scorecardresearch
 

Malavya Rajyog: শুক্রের রাশি পরিবর্তনে মালব্য রাজযোগ, এপ্রিল থেকেই ৪ রাশির ঘরে ধনবৃষ্টি

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, শুক্র গ্রহ ৬ এপ্রিল বৃষ রাশিতে প্রবেশ (Shukra Gochar 2023) করতে চলেছে। শুক্র একটি গ্রহ যা প্রেম, সৌন্দর্য এবং আকর্ষণকে নির্দেশ করে।

Advertisement
শুক্র গোচর শুক্র গোচর
হাইলাইটস
  • শুক্র গ্রহ ৬ এপ্রিল বৃষ রাশিতে প্রবেশ করবে
  • এর ফলে মালব্য রাজযোগ গঠিত হবে

শুক্র (Shukra) গ্রহের শুভ প্রভাবের কারণে ব্যক্তি জীবনে বৈষয়িক আরাম, যশ, খ্যাতি ইত্যাদি লাভ করে। শুক্রের স্থানান্তর বৈদিক জ্যোতিষশাস্ত্রেও অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়। কারণ এটি প্রতিটি ব্যক্তির জীবনে শুভ এবং অশুভ প্রভাব ফেলে, তবে একটি প্রাকৃতিক উপকারী গ্রহ হওয়ায় এটি বেশিরভাগই অনুকূল ফলাফল দেয়। গ্রহটির মালিক দুটি রাশি, বৃষ এবং তুলা রাশি। সাধারণভাবে, শুক্র আমাদের জীবনে সম্পদ, সমৃদ্ধি, আনন্দ, সুখ, সম্পদের উপভোগ, আকর্ষণীয়তা, সৌন্দর্য, যৌবন, প্রেমের সম্পর্ক, প্রেমের ইচ্ছা থেকে সন্তুষ্টি এবং প্রেমের প্রতিনিধিত্ব করে।

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, শুক্র গ্রহ ৬ এপ্রিল বৃষ রাশিতে প্রবেশ (Shukra Gochar 2023) করতে চলেছে।  এর ফলে মালব্য রাজযোগ (Malavya Raja Yog) গঠিত হবে। শুক্র একটি গ্রহ যা প্রেম, সৌন্দর্য এবং আকর্ষণকে নির্দেশ করে। শুক্র যদি বৃষ এবং তুলা রাশিতে থাকে, তবে এটি অনুকূল ফলাফল দেয়, অন্যদিকে শুক্র মীন রাশিতে উচ্চতর হওয়ায় আরও কার্যকর ফল দেয়। যদিও শুক্রের গমন (Venus Transit 2023) সমস্ত রাশির জন্য কিছু বিশেষ ফল বয়ে আনবে, তবে এমন ৪টি রাশি রয়েছে যার উপর শুক্রের শুভ প্রভাব থাকবে এবং তারা সম্পদশালী হতে পারেন।

মেষ রাশি

মেষ রাশির জাতকদের জন্য শুক্র হল পরিবারের দ্বিতীয় এবং একাদশ ঘরের অধিপতি। শুক্র সাধারণত সম্পদ এবং বিলাসিতা প্রতিনিধিত্ব করে। তাই অর্থ লাভের দিক থেকে এটি খুব ভাল সময়। বৃষ রাশিতে শুক্রের এই ট্রানজিটের সময় ইচ্ছা পূরণ সহজেই সম্ভব হতে পারে। এই ব্যক্তিদের পক্ষে বড় সিদ্ধান্ত নেওয়া সহজ হবে এবং এই জাতীয় সিদ্ধান্তগুলি ইতিবাচক ফলাফল দিতে পারে। বৃষ রাশিতে শুক্রের স্থানান্তর মেষ রাশিকে কর্মজীবনে মসৃণ বৃদ্ধি দিতে পারে। কারণ নতুন চাকরির সুযোগ সুখ আনতে পারে। মেষ রাশির জাতক জাতিকারা ভ্রমণ সংক্রান্ত কাজ পেতে পারেন। অর্থনৈতিক দিক থেকে অর্থ সাশ্রয় হবে।

Advertisement

আরও পড়ুন: Sunday Remedies: রবিবার এই কাজগুলি করলেই সূর্যদেবতা প্রসন্ন হন, সব কাজেই মেলে সাফল্য

কর্কট রাশি

কর্কট রাশির জন্য শুক্র হল চতুর্থ এবং একাদশ বাড়ির অধিপতি এবং চতুর্থ ঘর বস্তুগত আরাম, বাড়ি, বাহন এবং মাকে প্রতিনিধিত্ব করে। অন্যদিকে, একাদশ ঘরটি লাভ, ইচ্ছা পূরণ এবং বড় ভাইবোনের প্রতিনিধিত্ব করে। কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য, একাদশ ঘরে শুক্রের গমন ইচ্ছা ও সুখের পরিপূর্ণতার দিক থেকে অনুকূল হবে। নতুন বাড়ি ও সম্পত্তি কেনার সম্ভাবনা থাকবে। বিবাহ প্রভৃতি শুভ অনুষ্ঠান পরিবারে উপভোগ করা হবে। চতুর্থ ঘরের অধিপতি হিসেবে একাদশ ঘরে শুক্র প্রচুর আর্থিক লাভ দিতে পারে। কর্মজীবনের ক্ষেত্রে, এই ট্রানজিটটি অনুকূল হবে কারণ নতুন চাকরির সুযোগ থাকবে এবং কঠোর পরিশ্রমের জন্য পদোন্নতির আকারে স্বীকৃতি পাওয়া সম্ভব হবে। ব্যবসায়ীরা উচ্চ লাভ ও সাফল্য পেতে পারেন।

সিংহ রাশি

সিংহ রাশির জাতকদের জন্য শুক্র হল তৃতীয় এবং দশম ঘরের অধিপতি এবং তৃতীয় ঘর ভাইবোন, সাহস এবং যোগাযোগের প্রতিনিধিত্ব করে। একইভাবে, দশম ঘর পেশা, প্রতিপত্তি, মর্যাদা এবং সুযোগ ইত্যাদির প্রতিনিধিত্ব করে। সিংহ রাশির জাতকদের জন্য দশম ঘরে এই যাত্রা কর্মজীবনে উন্নতি এবং এর থেকে সন্তুষ্টি লাভের জন্য উপকারী হবে। সিংহ রাশির জাতক জাতিকারা তাদের পেশার সাপেক্ষে অবস্থান পরিবর্তন করতে পারে এবং একই সঙ্গে তাঁরা তাঁদের সিনিয়রদের কাছ থেকে সমর্থনও পেতে পারেন। ব্যক্তিগত ক্ষেত্রে, এই রাশির জাতকরা তাঁদের ভাইবোনদের কাছ থেকে ভাল সমর্থন পেতে পারেন। এছাড়াও, সিংহ রাশি স্থানীয়দের নতুন কাজের সুযোগের আকারে সন্তোষজনক ফলাফল দিতে পারে। প্রমোশন, ইনক্রিমেন্ট এবং অন্যান্য সুবিধাও পেতে পারেন। ব্যবসায়ীরা ভাল লাভ পাবেন এবং একাধিক ব্যবসা করার সুযোগ পাবেন, যা লাভজনকও হবে। আর্থিক দিক থেকে, দশম ঘরে শুক্রের অবস্থান ভাল আর্থিক লাভ এবং কর্মজীবনে উন্নতির সুযোগ দিতে পারে।

কুম্ভ রাশি

কুম্ভ রাশির জাতকদের জন্য শুক্র একটি সৌভাগ্যবান গ্রহ। কুম্ভ রাশির চতুর্থ ও নবম বাড়ির অধিপতি শুক্র চতুর্থ ঘরে অবস্থিত। চতুর্থ ঘরে বৃষ রাশিতে শুক্রের স্থানান্তর কুম্ভ রাশির জাতকদের জন্য খুব সৌভাগ্যবান বলে মনে করা হয়। চতুর্থ ঘরে অবস্থানরত শুক্র স্থানীয়দের সমস্ত আরাম ও সুযোগ-সুবিধা প্রদান করতে পারে এবং স্থানীয়দের জন্য সমৃদ্ধি অর্জনের উচ্চ সম্ভাবনা থাকবে। কেরিয়ার ফ্রন্টে, এই ট্রানজিটটি অত্যন্ত শুভ হবে এবং স্থানীয়দের জন্য প্রতিশ্রুতিবদ্ধ চাকরির সুযোগ এবং এর থেকে স্বীকৃতি প্রদান করতে পারে। চাকরিজীবীরাও ভাগ্য পেতে পারেন। স্থানীয় যারা ব্যবসা করছে তারা তাদের সুবর্ণ সময় খুঁজে পেতে পারে কারণ তারা উচ্চ মুনাফা করতে এবং তাদের ব্যবসার মান বাড়াতে সক্ষম হতে পারে। এই ব্যক্তিদের জন্য নতুন ব্যবসায়িক অংশীদারিত্বও সম্ভব হতে পারে। অর্থনৈতিক দিক সম্পর্কে কথা বললে, চতুর্থ ঘরে শুক্রের উপস্থিতি এই রাশির লোকদের স্বাচ্ছন্দ্য বাড়াতে পারে এবং তারপরে তারা একটি নতুন সম্পত্তি কেনার জন্য তাদের অর্থ বিনিয়োগ করতে পারে। সঞ্চয়ের সুযোগও বেশি হবে। কুম্ভ রাশির জাতক জাতিকারা তাদের স্ত্রীর সাথে সম্পর্ক বজায় রাখতে এবং প্রেমের সম্ভাবনা বৃদ্ধিতে সাফল্য পাবেন।

Advertisement