scorecardresearch
 

Swapna Shastra: স্বপ্নে এই ৮ জিনিস দেখলে বুঝবেন অনেক টাকা পেতে চলেছেন আপনি

স্বপ্নশাস্ত্র অনুযায়ী, সকালের স্বপ্ন নাকি সত্যি হয়। আসলে, স্বপ্নবিজ্ঞান সবসময় মানুষের জন্য কৌতূহলের বিষয়। দার্শনিক, বিজ্ঞানী এবং মনোরোগ বিশেষজ্ঞরা সকলেই বিভিন্ন উপায়ে স্বপ্নের ব্যাখ্যা করেছেন। গ্রীক দার্শনিক হিপোক্রেটিস বিশ্বাস করতেন, ঘুমোনোর পর আত্মা শরীর থেকে বেরিয়ে এসে পরের শরীরে প্রবেশ করে এখানে-সেখানে ঘুরে বেড়ায়।

Advertisement
এই আটটি স্বপ্ন বদলাতে পারে আপনার জীবন এই আটটি স্বপ্ন বদলাতে পারে আপনার জীবন
হাইলাইটস
  • স্বপ্নশাস্ত্র অনুযায়ী, সকালের স্বপ্ন নাকি সত্যি হয়।
  • দার্শনিক, বিজ্ঞানী এবং মনোরোগ বিশেষজ্ঞরা সকলেই বিভিন্ন উপায়ে স্বপ্নের ব্যাখ্যা করেছেন
  • কিন্তু জ্যোতিষশাস্ত্র অনুসারে, স্বপ্নে দেখা সবকিছুই কিছু না কিছু নির্দেশ করে

স্বপ্নশাস্ত্র অনুযায়ী, সকালের স্বপ্ন নাকি সত্যি হয়। আসলে, স্বপ্নবিজ্ঞান সবসময় মানুষের জন্য কৌতূহলের বিষয়। দার্শনিক, বিজ্ঞানী এবং মনোরোগ বিশেষজ্ঞরা সকলেই বিভিন্ন উপায়ে স্বপ্নের ব্যাখ্যা করেছেন। গ্রীক দার্শনিক হিপোক্রেটিস বিশ্বাস করতেন, ঘুমোনোর পর আত্মা শরীর থেকে বেরিয়ে এসে পরের শরীরে প্রবেশ করে এখানে-সেখানে ঘুরে বেড়ায়। এই সময় শরীর কোমায় থাকে। তবে এ বিষয়ে কতটা সত্যতা তা এখনো গবেষণার বিষয়। কিন্তু জ্যোতিষশাস্ত্র অনুসারে, স্বপ্নে দেখা সবকিছুই কিছু না কিছু নির্দেশ করে। আসুন জেনে নিই স্বপ্নের বাস্তবতা।  

স্বপ্নে এভাবে জল দেখা শুভ নাকি অশুভ
স্বপ্নশাস্ত্র অনুয়াযী, যদি আপনি স্বপ্নে বৃষ্টি হচ্ছেন দেখেন তবে এটা আপনার জন্য শুভ সঙ্কেত বহন করে। এর অর্থ ধন ও বৈষয়িক লাভ হতে পারে আপনার। এরকম স্বপ্নের অর্থ হল যে আপনি শুভ খবর পেতে চলেছেন এবং আপনার আটকে থাকা কাজ পূর্ণ হতে চলেছে। অন্যদিকে, যদি আপনি স্বপ্নে ঝমঝমিয়ে বৃষ্টি হচ্ছেন দেখেন তবে এর অর্থ হল মা লক্ষ্মী আপনার ওপর প্রসন্ন হতে চলেছে। ব্যবসা ও চাকরিতে উন্নতি যোগের সম্ভাবনা রয়েছে। যদি কেউ স্বপ্নে পরিস্কার জল দেখতে পান তবে এটাকেও শুভ স্বপ্ন হিসাবেই দেখা হয়। এর অর্থ চাকরিজীবি মানুষরা উন্নতি পেতে চলেছেন। বাড়িতে কোনও ধর্মীয় বা শুভ কাজের আয়োজন হতে চলেছে।  

আরও পড়ুন: আজ থেকে শনি-সূর্যের মিলন, মার্চ পর্যন্ত দারুণ অর্থভাগ্য ৩ রাশির

সমুদ্রের জল দেখা অশুভ সঙ্কেত
স্বপ্নে সমুদ্রের জল দেখলে তা অশুভ বলে মনে করা হয়। স্বপ্ন বিজ্ঞান অনুসারে, এই জাতীয় স্বপ্ন দেখার পরে, একজন ব্যক্তির সাবধানে গাড়ি চালানো উচিত এবং সতর্কতার সঙ্গে উঁচু স্থানে যাওয়া উচিত। এই স্বপ্ন ভবিষ্যতে সতর্ক হওয়ার ইঙ্গিত দেয়।

Advertisement

স্বপ্নে গোলাপ ফুল দেখা
স্বপ্ন বিজ্ঞান অনুসারে, আপনি যদি স্বপ্নে গোলাপ ফুল দেখতে পান তবে তা আপনার জন্য শুভ বলে মনে করা হয়। এটি আপনার জীবনে ইতিবাচক খবর আসার লক্ষণ। এই ধরনের স্বপ্নের অর্থ হল শীঘ্রই আপনার মনের কিছু ইচ্ছা পূরণ হতে চলেছে।

আরও পড়ুন: শিক্ষাই ধন-সম্পদশালী করে এই ৪ রাশিকে, থাকে সরস্বতী ও লক্ষ্মীর যৌথ কৃপা

স্বপ্নে যদি নিজেকে ডুবে যেতে দেখেন
স্বপ্ন বিজ্ঞান অনুসারে, আপনি যদি এমন স্বপ্ন দেখেন যেখানে আপনি গভীর জলে ডুবে যাচ্ছেন। এর অর্থ হল যে আপনি কোনও ভয় বা দুঃখের মধ্যে আছেন। আপনার সঙ্গে অতীতে ঘটা ঘটনাগুলি নিয়ে বেশি চিন্তা করবেন না, তা স্বপ্নে প্রভাব ফেলবে। আপনি কোনও কিছু নিয়ে চিন্তা করবেন না এবং নিজের মন শান্ত করার চেষ্টা করুন।

নিজেকে দরিদ্র হিসাবে দেখা
আপনি যদি স্বপ্নে নিজেকে দরিদ্র দেখেন তবে এই স্বপ্নটি আপনার জন্য ভাল। এটা নিয়ে আপনার চিন্তা করার দরকার নেই। এই জাতীয় স্বপ্নের অর্থ আপনার সম্পদ বৃদ্ধি হবে। আটকে থাকা টাকা ফেরত পাওয়ার লক্ষণও বটে।

আরও পড়ুন: বহু বছর পর শিবরাত্রিতে দুর্লভ যোগ, মহাদেবের কৃপায় ৬ রাশির পোয়া বারো

স্বপ্নে তোতাপাখি দেখা
আপনি যদি স্বপ্নে তোতাপাখি দেখতে পান, তার মানে আপনি কিছু সুখবর পেতে চলেছেন। আপনার জীবনে আনন্দ শুরু হতে চলেছে। তোতাপাখিকে সবসময় সৌভাগ্যের প্রতীক হিসেবে বিবেচনা করা হয়।

স্বপ্নে পাহাড়ে চড়া দেখা
স্বপ্নে পাহাড়ে ওঠার অর্থ আপনি জীবনে উন্নতি করতে চলেছেন। এই ধরনের স্বপ্ন সবসময় সাফল্যের শিখরে পৌঁছানোর দিকে নির্দেশ করে।

স্বপ্নে ফলের গাছ দেখা
আপনি যদি স্বপ্নে ফলে ভরা গাছ দেখেন তবে এটি আপনার জীবনে প্রচুর সুখ আসার ইঙ্গিত দেয়। ফল ও ফুলকে সুখের প্রতীক মনে করা হয়। ফুলে ভরা একটি গাছকে সুখের আগমনের চিহ্ন হিসাবে বিবেচনা করা হয়।

মৃত্য দেখা স্বপ্নে
স্বপ্নে যদি কোন আত্মীয়ের মৃত্যু দেখেন তাহলে বুঝবেন তাদের আয়ু বেড়ে গেছে। এই ধরনের স্বপ্নকে হিন্দু শাস্ত্রে ভুল বলে মনে করা হয় না।

শিব-পার্বতী দেখা
ভগবান শিব-পার্বতী যাদের স্বপ্নে একসঙ্গে আসেন এটি তাদের জন্য শুভ বলে মনে করা হয়। বিশেষ করে যাদের বিয়েতে বিলম্ব হচ্ছে তাদের জন্য। স্বপ্নে শিব-পার্বতীকে দেখা শীঘ্র বিয়ের লক্ষণ।

বাড়ি তৈরি হওয়া দেখা 
স্বপ্নে একটি বাড়ির নির্মাণ দেখার অর্থ হল আপনার জীবনে অগ্রগতি হবে। আপনি টাকা পেতে চলেছেন। 

স্বপ্নে ঝাঁটা দেখা
হিন্দু শাস্ত্র অনুসারে, স্বপ্নে ঝাঁটা দেখা একটি শুভ লক্ষণ। ঝাঁটাকে লক্ষ্মীর প্রতীক বলে মনে করা হয়। এটি সোজা ইঙ্গিত যে আপনি অর্থ লাভ করতে যাচ্ছেন।

স্বপ্নে ভাম দেখা
স্বপ্নে ভাম দেখাকে শুভ বলে মনে করা হয়। ধর্মশাস্ত্র ও পৌরাণিক মান্যতা অনুসারে ভাম নজরে আসার অর্থ হল আমাদের আর্থিক পক্ষ মজবুত হবে। 

স্বপ্নে মন্দির দেখা
স্বপ্নশাস্ত্রে কোনও ব্যক্তি যদি স্বপ্নে মন্দির দেখেন তবে এই স্বপ্নটি ব্যবসায় লাভ এবং সম্পদের ইঙ্গিত দেয়। এই ধরনের স্বপ্ন জীবনের অগ্রগতি বলে মনে হয়।

Advertisement