scorecardresearch
 

Shani Jayanti Rashifal: আড়াই বছর মালামাল ৪ রাশি, মে মাসে শনিজয়ন্তীতে মন দিয়ে করুন বড়বাবার পুজো

শনিদেব ন্যায়দাতা। কর্ম অনুসারে ফল দেন। শনিদেব সকল গ্রহের মধ্যে সবচেয়ে ধীর গ্রহ। তাই শনিদেব আড়াই বছর এক রাশিতে অবস্থান করেন। শনিদেব প্রত্যেককে কর্ম অনুসারে ফল দেন। যাঁদের কর্ম ভালো, তাঁরা শুভ ফল পান। শনি জয়ন্তীর দিন শনিদেবের পুজো করলে তাঁর আশিস মেলে। শনিদেবের কৃপায় জীবনে কোনও কিছুর অভাব হয় না। ধন ও সম্পদের বৃদ্ধি হয়।

Advertisement
Shani Jayanti Horoscope 2023 Shani Jayanti Horoscope 2023
হাইলাইটস
  • শনি জয়ন্তী ১৯ মে, শুক্রবার।
  • কোন কোন রাশির জাতক-জাতিকারা ওই দিন পুজো করবেন।

আগামী ১৯ মে শুক্রবার উদযাপিত হবে শনি জয়ন্তী। প্রতি বছর জ্যৈষ্ঠ মাসের অমাবস্যা তিথিতে শনি জয়ন্তী পালিত হয়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, এই তিথিতে সূর্যদেব ও ছায়ার পুত্র শনিদেব জন্মগ্রহণ করেছিলেন। শনিদেব হলেন ন্যায়ের দেবতা। কর্মফল দানকারী। কর্ম অনুসারে ফল দান করেন। এই দিনে শনির পুজো করলে সাড়ে সাতি এবং শনির মহাদশার অশুভ প্রভাব থেকে মুক্তি মেলে। এই তিথিতে একাধিক শুভ যোগও তৈরি হচ্ছে। যে কারণে শনি জয়ন্তীর গুরুত্ব আরও বেড়ে গিয়েছে। ২০২৫ সাল পর্যন্ত দারুণ কাটবে ৪ রাশির জাতক-জাতিকাদের। তাঁরা অবশ্যই শনি জয়ন্তীর দিন শনিদেবকে সন্তুষ্ট করুন। 

শনিদেব ন্যায়দাতা। কর্ম অনুসারে ফল দেন। শনিদেব সকল গ্রহের মধ্যে সবচেয়ে ধীর গ্রহ। তাই শনিদেব আড়াই বছর এক রাশিতে অবস্থান করেন। শনিদেব প্রত্যেককে কর্ম অনুসারে ফল দেন। যাঁদের কর্ম ভালো, তাঁরা শুভ ফল পান। শনি জয়ন্তীর দিন শনিদেবের পুজো করলে তাঁর আশিস মেলে। শনিদেবের কৃপায় জীবনে কোনও কিছুর অভাব হয় না। ধন ও সম্পদের বৃদ্ধি হয়।

শনি জয়ন্তী পুজোর মুহূর্ত

শনি জয়ন্তী ১৯ মে, শুক্রবার

জ্যৈষ্ঠ অমাবস্যা শুরু- ১৮ মে, রাত ৯টা ৪২ মিনিট থেকে
জ্যৈষ্ঠ অমাবস্যা শেষ- ১৯ মে, রাত ৯.২২ মিনিট
শাস্ত্র অনুসারে, উদয় তিথির কারণে ১৯ মে শুক্রবার শনি জয়ন্তী পালিত হবে।

আগামী আড়াই বছর কোন কোন রাশিতে সদয় থাকবেন শনিদেব?

বৃষ রাশি-  ২০২৫ সালের শেষপর্যন্ত ভাগ্য আপনার সঙ্গে থাকবে। আটকে থাকা টাকা ফেরত পাবেন। শনিদেবের কৃপায় বাধাবিঘ্ন কেটে পাবেন শুভ ফল। অসুখ থেকে দ্রুত মুক্তি পাবে। নতুন পরিকল্পনা করতে পারেন. যা ভবিষ্যতে উপকারী হবে। ব্যবসায় লাভ হবে। মান-সম্মান বৃদ্ধি পাবে। চাকরিতে উচ্চপদস্থকর্তারা খুশি হবেন। কোনও সুখবর পেতে পারেন। পরিবারের সঙ্গে বেড়াতে যেতে পারেন।

Advertisement

মিথুন রাশি - যে কোনও দুশ্চিন্তা থেকে মুক্তি পেতে পারেন। আর্থিক অবস্থার পরিবর্তন হতে পারে। বাইরে বেড়াতে যেতে পারেন। কর্মক্ষেত্রে সহকর্মী, বস এবং কর্তাদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ক্রয়-বিক্রয়ে লাভবান হতে পারেন। কর্মক্ষেত্রে পরিবর্তন সম্ভব। খেলাধুলায় দুর্দান্ত সাফল্য পেতে পারেন। আপনার আর্থিক অবস্থা শক্তিশালী হবে। পরিবারের সঙ্গে সুসম্পর্ক থাকবে।

ধনু রাশি- সম্পত্তি ও ব্যবসা থেকে লাভ হবে। আপনি যা চান, সেই কাজগুলি সময়ে শেষ হবে। সঙ্গীর কাছ থেকে লাভবান হবেন। পারিবারিক সমস্যা সমাধানের সুযোগ পাবেন। মান-সম্মান বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তারা খুশি হবেন। আপনার আর্থিক লাভ হবে। কোনও ভালো খবর পেতে পারেন। জমি ও সম্পত্তির কাজে লাভবান হবেন। নতুন পরিকল্পনা সফল হবে। ব্যবসার দিক থেকে এই সময়টা ভালো। পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। আপনার নেওয়া সিদ্ধান্তগুলি সফল হবে। 

মকর রাশি- এই রাশির জাতক-জাতিকাদের জন্য শনিদেব সুসময় দেবেন ২০২৫ সাল পর্যন্ত। অর্থ হাতে আসতে থাকবে।আপনার কথাবার্তায় বিশেষ প্রভাব ফেলবে। মানুষ আপনার দ্বারা প্রভাবিত হবে। এই সময়ে আপনি গাড়ি এবং সম্পত্তি কিনতে পারেন। ব্যবসায় লাভ হবে।

শনি জয়ন্তী পুজো বিধি

শনি জয়ন্তীর দিন ব্রহ্মমুহূর্তে ঘুম থেকে উঠে উপবাস ব্রত গ্রহণ করুন। বাড়িতে পুজো করতে চাইলে পরিষ্কার জামাকাপড় পরে কালো রঙের কাপড় বিছিয়ে শনিদেবের মূর্তি বা ছবি স্থাপন করুন। ঘি বা তেলের প্রদীপ জ্বালিয়ে পঞ্চামৃত দিয়ে অভিষেক করুন। সিঁদুর, ধানের ছড়া, ফল, নীল ফুল ইত্যাদি সামগ্রী নিবেদন করুন। শনি স্তোত্র বা শনি চালিসা পাঠ করুন। এরপর দান করতে ভুলবেন না। কারণ শনিদেব দরিদ্র ও অভাবী মানুষের প্রতিনিধিত্ব করেন। তাই এই লোকদের কখনইও অসম্মান করা উচিত নয়। 

আরও পড়ুন- বিষ্ণু থেকে শিব, দুর্গা- কাকে কোন ফুল দিলে অমঙ্গল ও সংসারে অশান্তি


 

Advertisement