scorecardresearch
 

Surya Grahan Lucky Zodiac Signs: বছরের শেষ সূর্যগ্রহণে রাতারাতি বদলাবে ৩ রাশির ভাগ্য, কতক্ষণ অশুভ মুহূর্ত?

সূর্যগ্রহণ ভারতের একাধিক জায়গায় দেখা যাবে। এটি আংশিক সূর্যগ্রহণ। আগের সূর্যগ্রহণ ভারতে দেখা যায়নি। জ্যোতিষশাস্ত্র অনুসারে এবার তুলা রাশিতে ঘটতে চলেছে গ্রহণ। বিশেষ করে ৩টি রাশির উপর এর প্রভাব দেখা দিতে পারে। চলুন জেনে নেওয়া যাক সূর্যগ্রহণের সময় এবং কোন রাশি জাতক-জাতিকারা উপকৃত হবেন।

Advertisement
সূর্যগ্রহণ ২০২২। সূর্যগ্রহণ ২০২২।
হাইলাইটস
  • ২৫ অক্টোবর সূর্যগ্রহণ ভারতের একাধিক জায়গায় দেখা যাবে।
  • ৩টি রাশির উপর এর প্রভাব দেখা দিতে পারে।

চলতি বছরের দ্বিতীয় তথা শেষ সূর্যগ্রহণ ঘটতে চলেছে ২৫ অক্টোবর অর্থাৎ দীপাবলিতে। গ্রহণ হিন্দু ধর্মে একটি অশুভ ঘটনা হিসাবে বিবেচনা করা হয়। এই সময়ে যে কোনও ধরণের শুভ ও মঙ্গলজনক কাজ করা নিষিদ্ধ। এর আগে, বছরের প্রথম সূর্যগ্রহণ হয়েছিল ৩০ এপ্রিল। বছরের শেষ সূর্যগ্রহণ হতে চলেছে এ মাসে।  

২৫ অক্টোবর সূর্যগ্রহণ ভারতের একাধিক জায়গায় দেখা যাবে। এটি আংশিক সূর্যগ্রহণ। আগের সূর্যগ্রহণ ভারতে দেখা যায়নি। জ্যোতিষশাস্ত্র অনুসারে এবার তুলা রাশিতে ঘটতে চলেছে গ্রহণ। বিশেষ করে ৩টি রাশির উপর এর প্রভাব দেখা দিতে পারে। চলুন জেনে নেওয়া যাক সূর্যগ্রহণের সময় এবং কোন রাশি জাতক-জাতিকারা উপকৃত হবেন।

জ্যোতিষশাস্ত্র অনুসারে,বছরের শেষ গ্রহণ ২৫ অক্টোবর বিকেল ৪টে ২৯ মিনিট থেকে ৫টা ৪২ মিনিট পর্যন্ত স্থায়ী হবে। ভারত ছাড়াও ইউরোপ, আফ্রিকা মহাদেশের উত্তরাঞ্চল, এশিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চল এবং আটলান্টিক মহাদেশে এই সূর্যগ্রহণ দেখা যাবে।

সূর্যগ্রহণের আগে জ্যোতিষশাস্ত্রে অশৌচ বা অশুভ সময় খুবই গুরুত্বপূর্ণ। সূর্যগ্রহণের অশুভ সময় ১২ ঘন্টা আগে শুরু হয়। যা শেষ হয় গ্রহণ সম্পূর্ণ হওয়ার পরে। এই সময়ে কোনও শুভ কাজ করা হয় না। সূতক বা অশৌচ সময়কালকে অশুভ মনে করা হয়। সূর্যগ্রহণের সময় তুলা রাশিতে অবস্থান করবেন সূর্যদেব। তাই তুলা রাশির জাতক-জাতিকাদের জন্য এই গ্রহণ শুভ হবে না। জেনে নিন কোন কোন রাশি উপকৃত হবে-

মেষ রাশি- সূর্যগ্রহণে মেষ রাশির জাতক-জাতিকারা বিশেষ সুবিধা পাবেন। সমাজে সম্মান বাড়বে। এর পাশাপাশি আয়ের যোগ তৈরি রয়েছে। সঙ্গ দেবে ভাগ্য। 

কর্কট -এই রাশির জাতক-জাতিকাদের অর্থ লাভের সম্ভাবনা রয়েছে। সূর্যগ্রহণ এই রাশির জাতক-জাতিকাদের জন্য সুখবর নিয়ে আসছে। অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে। তৈরি হবে আয়ের পথ।

Advertisement

কুম্ভ রাশি- সূর্যগ্রহণ কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জীবনেও ভালো ইতিবাচক প্রভাব ফেলবে। এই সময়ে বিদেশ ভ্রমণের সুযোগ তৈরি হচ্ছে। সম্পদ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আয়ের পথ খুলে যাবে।

আরও পড়ুন- ভাইফোঁটায় কপাল খুলছে ৩ রাশির, চাকরি-ব্যবসায় উন্নতি 

Advertisement