scorecardresearch
 

Auspicious Yoga: এই যোগ অত্যন্ত বিরল, কুণ্ডলীতে থাকলে রাজার হালে কাটাবেন

গ্রহের বিশেষ সমন্বয় যোগের সৃষ্টি করে। গ্রহের অবস্থা অনুকূলে চলার মাধ্যমে বা ট্রানজিটের মাধ্যমে সক্রিয় হয়ে ওঠে, তবে এই সময়ে এই যোগগুলি থেকে ভাল ফল দেখা যায়। পঞ্চ মহাপুরুষ যোগ (Panch Mahapurush Yog) তার মধ্যে অন্যতম।

Advertisement
পঞ্চ মহাপুরুষ যোগ পঞ্চ মহাপুরুষ যোগ
হাইলাইটস
  • গ্রহের বিশেষ সমন্বয় যোগের সৃষ্টি করে
  • পঞ্চ মহাপুরুষ যোগ (Pancha mahapurush Yog) তার মধ্যে অন্যতম

Panch Mahapurush Yoga: গ্রহের বিশেষ সমন্বয় যোগের সৃষ্টি করে। গ্রহের অবস্থা অনুকূলে চলার মাধ্যমে বা ট্রানজিটের মাধ্যমে সক্রিয় হয়ে ওঠে, তবে এই সময়ে এই যোগগুলি থেকে ভাল ফল দেখা যায়। পঞ্চ মহাপুরুষ যোগ (Panch Mahapurush Yoga) তার মধ্যে অন্যতম। রাশিফলে যোগ প্রবল হলে ব্যক্তি ধনী হয়, সেই সঙ্গে ভাগ্যেরও পূর্ণ সমর্থন পাওয়া যায়। যাঁদের রাশিতে এই যোগ তৈরি হয়, সেই ব্যক্তিকে বেশি চিন্তা করতে হয় না। প্রতিবন্ধকতা আসে, কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সাথে এক বা অন্য উপায় নিজেই তৈরি হয়। কুণ্ডলীতে পাঁচ প্রকার যোগ সৃষ্টির মাধ্যমে এই যোগ গঠিত হয়।

মহাভাগ্য যোগ (Mahabhagya Yoga)

পুরুষ: যদি কোনও পুরুষ কোনও দিনে জন্মগ্রহণ করেন এবং আরোহণ, সূর্য এবং চন্দ্র বিজোড় রাশিতে অবস্থান করে। স্ত্রী- রাত্রিকালে জন্মগ্রহণ করলে এবং আরোহণ হলে সূর্য ও চন্দ্র একই রাশিতে অবস্থান করে। কুণ্ডলীতে এই যোগ থাকার অর্থ হল আপনি ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন।

আরও পড়ুন: Chandra Grahan 2023 Negative Impact: বছরের প্রথম চন্দ্রগ্রহণ আসছে, ৫ রাশির পক্ষে সম্ভবত ভাল নয়

সুনফা যোগ (Sunfa Yoga)

চন্দ্র থেকে দ্বিতীয় ঘরে (সূর্য ব্যতীত) কোনও গ্রহ থাকলে সুনফা যোগ গঠিত হয়। একজন রাজার মতো জীবন পায়। পরিশ্রমের জোরে সম্পদ উপার্জন করে। ব্যক্তি তাঁর বুদ্ধিবৃত্তিক ক্ষমতার কারণে সম্মানিত ও বিখ্যাত হবেন। তিনি ধনী এবং মর্যাদা পাবেন।

আনফা যোগ (Anfa Yoga)

যদি চন্দ্র থেকে দ্বাদশ ঘরে একটি গ্রহ থাকে (সূর্য ব্যতীত), তবে আনফা যোগ গঠিত হয়। আনফা যোগে জন্মগ্রহণকারী ব্যক্তি রাজা হন। রোগমুক্ত, গুণী, বিখ্যাত, আকর্ষণীয় ও সুখী হন।

Advertisement

দুর্ধারা যোগ (Durdhara Yoga)

চন্দ্রের দুই পাশে গ্রহ থাকলে দুর্ধারা যোগ হয়। এর অর্থ হল আনফা এবং সুনফা উভয়ই বিদ্যমান। একজন ব্যক্তি সুখ উপভোগ করবেন, একজন ব্যক্তি যিনি দান করেন, একজন ধনী ব্যক্তি, যিনি জন্মের পর থেকেই উন্নতি করবেন।

গজকেশরী যোগ (Gajakesari Yoga)

বৃহস্পতি যদি দুর্বল না হয়, অস্তমিত না হয়, শত্রু চিহ্নে না থাকে এবং আরোহণ বা চন্দ্র থেকে কেন্দ্রে অবস্থান করে এবং অন্য গ্রহের সঙ্গে যুক্ত বা দৃষ্টিভঙ্গি করে, তবে গজকেশরী যোগ গঠিত হয়। গজকেশরী যোগে জন্মগ্রহণকারী ব্যক্তি শক্তিশালী, ধনী এবং লাভবান হন। তিনি বুদ্ধিমান, তীক্ষ্ণ এবং রাজার প্রিয়।

Advertisement