scorecardresearch
 

Zodiac: এই রাশিদের শুরু হয়েছে শনির দশা, থাকুন অত্যন্ত সাবধান

জুলাই মাসে বক্র গতিতে ফের একবার মকরে প্রবেশ করবেন শনিদেব। শনির রাশি পরিবর্তনের কারণে কিছু রাশির জাতক শনির সাড়ে সাতি (Shani Sade Sati) এবং শনি ঢাইয়া (Shani Dhaiya) থেকে স্বস্তি পাবেন, আবার কিছু রাশির জাতকের উপর নতুন করে সাড়ে সাতি এবং ঢাইয়ার প্রকোপ দেখা যাবে।

এই রাশিদের শুরু হয়েছে শনির দশা, থাকুন অত্যন্ত সাবধান এই রাশিদের শুরু হয়েছে শনির দশা, থাকুন অত্যন্ত সাবধান

Zodiac: ২৯ এপ্রিল মকর রাশি ছেড়ে কুম্ভ রাশিতে স্থানান্তর করেছে শনি। প্রায় আড়াই বছর পর শনির রাশি পরিবর্তন হয়েছে এবং শনি ৩০ বছর পর কুম্ভ রাশিতে প্রবেশ করেছে। ১২ জুলাই পর্যন্ত কুম্ভ রাশিতে থাকবে এবং জুলাই মাসে বক্র গতিতে ফের একবার মকরে প্রবেশ করবেন শনিদেব। শনির রাশি পরিবর্তনের কারণে কিছু রাশির জাতক শনির সাড়ে সাতি (Shani Sade Sati) এবং শনি ঢাইয়া (Shani Dhaiya) থেকে স্বস্তি পাবেন, আবার কিছু রাশির জাতকের উপর নতুন করে সাড়ে সাতি এবং ঢাইয়ার প্রকোপ দেখা যাবে।


এই রাশিতে সাড়েসাতি শুরু হবে

মীন রাশিতে শনির সাড়ে সাতি শুরু হয়েছে। শনির সাড়ে সাতির তিনটি পর্যায় রয়েছে। শনি কুম্ভ রাশিতে প্রবেশের সঙ্গে সঙ্গে কর্কট ও বৃশ্চিক রাশিতে শনি ঢাইয়া শুরু হবে। এই সময়ে, এই রাশির জাতকদের খুব সাবধানে থাকতে হবে। এই সময়ে শনি আর্থিক, শারীরিক ও মানসিক ক্ষতি করতে পারে।


শনির প্রভাব থেকে মুক্ত থাকবে এই রাশি

শনি তখনও মকর রাশিতে বিচরণ করছিলেন, যার কারণে ধনু, মকর ও কুম্ভ রাশির জাতক জাতিকারা শনির সাড়ে সাতিতে আক্রান্ত হন। তবে ২৯ এপ্রিল শনি রাশি পরিবর্তনের কারণে ধনু রাশির জাতকরা সাড়ে সাতি থেকে মুক্তি পেয়েছেন। মকর রাশির জাতক-জাতিকাদের জন্য শনির সাড়ে সাতির শেষ পর্ব এবং কুম্ভ রাশির জাতক-জাতিকাদের দ্বিতীয় পর্ব শুরু হয়েছে ২৯ এপ্রিল থেকে। এ ছাড়া মিথুন ও তুলা রাশিতে শনি ঢাইয়া শেষ হয়েছে।


শনি কর্ম অনুসারে ফল প্রদান করেন

শনিকে ন্যায়ের দেবতা বলা হয়। কথিত আছে, শনিদেব জাতকের কর্ম অনুসারে ফল প্রদান করেন। যদি ব্যক্তির কাজকর্ম ভালো হয় এবং কুম্ভ রাশিতে শনি অবস্থানে থাকে, তাহলে শনিদেব সাড়ে সাতির সময়ও ব্যক্তি অত্যন্ত মান সম্মান লাভ করেন। এছাড়া তুলা, মকর, কুম্ভ ও ধনু রাশির জাতকদের জন্য শনির সাড়ে সাতির বাকি রাশির জাতক-জাতিকাদের মতো বেশি কষ্টদায়ক নয়। তুলা রাশিতে শনিকে উচ্চপদে বিবেচনা করা হয় এবং মকর ও কুম্ভ রাশির অধিপতি হচ্ছেন। ধনু ও মীন রাশির অধিপতি দেবগুরু বৃহস্পতি। বৃহস্পতি এবং শনির মধ্যে বন্ধুত্বের অনুভূতি রয়েছে। তাই এই রাশির জাতকদের ক্ষেত্রে কষ্ট একটু কম হয়।