবাসেন। তাঁরা খুব স্মার্ট ও বুদ্ধিমান হন। যে কোনও কাজ বুদ্ধি দিয়ে সমাধান করে দেন। 

কন্যা রাশি- মা সরস্বতী কৃপায় বইয়ে মনোযোগ থাকে কন্যা রাশির জাতক-জাতিকাদের। তাঁরা হন বইপোকা। পড়াশুনো করতে ভালোবাসেন। নতুন বই উপহার দিলে তাঁরা প্রচণ্ড খুশি হন। তাঁরা অত্যন্ত বিচক্ষণ হন। সরস্বতীর আশিসে বুদ্ধিও তাঁদের সঙ্গে থাকে। 

 ধনু রাশি- এই রাশির জাতক-জাতিকারা প্রকৃতিগতভাবে চঞ্চল হন। এক জায়গায় বেশিক্ষণ থাকতে পারেন না। মা সরস্বতীর কৃপায় একটু পড়লেই মাথায় ঢুকে যায়। অল্প পড়েও পরীক্ষায় অন্যদের ছাপিয়ে যেতে পারেন। যে কোনও জিনিস সহজেই তাঁদের মাথায় ঢুকে যায়। অত্যন্ত বুদ্ধিমান হন তাঁরা। 

Advertisement

কুম্ভ রাশি- সরস্বতীর আশিসে মুখস্তবিদ্যায় এই জাতক-জাতিকারা ফাটিয়ে দেন। শুধু মুখস্ত করেই পরীক্ষায় দারুণ ফল করেন। যে বিষয় নিয়ে পড়াশুনো করছেন তাতে দারুণ সাফল্য পান। স্মরণশক্তি প্রবল। সব মনে রাখতে পারেন। নতুন জিনিস শিখতেও তাঁদের প্রবল আগ্রহ থাকে। 

মকর রাশি- এই রাশির জাতক-জাতিকারা খুব মেধাবী হন। মা সরস্বতীর কৃপা সবসময় থাকে তাঁদের উপর। পড়া খুব তাড়াতাড়ি ধরে ফেলতে পারেন। তেমনই হয় তাঁদের বুদ্ধি। যে কোনও পরিস্থিতিতে বুদ্ধি দিয়ে কাজ হাসিল করে ফেলেন এই রাশির জাতক-জাতিকারা।

আরও পড়ুন- ভুল দিকে তুলসী রাখলে কাঙাল হবেন, জানুন কোথায় রাখা উচিত এই গাছ

Advertisement