scorecardresearch
 

Shani Gochar 2023: শনির সাড়ে সাতি- ঢাইয়া থেকে মুক্তি মিলবে এই রাশির, চরম ভোগান্তি এদের

Shani Sade Sati- Shani Dhaiya: এই মুহূর্তে শনি মকর রাশিতে আছে এবং ১৭ জানুয়ারি কুম্ভতে প্রবেশ করবে। বৈদিক জ্যোতিষশাস্ত্রে, শনিকে সবচেয়ে ধীর গতিশীল গ্রহ হিসাবে বিবেচনা করা হয়।

Advertisement
১৭ জানুয়ারি, শনি গ্রহ কুম্ভ রাশিতে গমন করবে ১৭ জানুয়ারি, শনি গ্রহ কুম্ভ রাশিতে গমন করবে

Shani Transit Effect on 17th January 2023: ১৭ জানুয়ারি, মঙ্গলবার শনি গ্রহ কুম্ভ রাশিতে গমন করবে। শনির এই রাশি পরিবর্তনের ফলে ধনুর জাতকরা সাড়ে সাতি থেকে মুক্তি পাবেন। এই মুহূর্তে শনি মকর রাশিতে আছে এবং ১৭ জানুয়ারি কুম্ভতে প্রবেশ করবে। বৈদিক জ্যোতিষশাস্ত্রে, শনিকে সবচেয়ে ধীর গতিশীল গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। তুলা রাশিতে শনিকে উচ্চ এবং মেষ রাশিতে দুর্বল বলে মনে করা হয়। শনিকে কর্মের দাতা এবং ন্যায়-প্রেমী গ্রহ বলে মনে করা হয়।

শনি একজন ব্যক্তিকে লড়াকু করে তোলে এবং যে ব্যক্তির রাশিতে শনি ভাল অবস্থানে থাকে, সে ব্যক্তি কখনও কোনও সমস্যায় ভয় পায় না। এই ধরনের মানুষের মধ্যে আশ্চর্যজনক আত্মবিশ্বাস দেখা যায়। শনি খুব ধীরে চলে। এই কারণেই শনি একটি রাশিতে প্রায় আড়াই বছর কাটায়।

কোন রাশি শনির সাড়ে সাতি- ঢাইয়ার দ্বারা প্রভাবিত হবে?

হিন্দু ক্যালেন্ডার অনুসারে, শনি মকর রাশি ছেড়ে কুম্ভতে প্রবেশ করার পর, মকর, কুম্ভ এবং মীন রাশিতে শনির সাড়ে সাতির প্রভাব দেখা যাবে। অন্যদিকে মিথুন ও তুলা রাশির জাতকরা শনির মহাদশা থেকে মুক্তি পাবে। সেই সঙ্গে কর্কট ও বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের ওপর ঢাইয়া শুরু হবে।

শনির সাড়ে সাতি- ঢাইয়া প্রতিকার

* শনির অশুভ প্রভাব প্রশমিত করার জন্য শনিবার উপবাস পালন করা উচিত। শনিবার কালো অড়হর ডাল বা সাত দানা দান করতে হবে। কালো বস্ত্রও দান করা যায়, শিবের পুজো করা উচিত।

* যারা শনির সাড়ে সাতি বা ঢাইয়ার অধীনে আছেন ,তাদের শনিবার জলে দুধ মিশিয়ে অশ্বত্থ গাছে অর্পণ করুন। এছাড়াও এই গাছের নীচে কালো তিল ও চিনি রাখুন।

Advertisement

* শনি সংক্রান্ত জিনিস যেমন তেল, লোহা, কালো মসুর ডাল, কালো জুতো, কালো তিল ইত্যাদি দান করলেও স্বস্তি পাওয়া যায়।

* যে কোনও শনিবার থেকে শুরু করে সিঁদুর, জুঁই তেল, লাড্ডু এবং একটি নারকেল হনুমানজির মন্দিরে দান করতে হবে ৪৩ দিন ধরে। 

শনির সাড়ে সাতি- ঢাইয়ার সময়ে এই কাজগুলি এড়িয়ে চলুন

* মঙ্গলবারও কালো রঙের পোশাক পরবেন না। শনিবার কালো পোশাক পরতে পারেন, কিন্তু এদিন কালো কাপড় কেনা এড়িয়ে চলুন।

* শনির অশুভ দশায় মাংস ও মদ খাওয়া উচিত নয়। আপনি যদি এই সমস্ত খাবার ত্যাগ করতে না পারেন, তবে মঙ্গলবার এবং শনিবার না খাওয়ার চেষ্টা করুন।

* শনির সাড়ে সাতি এবং ঢাইয়ার সময় বাড়ির বড়দের সঙ্গে নেতিবাচক আচরণ করা উচিত নয়।

* শনিবার লোহা, তেল এবং কালো তেল কেনা থেকে বিরত থাকা উচিত এবং এদিন কারও কাছ থেকে ধার নেওয়া উচিত নয়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 


 

Advertisement