scorecardresearch
 

Vastu Tips Curtain: ঘরের পর্দা বদলালেই দুর্ভাগ্য বদলে যাবে সৌভাগ্যে

Vastu Tips Curtain: ঘরের পর্দা মানুষের জীবনে দারুণ প্রভাব ফেলে। পর্দার রং ম্যাচ করলে ব্যক্তির জীবন থেকে নেতিবাচকতা দূর হয় এবং ঘরে সুখ ও শান্তি বজায় থাকে। আর ম্যাচ না হলে, সর্বস্বান্তও হতে পারেন। বাস্তুশাস্ত্র অনুসারে, সঠিক রঙের পর্দা সঠিক জায়গায় ব্যবহার না করা হলে সেগুলি উন্নতির পথে বাধা হয়ে দাঁড়ায়, তাই আসুন জেনে নেওয়া যাক ঘরের পর্দার রঙ সম্পর্কে।

Advertisement
Vastu Tips Curtain: ঘরের পর্দা বদলালেই দুর্ভাগ্য বদলে যাবে সৌভাগ্যে Vastu Tips Curtain: ঘরের পর্দা বদলালেই দুর্ভাগ্য বদলে যাবে সৌভাগ্যে
হাইলাইটস
  • পর্দা বদলে ভাগ্যে আনুন উন্নতির জোয়ার
  • ভুল পর্দা লাগালেই সর্বনাশ
  • পর্দার রংয়ে লুকিয়ে সংসারের রহস্য

Vastu Tips Curtain: বাস্তুশাস্ত্র অনুযায়ী ঘর বা বাড়ি সাজালে বাস্তুদোষ দূর হয়। আবার বাস্তু ভুল হলে ঘরে অভাব-অনটন-অশান্তি তৈরি হতে শুরু করে। ঘরের পর্দা মানুষের জীবনে দারুণ প্রভাব ফেলে। পর্দার রং ম্যাচ করলে ব্যক্তির জীবন থেকে নেতিবাচকতা দূর হয় এবং ঘরে সুখ ও শান্তি বজায় থাকে। আর ম্যাচ না হলে, সর্বস্বান্তও হতে পারেন। বাস্তুশাস্ত্র অনুসারে, সঠিক রঙের পর্দা সঠিক জায়গায় ব্যবহার না করা হলে সেগুলি উন্নতির পথে বাধা হয়ে দাঁড়ায়, তাই আসুন জেনে নেওয়া যাক ঘরের পর্দার রঙ সম্পর্কে।

সাদা পর্দা

কর্মের ফল না পেলে বাড়ির পশ্চিম দিকে সাদা রঙের পর্দা লাগান। ভাগ্য ঘুরবে। এ ছাড়া সাদা রংয়ের পর্দা শান্তির প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। এতে কাজে একাগ্রতা আসে এবং এই রঙের পর্দা ব্যবহার করলে শিশুরা পড়াশোনায় মন দিতে পারে।

আরও পড়ুন

আরও পড়ুনঃ কালিম্পং ঘোরার নিয়মে বিরাট বদল, না জানলে গুণতে হবে জরিমানা

লাল পর্দা

বাস্তুশাস্ত্র অনুসারে, লাল রঙের পর্দা সব সময় বাড়ির দক্ষিণ দিকে রাখবেন না। তাহলে পরিবারের সদস্যদের মধ্যে ভালোবাসার বন্ধন নষ্ট হতে পারে। শোবার ঘরে লাল রঙের পর্দা কখনওই ব্যবহার করা উচিত নয়। কারণ এতে স্বামী-স্ত্রীর মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

কালো রংয়ের পর্দা

বাড়িতে কালো রঙের পর্দা না লাগানোই ভালো। কালো রং অশুভ বলে গণ্য করা হয়। তারপর কালো রং তাপ শোষণ করে। সেই কারণে এই রঙের পর্দা ঘরের মধ্যে গরম বাড়িয়ে দেয়।

হলুদ পর্দা

পুজোর ঘরে হলুদ রঙের পর্দা লাগাতে পারেন। এতে  সদস্যদের মনে ভক্তিভাব বজায় থাকবে। হলুদ রঙ জ্ঞান, তপস্যা, ধৈর্য ও আধ্যাত্মিকতার প্রতীক। এটি ঘরে লাগালে ঘরে শান্তি আসে।

Advertisement

এছাড়াও এই পর্দাগুলি লাগাতে পারেন

১. ঘরে গোলাপি রঙের পর্দা লাগালে সম্পর্কের মাধুর্য বজায় থাকে। মনে শান্তি ও প্রীতিভাব বজায় থাকে।

২. কমলা, গোলাপি বা নীল রঙের পর্দা ঘরের বেডরুমে লাগানো ভাল। এতে ঘরের বাসিন্দাদের মধ্যে ভালোবাসা বাড়ে।

৩. যারা ঋণ নিয়ে অস্থির, তাঁরা তাদের বাড়ির উত্তর দিকে নীল পর্দা লাগান। নতুন ঋণশোধের উপায় তৈরি হবে। বুদ্ধি খুলবে।

৪. অন্যদিকে চাকরি ও ব্যবসায় ব্যর্থ হলে পূর্ব দিকে সবুজ পর্দা লাগান। কাজের জায়গা ভাল ফল দেবে।

 

Advertisement