scorecardresearch
 

Sankashti Chaturthi Sukarma Yoga: সংকষ্টী চতুর্থীতে বিরল 'সুকর্ম যোগ', গণেশের আশীর্বাদে দূর হবে টাকা-পয়সার সমস্যা

Sankashti Chaturthi Sukarma Yoga: জ্যোতিষশাস্ত্রে দ্বিজপ্রিয় সংকষ্টী চতুর্থীর একটি বিশেষ গুরুত্ব রয়েছে। এই চতুর্থ দিন যারা উপোস করে ভগবান গণেশের পুজো করেন তাদের মনের সমস্ত ইচ্ছা পূরণ হয়। কিন্তু এবার এদিন তৈরি হচ্ছে 'সুকর্ম যোগ’। এই যোগ অত্যন্ত বিরল শুভ। এদিন আপনি যে কোনও শুভ কাজে হাত দিতে পারেন। আপনার সাফল্য আসবে। সব কাজে আপনি এগিয়েও যেতে পারবেন।

সংকষ্টী চতুর্থীতে লাগছে বিরল 'সুকর্ম যোগ' গণেশের আশীর্বাদে দূর হবে টাকা-পয়সার সমস্যা সংকষ্টী চতুর্থীতে লাগছে বিরল 'সুকর্ম যোগ' গণেশের আশীর্বাদে দূর হবে টাকা-পয়সার সমস্যা
হাইলাইটস
  • সংকষ্টী চতুর্থীতে লাগছে বিরল 'সুকর্ম যোগ'
  • গণেশের আশীর্বাদ সংগ্রহ করুন
  • দূর হবে টাকা-পয়সার সমস্যা

Sankashti Chaturthi Sukarma Yoga: জীবনের সমস্ত সমস্যার সমাধান করে দিতে পারে এই একটিমাত্র ব্রত। বিপদ থেকে রক্ষা কিংবা পরিবারের সমস্ত সদস্যদের। ভগবান গণেশের উদ্দেশ্যে দ্বিজপ্রিয় সংকষ্টী চতুর্থীর সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে নানান বিশ্বাস। প্রতিমাসে দু বার করে আসে সংকষ্টী চতুর্থী। একটি পূর্ণিমার পর, আরেকটি অমাবস্যার পরে। অমাবস্যার পরে যে চতুর্থী আসে তাকে বলা হয় বিনায়ক চতুর্থী। কৃষ্ণপক্ষের চতুর্থী তিথিতে থেকে সংকষ্টী চতুর্থী (Sankashti Chaturthi) পালন করা হয়। ২০২৩-এ এই দ্বিজপ্রিয় সংকষ্টী চতুর্থী পড়েছে ৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার। এই দিন ভগবান গণেশের ৩২ টি রূপের মধ্যে ষষ্ঠ রূপের আরাধনা করা হয়। বিশ্বাস করা হয়, এই দিন যে ভক্ত ভগবান গণেশের আরাধনা এবং উপবাস পালন করেন তার জীবনের সমস্ত সমস্যার খুব দ্রুত নিরসন ঘটে।

আরও পড়ুনঃ দূরত্বের কারণে সম্পর্কে ফাটল? এই টোটকায় ম্যাজিকের মতো জোড়া লাগবে Relation

জ্যোতিষশাস্ত্রে দ্বিজপ্রিয় সংকষ্টী চতুর্থীর একটি বিশেষ গুরুত্ব রয়েছে। এই চতুর্থ দিন যারা উপোস করে ভগবান গণেশের পুজো করেন তাদের মনের সমস্ত ইচ্ছা পূরণ হয়। কিন্তু এবার এদিন তৈরি হচ্ছে 'সুকর্ম যোগ’। এই যোগ অত্যন্ত বিরল শুভ। এদিন আপনি যে কোনও শুভ কাজে হাত দিতে পারেন। আপনার সাফল্য আসবে। সব কাজে আপনি এগিয়েও যেতে পারবেন।

কবে এবারের দ্বিজপ্রিয় সংকষ্টী চতুর্থী

জ্যোতিষশাস্ত্র অনুসারে, ফাল্গুন মাসের কৃষ্ণ পক্ষের দ্বিজপ্রিয় সংকষ্টী চতুর্থী পালিত হয়। ফেব্রুয়ারি মাসের ৯ তারিখ সকাল থেকে এই শুভ সময় শুরু হয়েছে যা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। আর যদি আপনি এই দিন ভগবান গণেশের বিশেষ আশীর্বাদ পেতে চান তাহলে উপোস করে এদিন দেবতার পুজো করুন। 

সুকর্ম যোগ কখন?

ভগবান গণেশের পুজো করুন সুকর্ম যোগ সকাল থেকেই কিন্তু শুরু হয়ে যাবে, যা চলবে বিকাল ৪ টে ৪৫ মিনিট পর্যন্ত। জ্যোতিষশাস্ত্রে খুব গুরুত্বপূর্ণ এই দিন। যদি আপনি ভগবান গণেশের পুজো করেন তাহলে আপনার বাড়িতে আর্থিক অবস্থা খুব ভালো হবে । জীবনে আসবে সাফল্যও। সকল কাজে এগিয়ে যেতে পারবেন। মানসিকভাবে শান্তিতে থাকতে পারবেন। পরিবারের সকলের সঙ্গে আপনি ভালোভাবে থাকতে পারবেন। জীবনে আপনার সাফল্য আসবে এবং সকল কাজে এগিয়েও যেতে পারবেন। 

আরও পড়ুনঃ তিন গ্রহের ঘর বদল ফাল্গুনে, ৪ রাশির জীবনের সব স্বপ্ন সফল করার বড় সুযোগ

কী কী লাভ হবে? 

১. যদি আপনি দ্বিজপ্রিয় সংকষ্টী চতুর্থীর উপবাস পালন করেন। তাহলে আপনার জীবনে সাফল্য নিশ্চিত হবে। ভগবানের বিশেষ কৃপা পাবেন আপনি। গণেশের পুজো করলেন নানান সমস্যা থেকে আপনি বের হতে পারবেন। সমস্ত ঝামেলা এড়িয়ে যেতে পারবেন। আপনার জীবনে সুখ আসবে।

গণেশের মূর্তি স্থাপন করুন

এই বিশেষ দিনে মূল দরজার সামনে গণেশের মূর্তি স্থাপন করুন। এতে আপনার বাস্তু দোষ কাটবে এবং সকল বাধা থেকে মুক্তি পাবেন। ঘরে ফিরবে সুখ, শান্তি ফিরবে। নেতিবাচক শক্তি বাড়ি থেকে বেরিয়ে যাবে এবং ইতিবাচক শক্তি ঘরে প্রবেশ করবে। জীবনে আসবে সাফল্যও।