scorecardresearch
 

Shani Dev Favourite Rashi: শনির দশায় কিস্যু হয় না এই রাশিগুলির, কেটে যায় বাধাবিঘ্ন

Shani Dev Zodiac Signs: বর্তমানে শনির সাড়ে সাতি ও ঢাইয়া চলছে ৫টি রাশিতে। কিন্তু এমন অনেকে রয়েছেন যাঁদের জীবনে শনি শুভ ফল দেয়। কোনও সমস্যা বা বাধার মুখে প়ড়েন না তাঁরা।

Advertisement
শনিদেবের প্রিয় রাশি। শনিদেবের প্রিয় রাশি।
হাইলাইটস
  • কর্ম অনুসারে ফল দান করেন শনিদেব।
  • পরিশ্রমী হোন। সৎ পথে থাকুন।

কর্ম অনুযায়ী ফলদান করেন শনিদেব। তিনি ন্যায়ের দেবতা। তাঁকে খুশি রাখতে পারলে জীবন ভরে ওঠে সুখ ও সমৃদ্ধিতে। আর শনির দৃষ্টি পড়লে সব ধ্বংস হয়ে যায়। তাই শনিদেবকে বহু মানুষ ভয় পান। শনিদেবকে তুষ্ট করতে ভক্তরা কী না করেন! তাঁর কৃপা পেতে বিবিধ উপাচার ও ব্রত করে থাকেন। বর্তমানে শনির সাড়ে সাতি ও ঢাইয়া চলছে ৫টি রাশিতে। কিন্তু এমন অনেকে রয়েছেন যাঁদের জীবনে শনি শুভ ফল দেয়। কোনও সমস্যা বা বাধার মুখে প়ড়েন না তাঁরা। সাড়ে সাতি আসলেও কোনও বিপদ হয় না তাঁদের। অথবা বিপদ অনেকটাই কম। এমনই তিনটি রাশি রয়েছে যাদের শনির মহাদশার কোনও প্রভাব পড়ে না। 

কুম্ভ - জ্যোতিষশাস্ত্রে কুম্ভ রাশির অধিপতি শনি। এই রাশির জাতক-জাতিকারা সহজ-সরল প্রকৃতির হন। তাঁরা ধৈর্যশীলও। সহজে বিরক্ত হন না।  যে কাজ করার সিদ্ধান্ত নেন তা শেষ করেই ছাড়েন। তাঁরা সহজে হাল ছেড়ে দেন না। অর্থনৈতিক অবস্থাও ভাল হয় কুম্ভ রাশির।

তুলা - জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী তুলা রাশির জাতক-জাতিকাদের উপরে সদয় থাকেন শনি । শনিদেবে শুভ ফল দেয় তুলা রাশির জাতক-জাতিকাদের। এই রাশির জাতক-জাতিকারা প্রচণ্ড পরিশ্রমী হন। কারও অন্যায়কে প্রশ্রয় দেন না। সত্যের পাশে দাঁড়ান। এজন্যই তাঁদের প্রতি তুষ্ট হন শনি। কারণ শনিদেব ন্যায়পরায়ণতা, সত্যবচনকে গুরুত্ব দেন।  

মকর - মকর রাশির অধিপতি শনি। এই রাশির জাতক-জাতিকারা প্রচণ্ড বুদ্ধিমান হন। তাঁরা কঠোর পরিশ্রম করে সাফল্য অর্জন করেন। পরিশ্রমে তাঁদের অনীহা নেই। সহজে হাল ছাড়েন না। শনির কুপ্রভাব পড়ে না তাঁদের উপর। 

কোন কোন রাশিতে চলছে শনির সাড়ে সাতি এবং ধাইয়া?

বর্তমানে ৩টি রাশিতে শনির সাড়ে সাতি এবং ২টি রাশিতে চলছে শনির ধাইয়া। সাড়ে সাতি কবলে ধনু, মকর ও কুম্ভ রাশি। মিথুন ও তুলা রাশিতে ধাইয়া। 

Advertisement

কোন কোন রাশিতে চলছে শনির সাড়ে সাতি এবং ধাইয়া?

বর্তমানে ৩টি রাশিতে শনির সাড়ে সাতি এবং ২টি রাশিতে চলছে শনির ধাইয়া। সাড়ে সাতি কবলে ধনু, মকর ও কুম্ভ রাশি। মিথুন ও তুলা রাশিতে ধাইয়া। কদিন চলবে, কীভাবে মুক্তি? জানতে ক্লিক করুন- Shani Dasha 2022: শনির দশা চলছে এই রাশিগুলির, চলবে ২০২৩ পর্যন্ত, রইল মুক্তির উপায় 

শনিকে সন্তুষ্ট করতে কী করবেন? 


শনির কৃপা পেতে শনিবার শনি মন্দিরে যান। প্রদীপ জ্বালান। তাতে রাখুন সর্ষের তেল ও কালো তিল। উপবাসও রাখতে পারেন। শনির দশা এড়াতে সত্যের পথে থাকুন। পরিশ্রমী হোন। শনিদেব ব্যক্তির কর্মের ফল দান করেন। 

আরও পড়ুন- গণেশের সঙ্গে মিল এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিদের, হন বুদ্ধিমান

Advertisement