scorecardresearch
 

New Year 2023- Health Horoscope: ২০২৩ সালে কী খেলে থাকবেন সুস্থ? জানুন রাশিচক্র অনুযায়ী জ্যোতিষ যা বলছে

New Year 2023- Health Horoscope: আসছে নতুন বছর। সকলেই চায় নতুন বছরে সুস্থ থাকতে। বৈদিক জ্যোতিষী নীতিশ মনচন্দা জানাচ্ছেন, ২০২৩ সালে কোন রাশির স্বাস্থ্য কেমন থাকবে? সুস্থ থাকতে রাশির জাতক- জাতিকাদের কী খাওয়া উচিত, জানুন জ্যোতিষশাস্ত্র অনুযায়ী। 

Advertisement
স্বাস্থ্য রাশিফল স্বাস্থ্য রাশিফল

প্রত্যেকেই তাদের রাশিফলের মাধ্যমে তাদের কর্মজীবন, আচরণ, চাকরি, সম্পদ, সম্পর্ক, স্বাস্থ্য সম্পর্কে জানার চেষ্টা করে। আপনার রাশিচক্র আপনার অতীত, বর্তমান এবং ভবিষ্যৎ সম্পর্কে বলে। কিন্তু আপনি কি জানেন যে আপনার রাশিচক্র আপনার খাদ্যের সঙ্গেও সম্পর্কিত? আসলে, আপনার রাশিচক্র অবশ্যই আপনার স্বাস্থ্য এবং খাদ্যের উপর ভাল বা খারাপ প্রভাব ফেলে। 

আসছে নতুন বছর। সকলেই চায় নতুন বছরে সুস্থ থাকতে। বৈদিক জ্যোতিষী নীতিশ মনচন্দা জানাচ্ছেন, ২০২৩ সালে কোন রাশির স্বাস্থ্য কেমন থাকবে? সুস্থ থাকতে রাশির জাতক- জাতিকাদের কী খাওয়া উচিত, জানুন জ্যোতিষশাস্ত্র অনুযায়ী। 


* মেষ/ARIES রাশিফল Rashifal (March 21-April 20) 
 
মেষের ওজন সহজে বাড়ে না। বক্সিং, ভারোত্তোলন, মার্শাল আর্ট এবং ফুটবলের মতো কার্যকলাপে তাদের প্রচুর আগ্রহ। ফলাফল সম্পর্কে বাস্তববাদী এবং ধৈর্যশীল হওয়া উচিত। মেষের মশলাদার খাবার এবং লাল মাংসের মতো জিনিস পছন্দ এবং এই কারণেই এই লোকেরা দুশ্চিন্তা, অ্যাসিডিটি, ব্রণ, পাইলস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ এবং প্রদাহের সমস্যায় ভোগেন। এই রাশির মানুষদের মশলাদার খাবার এবং লাল মাংসের পরিবর্তে লেবু, দই এবং সবুজ শাকসবজিতে মনোযোগ দেওয়া উচিত। তাদের খাদ্যতালিকায় প্রচুর জলের সঙ্গে সোয়াবিন, লবঙ্গ, দারুচিনি, রসুন, আদা, লেবু চা এবং সামুদ্রিক খাবার অন্তর্ভুক্ত করা উচিত। তাদের ভিটামিন-ই সমৃদ্ধ মাছ খাওয়া উচিত, যা তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

* বৃষ / TAURUS রাশিফল Rashifal (April 21 – May 20)

বৃষর স্থিতিশীল এবং নমনীয় আচরণের জন্য পরিচিত। তাদের অনেক ধৈর্য। অতিরিক্ত খাবার এবং বিশ্রামের কারণে তারা প্রায়শই ওজন বাড়ার সমস্যায় পড়ে। বৃষ ব্যায়াম করতে পারে। বদ্ধ জায়গায় ব্যায়াম না করে, তারা প্রাকৃতিক পরিবেশে সাইকেল চালানো, হাঁটা এবং সাঁতার কাটতে পারে।

Advertisement

* মিথুন/ GEMINI রাশিফল Rashifal (May 21-June 21)  

এই রাশির জাতক জাতিকারা বুদ্ধিবৃত্তিকভাবে সতর্ক বলে পরিচিত। ওয়ার্কআউট রুটিনে প্রতিশ্রুতিবদ্ধ থাকা তাদের পক্ষে কঠিন কিছু নয়। তারা ফিট এবং নমনীয় থাকতে পছন্দ করে এবং গ্রুপ ওয়ার্কআউট পছন্দ করে। জিমন্যাস্টিকস, সাইক্লিং, সাঁতার, অ্যারোবিক্স, নাচ এবং টেনিসের মতো কার্যকলাপ পছন্দ করে মিথুন। বুকের ব্যাধি, হাঁপানি, কাশি, স্নায়বিক রোগ, শুষ্ক ত্বক এবং অনিদ্রার প্রবণতা বেশি। সেজন্য সেদ্ধ শাকসবজি, বাদাম এবং উচ্চ পুষ্টি ও খনিজ যেমন ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম খাওয়া উচিত।

* কর্কট/ CANCER রাশিফল Rashifal (June 22-July 22)

এই রাশি শুধু সংবেদনশীল নয়, আবেগপ্রবণ প্রকৃতির হয়। পরিবারের সঙ্গে থাকতে খুব পছন্দ করে। তারা তাদের উদ্দেশ্যগুলিতে খুব সংকল্পবদ্ধ। একবার ডায়েটিং এবং পুষ্টি জীবনের একটি অংশ হয়ে উঠলে, এই লোকেরা কেবল ওজন অসুস্থ হয়ে পড়ে। পেটের মেদ কমাতে সাঁতার কাটা, স্ট্রেচিং এবং ব্যায়াম করতে পছন্দ করে। এই রাশির জাতক জাতিকাদের অ্যালকোহল, চর্বিযুক্ত খাবার, দুগ্ধজাত খাবার, আমিষ জাতীয় খাবার এবং অতিরিক্ত লবণ পরিহার করা উচিত। এছাড়া সেদ্ধ সবজির সঙ্গে বাদাম, ফল এবং জলপাই পাতা খাওয়া উচিত।

* সিংহ/ LEO রাশিফল Rashifal (July 23-Aug 23) 

সিংহ রাশি ব্যায়াম করতে পছন্দ করেন। তাদের সঙ্গীতের প্রতি অনুরাগ রয়েছে এবং তারা অ্যারোবিকসে আগ্রহী। বিশেষ করে তাদের ওয়ার্কআউট রুটিন সকালের খোলা বাতাসে হওয়া উচিত। যেহেতু তারা হার্ট, মেরুদণ্ড এবং হজম সংক্রান্ত সমস্যা এবং মাইগ্রেনের প্রবণতা বেশি, তাই তাদের শুধুমাত্র ভাল ভাবে টাটকা রান্না করা খাবার খাওয়া উচিত।

* কন্যা/ VIRGO রাশিফল Rashifal (Aug 24-Sep 23)  

কন্যা তাদের পরিপূর্ণতাবাদের জন্য পরিচিত। তবে তাৎক্ষণিক ফলাফল না পেলে তারা সহজেই নিরুৎসাহিত হয়ে পড়ে। এই লোকেরা দীর্ঘ দৌড়, সাইক্লিং, ফুটবল, ক্রিকেট, জিমন্যাস্টিকস এবং পর্বত আরোহণের মতো ব্যায়াম করতে সক্ষম। তাদের রাস্তার খাবার এড়িয়ে চলা উচিত এবং বেশি ক্যালসিয়াম খাওয়া উচিত। পালং শাক, ব্রকলি এবং বাঁধাকপি তাদের পরিপাকতন্ত্রের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আর্থ্রাইটিস এড়াতে রসুন খাওয়া যেতে পারে। তাদের খাদ্যতালিকায় স্যালাডও অন্তর্ভুক্ত করা উচিত।

* তুলা/ LIBRA রাশিফল Rashifal (Sep 24-Oct 23) 

তুলা রাশির জাতকদের ফিটনেসের জন্য সহজ বিকল্প বেছে নেওয়া উচিত। লো ইমপ্যাক্ট কার্ডিও এবং স্ট্রেচিংয়ের মত ব্যায়াম হতে পারে। তাদের ভারী ব্যায়াম করা এড়িয়ে চলা উচিত, যা তাদের পিঠের নিচের দিকে বেশি চাপ দেয়। তাদের শুষ্ক ত্বক, অনিদ্রা, ডায়াবেটিস এবং মূত্রনালীর সংক্রমণ সংক্রান্ত সমস্যা হওয়ার সম্ভাবনা বেশি। এজন্য জুস, স্যুপ এবং প্রচুর জল পান করার পরামর্শ দেওয়া হয়। সেদ্ধ খাবার, আদা, রসুন এবং দইও তাদের জন্য খুবই উপকারী। তাদের কম চর্বিযুক্ত খাবার যেমন সামুদ্রিক খাবার, ডিমের সাদা অংশ এবং আপেল খাওয়ার পরামর্শ দেওয়া হয়।


*  বৃশ্চিক SCORPIO রাশিফল Rashifal (Oct 24-Nov 22) 

বৃশ্চিক রাশির জাতক জাতিকারা বক্সিং এবং মার্শাল আর্টের মতো উচ্চ তীব্রতার ব্যায়াম করতে পছন্দ করে। তবে, আঘাত এবং ছেঁড়া লিগামেন্ট পুনরুদ্ধারের জন্য তাদের যোগব্যায়াম এবং স্ট্রেচিং করা উচিত। যেহেতু এই রাশির জাতকদের কিডনির সংক্রমণ এবং পাইলসের সমস্যা বেশি থাকে, তাই মশলাদার খাবার, লাল মাংস, অ্যালকোহল এবং উচ্চ চর্বিযুক্ত খাবার থেকে দূরে থাকতে হবে। তাদেরও ডাল খাওয়া থেকে বিরত থাকতে হবে। কলা, পালং শাক এবং আপেলের মতো আয়রন সমৃদ্ধ জিনিস খাওয়া উচিত।


* ধনু SAGITTARIUS রাশিফল Rashifal (Nov 23-Dec 21) 

ধনুর জাতক জাতিকারা খাওয়া-দাওয়া খুব পছন্দ করেন, তাই তাদের অবশ্যই ব্যায়াম করতে হবে। যেহেতু এই রাশির স্থূলতা, লিভারের ব্যাধি এবং ডায়াবেটিস সম্পর্কিত সমস্যাগুলির প্রবণতা বেশি, তাই তাদের ফিটনেস পদ্ধতিতে উপরের উরুর দিকে বেশি মনোযোগ দেওয়া উচিত। তাদের জাঙ্ক ফুড, মশলা, সব ধরনের চর্বি এবং খুব মিষ্টি জিনিস থেকে দূরে থাকতে হবে। গোটা শস্য, সবুজ শাকসবজি, রসুন, আদা, লেবু, পেঁপে, পেয়ারা এবং কমলালেবুর মতো জিনিসগুলি খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করা উচিত। এই লোকেরা লাল মাংসের পরিবর্তে মাছ খেতে পারে।

Advertisement


* মকর CAPRICORN রাশিফল Rashifal (Dec 22-Jan 21)

মকর রাশি প্রতিদিন বিভিন্ন ধরনের ব্যায়াম অনুসরণ করা উচিত। এই ব্যক্তিদের এমন কাজগুলি এড়িয়ে চলা উচিত যাতে হাঁটু, হাড় বা জয়েন্টের ক্ষতি হওয়ার সম্ভাবনা বেশি থাকে। এগুলোর মধ্যে আর্থ্রাইটিস, হাঁটুতে আঘাত, হাড়ের ব্যাধি, অ্যাসিডিটি এবং সাইনোসাইটিসের ঝুঁকি অনেক বেশি। তাদের খাদ্যতালিকায় গরম স্যুপ, মাশরুম, বীজের খাবার এবং ক্যালসিয়াম-ভিটামিন সমৃদ্ধ জিনিস অন্তর্ভুক্ত করা উচিত। তাদের বিয়ার, প্যাকেটজাত জুস, রুটি, ময়দা এবং বাসি খাবার খাওয়া এড়িয়ে চলতে হবে।

*  কুম্ভ AQUARIUS রাশিফল Rashifal (Jan 22-Feb 19) 

এই রাশির জাতকরা একটি নির্দিষ্ট রুটিনের মধ্যে সীমাবদ্ধ থাকতে পছন্দ করেন না। তাই তাদের উদ্বুদ্ধ রাখতে প্রতিদিন বিভিন্ন ধরনের ব্যায়াম করা উচিত। রক্ত চলাচল ঠিক রাখা তাদের জন্য খুবই জরুরি। দৌড় এবং সাঁতারের মতো ক্রিয়াকলাপগুলি তাদের জন্য সেরা। হাড়ের সমস্যা, পায়ের নিচে আঘাত, রক্তের সমস্যা এবং গোড়ালি ফুলে যাওয়ার ঝুঁকি বেশি থাকে। তাদের খুব বেশি স্টার্চি জিনিস খাওয়া উচিত নয়। এই লোকেরা বাদামী চাল, স্প্রাউট, সবুজ শাকসবজি, মাছ এবং বিভিন্ন ধরণের ফল খেতে পারে।

* মীন PISCES রাশিফল Rashifal (Feb 20-March 20)

মীন রাশির ভারী কাজকর্ম এড়িয়ে চলা উচিত। উচ্চ তীব্রতার ওয়ার্কআউটের পরিবর্তে, তাদের যোগব্যায়াম, নাচ, জল খেলার মতো ক্রিয়াকলাপগুলিতে মনোনিবেশ করা উচিত। মীনের রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল। তাই তাদের অ্যালকোহল বা অন্যান্য খারাপ অভ্যাস থেকে দূরে থাকা উচিত। তাদের ফাইবার সমৃদ্ধ ফল ও শাকসবজি খাওয়া উচিত। তাদের নিয়মিত বাষ্প এবং অ্যারোমাথেরাপির মতো শিথিল থেরাপি করা উচিত। ঠান্ডা পানীয় এবং মশলাদার খাবার এড়িয়ে চলতে হবে। পর্যাপ্ত পরিমাণে জল পান করতে হবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement