scorecardresearch
 

Shani Mangal Shadashtak Yoga : শনি-মঙ্গলের ভয়ঙ্কর ষড়াষ্টক যোগ, দুর্বিসহ হতে পারে ৪ রাশির জীবন

জ্যোতিষশাস্ত্রে ষড়াষ্টক যোগ (Shadashtak Yog) অত্যন্ত অশুভ বলে বিবেচিত হয়। মঙ্গল ও শনির কারণে ৩০ বছর পর এই ষড়াষ্টক যোগ তৈরি হয়েছে। অশুভ মঙ্গল হিংসা ও রাগ বাড়ায়, অন্যদিকে অশুভ শনি দুঃখ ও দারিদ্র্য দেয়। এমন পরিস্থিতিতে শনি ও মঙ্গল গ্রহের কারণে গঠিত ষড়ষ্টক যোগ কিছু রাশির জন্য বেদনাদায়ক হয়ে উঠতে পারে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • শনি-মঙ্গলের যোগ
  • তৈরি অশুভ যোগ
  • ক্ষতির মুখে পড়তে পারে ৪ রাশি

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, ১০ মে কর্কট রাশিতে গোচর করেছে মঙ্গল। আর শনি ইতিমধ্যেই কুম্ভ রাশিতে রয়েছেন। ফলে মঙ্গল এবং শনি একসঙ্গে ষড়াষ্টক যোগ গঠন করছে। আগামী ১ জুলাই পর্যন্ত থাকবে এই যোগ। জ্যোতিষশাস্ত্রে ষড়াষ্টক যোগ (Shadashtak Yog) অত্যন্ত অশুভ বলে বিবেচিত হয়। মঙ্গল ও শনির কারণে ৩০ বছর পর এই ষড়াষ্টক যোগ তৈরি হয়েছে। অশুভ মঙ্গল হিংসা ও রাগ বাড়ায়, অন্যদিকে অশুভ শনি দুঃখ ও দারিদ্র্য দেয়। এমন পরিস্থিতিতে শনি ও মঙ্গল গ্রহের কারণে গঠিত ষড়ষ্টক যোগ কিছু রাশির জন্য বেদনাদায়ক হয়ে উঠতে পারে।

কর্কট রাশি (Cancer) : শনি ও মঙ্গলের কারণে গঠিত ষড়াষ্টক যোগ কর্কট রাশির জাতকদের সমস্যায় ফেলতে পারে। এই ব্যক্তিদের অর্থ বিনিয়োগে সতর্ক হওয়া উচিত। মঙ্গল শুধুমাত্র কর্কট রাশিতে রয়েছে, তাই রাগ পরিহার করুন। অন্যথায় বিরোধ বা বিবাদের সম্মুখীন হতে পারেন। স্বাস্থ্যের বিশেষ যত্ন নিন। সম্পত্তি সংক্রান্ত বিবাদও হতে পারে।

সিংহ রাশি (Leo) : মঙ্গলের গোচর সিংহ রাশির জাতক জাতিকাদের জন্য শুভ। তবে ষড়াষ্টক যোগ অসুবিধা তৈরি করতে পারে। সিংহ রাশির মানুষের জীবনে টেনশন বাড়তে পারে। তৈরি হতে পারে সমস্যা। ভাই বোনের মধ্যে বিবাদ হতে পারে। স্বাস্থ্য সংক্রান্ত কোনও সমস্যাও তৈরি হতে পারে।

কুম্ভ রাশি (Aquarius) : কুম্ভ রাশির অধিপতি হলেন শনিদেব। এই সময়ে শনি কুম্ভ রাশিতে উপস্থিত রয়েছে। এই রাশির জাতক জাতিকাদের উপরও শনির সাড়ে সাতিও চলছে। মঙ্গল ও শনির কারণে গঠিত ষড়াষ্টক যোগ উত্তেজনা ও রাগ তৈরি করতে পারে। দাম্পত্য জীবনে সমস্যা হতে পারে। গাড়ি চালানোর সময় সতর্কতা অবলম্বন করুন।

ধনু রাশি (Sagittarius) : ষড়াষ্টক যোগ ধনু রাশির জাতক জাতিকাদের ব্যয় বৃদ্ধি করবে। অতএব, আয় বৃদ্ধির পরেও, একটি বাজেট তৈরি করুন এবং সেই মতো চলুন। টেনশন থাকতে পারে। সঙ্গীর সঙ্গে মতভেদ তৈরি হতে পারে। রাগ নিয়ন্ত্রণ করুন। বিনিয়োগ এড়িয়ে চলুন। ব্যবসায়ীদেরও সতর্ক পদক্ষেপ নেওয়া উচিত। নয়তো ক্ষতির সম্মুখীন হতে পারেন।

Advertisement


আরও পড়ুন - মমতায় 'গুস্সা' শুভাপ্রসন্নর, প্রসন্ন করতে আসরে কুণাল, কী ঘটেছে?

 

Advertisement