scorecardresearch
 

Maghi Purnima 2024 Rashifal: ১৩ বছর পর মাঘী পূর্ণিমায় বিরল কাকতালীয় যোগ, ৪ রাশির জীবন রুপোর মতো চমকাবে

Lucky Zodiac Signs: এদিন চন্দ্র, গুরু এবং শনি তিনটি গ্রহই অশ্লেষা নক্ষত্রে তাদের নিজস্ব রাশিতে উপস্থিত থাকে। এদিন গৌতম বুদ্ধ তার পরিনির্বাণের কথা ঘোষণা করেছিলেন।

Advertisement
মাঘী পূর্ণিমা ২০২৪ মাঘী পূর্ণিমা ২০২৪

মাঘী পূর্ণিমা বা মাঘ পূর্ণিমা হল মঘানক্ষত্রাযুক্ত মাঘ মাসে পূর্ণিমা তিথি ও হিন্দু ও বৌদ্ধদের একটি ধর্মীয় উৎসব। এদিন চন্দ্র, গুরু এবং শনি তিনটি গ্রহই অশ্লেষা নক্ষত্রে তাদের নিজস্ব রাশিতে উপস্থিত থাকে। এদিন গৌতম বুদ্ধ তার পরিনির্বাণের কথা ঘোষণা করেছিলেন। এছাড়া কথিত আছে যে, এই তিথিতে দেবতারা মর্ত্যলোকে ভ্রমণ করতে আসেন।

এবছর মাঘী পূর্ণিমা পড়েছে ২৪ ফেব্রুয়ারি, শনিবার। ২৩ ফেব্রুয়ারি ঘ ৩/৮/৫৬ থেকে ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যা ৫/২২/৪৩ অবধি থাকবে পূর্ণিমা তিথি। এবারের পূর্ণিমা তিথিকে অত্যন্ত বিশেষ বলে মনে করা হচ্ছে। কারণ ১৩ বছর পর পূর্ণিমার দিনে মহালক্ষ্মী ও রুচক যোগ তৈরি হতে চলেছে। এবছরের এই বিশেষ তিথি কয়েকটি রাশির জন্য শুভ সময় নিয়ে আসবে। এই ব্যক্তিদের পদ, আয়, দাম্পত্য সুখ ইত্যাদি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। 

মাঘ পূর্ণিমায় নদীতে স্নান ও দান করলে পুণ্য হয়। এছাড়াও, এদিনে যজ্ঞ, জপ এবং তপস্যা করা শুভ। জানুন কোন রাশির জাতক- জাতিকাদের জন্য মাঘী পূর্ণিমা শুভ প্রমাণ হতে পারে।

মেষ/ARIES (March 21-April 20)

১৩ বছর পর মাঘ পূর্ণিমায় ঘটতে যাওয়া বিরল কাকতালীয় ঘটনা। যার ফলে মেষ রাশির জাতক-জাতিকাদের শুভ দিন। কর্মজীবনে বড় সাফল্য অর্জিত হবে। ছাত্রদের জন্যও এই সময়টা শুভ বলে মনে করা হচ্ছে। দাম্পত্য জীবন সুখের হবে।

মিথুন/GEMINI (May 21-June 21) 

মাঘী পূর্ণিমা মিথুন রাশির মানুষের জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে চলেছে। জীবন সুখের হবে। পরিবারের সদস্যদের সঙ্গে ভাল সময় কাটবে। আপনি আপনার কর্মক্ষেত্রে অবস্থান এবং প্রতিপত্তি পেতে পারেন।

সিংহ/LEO (July 23-Aug 23) 

মাঘী পূর্ণিমা থেকে সিংহ রাশির জাতকদের শুভ সময় শুরু হবে। অমীমাংসিত পুরনো কাজ শেষ হবে। স্বাস্থ্য ভাল থাকবে। ব্যবসায়ীরাও এ সময়ে লাভবান হবেন।

Advertisement

তুলা/LIBRA (Sep 24-Oct 23) 

মাঘ পূর্ণিমা তুলা রাশির জন্য খুব উপকারী বলে মনে করা হয়। মা লক্ষ্মীর আশীর্বাদ বর্ষিত হবে। এই সময়ে চাকরি সংক্রান্ত কিছু ভাল খবর পেতে পারেন। তবে, এই সময়ে বিনিয়োগ করবেন না।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 
 

Advertisement