scorecardresearch
 

Surya-Guru Conjunction, Auspicious Yog: সূর্য -বৃহস্পতির সংযোগে শনির অশুভ দৃষ্টির অন্ত! বিয়ের মরসুমে আসছে শুভ সময়

Surya-Guru Conjunction, Auspicious Yog: গ্রহগুলির স্থানান্তরের কারণে, বিয়ের মরসুমে নব বিবাহিতদের জীবনেও প্রভাব পড়বে। আসুন জেনে নেওয়া যাক, নবদাম্পতি কিংবা হবু বর-কনের এই সময়কালে কী কী যত্ন নেওয়া জরুরি।

সূর্য -বৃহস্পতির সংযোগে শনির অশুভ দৃষ্টির অন্ত হবে সূর্য -বৃহস্পতির সংযোগে শনির অশুভ দৃষ্টির অন্ত হবে
হাইলাইটস
  • দুটি বড় গ্রহ সূর্য এবং বৃহস্পতিও তাদের রাশিচক্র পরিবর্তন করতে চলেছে।
  • এই গ্রহগুলির স্থানান্তরের কারণে, নব বিবাহিতদের জীবনেও প্রভাব পড়বে।
  • ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মীর পুজো করা শুভ বলে মনে করছে জ্যোতিষীরা। 

Surya-Guru Conjunction, Auspicious Yog: বিয়ের মরসুম এসে গেছে এবং এরই মধ্যে দুটি বড় গ্রহ সূর্য এবং বৃহস্পতিও তাদের রাশিচক্র পরিবর্তন করতে চলেছে। জ্যোতিষীদের মতে, ১৬ নভেম্বর, সূর্য তার দুর্বল রাশি বৃশ্চিকে প্রবেশ করবে। অন্যদিকে আগামী ২০ নভেম্বর, বৃহস্পতি, কুম্ভ রাশিতে প্রবেশ করতে চলেছে। এই গ্রহগুলির স্থানান্তরের কারণে, নব বিবাহিতদের জীবনেও প্রভাব পড়বে। আসুন জেনে নেওয়া যাক, নবদাম্পতি কিংবা হবু বর-কনের এই সময়কালে কী কী যত্ন নেওয়া জরুরি।

সূর্য তার রাশিচক্র পূর্ণ করতে এক বছর সময় নেয়। সূর্য এই ট্রানজিটের কিছু ভাল ফলের পাশাপাশি কিছু খারাপ ফলাও রয়েছে। সূর্যের এই রাশি পরিবর্তনের সময়কালে, বৃশ্চিকের জন্য বিয়ে অত্যন্ত শুভ বলে মনে করা হচ্ছে। শুক্লপক্ষের দ্বাদশীতে দুপুর ১.২৩ মিনিটে এই সূর্যের ট্রানজিট হবে। এই শুভ তিথিতে ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মীর পুজো করা শুভ বলে মনে করছে জ্যোতিষীরা। 

shani inauspicious coincidence ending due to surya guru conjunction

শনির অশুভ যোগ শেষ হচ্ছে 

সূর্যের এই পরিবর্তন, আরও একটি কারণে বিশেষ বলে মনে করা হচ্ছে। প্রকৃতপক্ষে, এই ট্রানজিট শনির দৃষ্টি থেকে গঠিত অশুভ যোগেরও অবসান ঘটাবে। এদিন সর্বার্থসিদ্ধি যোগ রয়েছে এবং সূর্য থাকবে বৃহস্পতি নক্ষত্রে। সূর্য-গুরুর এই ধরনের মিলন খুবই শুভ। তাই এদিন কেনাকাটা এবং শুভ কাজ সেরে ফেলা অত্যন্ত মঙ্গলজনক। 

আরও পড়ুন:  ২০২২ সালে কবে রাশিচক্র পরিবর্তন করবে শনি? এই ৫ রাশির উপর থাকবে শনির মহাদৃষ্টি

বৃশ্চিক রাশিকে হিন্দু ধর্মে মঙ্গলের প্রভাবশালী রাশি বলে মনে করা হয়। এর সঙ্গে সূর্যের মিলন বিবাহের পথ খুলে যায়। এবার একই রকমের একটি কাকতালীয় ঘটনা ঘটতে চলেছে। জ্যোতিষীদের মতে নভেম্বর-ডিসেম্বর মাসে শুভ ও কাকতালীয় যোগ থাকার কারণে, বিবাহিতদের জীবনে সুখ ও লাভের পরিস্থিতি তৈরি হবে। সূর্য ট্রানজিট এবং সর্বার্থসিদ্ধি যোগ ছাড়াও অগ্রহায়ণ মাস বিবাহের জন্যও খুব শুভ হবে।

shani inauspicious coincidence ending due to surya guru conjunction

আরও পড়ুন:  রাস পূর্ণিমায় শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ! রইল ১০ গুরুত্বপূর্ণ তথ্য 

সর্বার্থসিদ্ধি যোগে বৃহস্পতির রাশিচক্র পরিবর্তন 

আগামী ১৮ নভেম্বর শনিবার, থেকে অগ্রহায়ণ মাস শুরু হতে চলেছে। আর ২০ নভেম্বর, দাম্পত্য সুখ ও শুভ কাজের প্রধান গ্রহ বৃহস্পতি, রাশি পরিবর্তন করবে। সর্বার্থসিদ্ধি যোগে বৃহস্পতির রাশি পরিবর্তন ফলদায়ক বলে মনে করা হয়। এই সময় লক্ষ্মী পুজো, অর্থ প্রাপ্তির জন্য অত্যন্ত শুভ। এই মাসে নিয়ম করে পুজো করলে অবিবাহিতদের, বিবাহ যোগ তৈরি হবে। সম্পর্কেও উন্নতি হতে পারে। এই সময় গরুকে গুড় খাওয়াতে পারেন এবং সেই সঙ্গে কলাগাছের পুজো করলেও অনেক উপকার মিলবে।