scorecardresearch
 

Shani Dev Favourite People: এই মানুষরা শনিদেবের খুব প্রিয়, কখনও কোনও সঙ্কট আসতে দেন না

সবাই শনিদেবের প্রকোপ থেকে বাঁচতে চায়, তাই তাঁকে খুশি করার জন্য সবাই নানা রকম ব্যবস্থা নেয়। যাইহোক, শনিদেব ব্যবস্থার চেয়ে ব্যক্তির কর্মকে বেশি প্রাধান্য দেন, তাই তাঁকে ম্যাজিস্ট্রেট, ন্যায়ের দেবতা এবং কর্মের দাতা বলা হয়।

Advertisement
এই মানুষরা শনিদেবের খুব প্রিয়, কখনই কোনও সঙ্কট আসতে দেন না এই মানুষরা শনিদেবের খুব প্রিয়, কখনই কোনও সঙ্কট আসতে দেন না
হাইলাইটস
  • শনিদেব ব্যবস্থার চেয়ে ব্যক্তির কর্মকে বেশি প্রাধান্য দেন
  • তাই তাঁকে ম্যাজিস্ট্রেট, ন্যায়ের দেবতা এবং কর্মের দাতা বলা হয়

সবাই শনিদেবের প্রকোপ থেকে বাঁচতে চায়, তাই তাঁকে খুশি করার জন্য সবাই নানা রকম ব্যবস্থা নেয়। যাইহোক, শনিদেব ব্যবস্থার চেয়ে ব্যক্তির কর্মকে বেশি প্রাধান্য দেন, তাই তাঁকে ম্যাজিস্ট্রেট, ন্যায়ের দেবতা এবং কর্মের দাতা বলা হয়। শনিদেব একজন ব্যক্তিকে তাঁর কর্ম অনুসারে ফল প্রদান করেন, তাই তাকে ম্যাজিস্ট্রেট এবং কর্মদাতা বলা হয়। শনিদেব সবসময় কিছু মানুষের প্রতি সদয় হন। এই মানুষগুলিকে শনির প্রিয় বলে মনে করা হয়। তিনি এসব মানুষের ওপর কোনও ধরনের ঝামেলা বা সংকট আসতে দেন না।

দ্রুত

শনিবার উপবাস পালন করলে শনিদেব প্রসন্ন হন এবং তাঁর আশীর্বাদ বর্ষণ শুরু হয়। এই দিনে উপবাসের পাশাপাশি দানও করুন। দরিদ্র ও দরিদ্রদের উপবাসের খাবার সরবরাহ করে, একজন শনিদেবের কাছ থেকে প্রচুর আশীর্বাদ পান। বাড়িতে কোনও কিছুর অভাব হয় না।

আরও পড়ুন

শ্রাদ্ধের আচার

যারা পূর্বপুরুষের শ্রাদ্ধ করেন, তাঁদের উপর শনিদেবের আশীর্বাদ বর্ষিত হয়। পিতৃপুরুষদের শ্রাদ্ধে শনিদেব প্রসন্ন হন এবং তাঁদের সমস্ত কষ্ট দূর করেন। পিতৃপক্ষে শনিবার ও অমাবস্যায় শনি পুজো অত্যন্ত ফলদায়ক বলে মনে করা হয়।

পরিষ্কার পরিচ্ছন্ন

শনিদেব পরিচ্ছন্নতা খুব পছন্দ করেন। এমন পরিস্থিতিতে সবসময় ঘর পরিষ্কার রাখুন। শারীরিকভাবেও সুস্থ থাকুন। আপনার নখ নিয়মিত পরিষ্কার করতে থাকুন এবং নখ বাড়তে দেবেন না। যাঁরা পরিষ্কার-পরিচ্ছন্নতার বিশেষ যত্ন নেন, শনি তাঁদের কখনও কষ্ট দেন না।

প্রার্থনা

আপনি প্রায়শই শুনেছেন যে শনিবার সন্ধ্যায় অশ্বত্থ গাছের নীচে একটি প্রদীপ জ্বালানো উচিত, কারণ পিপল গাছের পুজো করলে শনিদেব প্রসন্ন হন। এর সঙ্গে আপনি তাঁর আশীর্বাদ পেতে একটি অশ্বত্থ গাছও লাগাতে পারেন।

Advertisement

Advertisement