scorecardresearch
 

Zodiac Signs: এই রাশির জাতকরা একে অপরের বেমানান, প্রেম- দাম্পত্যে অশান্তি লেগেই থাকে

Most Incompatible Zodiac Signs: জ্যোতিষশাস্ত্র অনুসারে, অনেক রাশিচক্র একে অপরের সঙ্গে খুব স্বাচ্ছন্দ্যপূর্ণ। আবার কিছু রাশি একে অপরের সঙ্গে থাকতে পারে না। জানুন কোন কোন রাশির জাতক জাতিকারা একে অপরের জন্য একেবারেই বেমানান।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

জীবনে যখনই কোনও বিশেষ মানুষের সঙ্গে দেখা হয়, ভাবেন এই মানুষটি আপনার জন্যে সঠিক কিনা। অনেক সময় কোনও মানুষের কথা বলার ধরন বা চিন্তা-ভাবনা দেখে- শুনে মনে হয়, এই ব্যক্তিটি জীবনসঙ্গী হিসাবে ঠিক। ধীরে ধীরে দু'জনের আচার-আচরণ মিলতে থাকে। কিছু মানুষ প্রথম দেখাতেই ভাল বন্ধু হয়ে যায়। 

অন্যদিকে বছরের পর বছর কিছু মানুষের সঙ্গে থাকার পরেও তাদের দৃষ্টিভঙ্গি আমাদের সঙ্গে মেলে না। এক সময় তাদের মধ্যে ঝগড়া-বিবাদও শুরু হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, অনেক রাশিচক্র একে অপরের সঙ্গে খুব স্বাচ্ছন্দ্যপূর্ণ। আবার কিছু রাশি একে অপরের সঙ্গে থাকতে পারে না। জানুন কোন কোন রাশির জাতক জাতিকারা একে অপরের জন্য একেবারেই বেমানান।

 

Most Incompatible Zodiac Signs

* মকর/ CAPRICORN ও মেষ/ARIES

মকর রাশির জাতকদের ভাল চিন্তাভাবনা এবং জীবনযাপনের অভ্যাস মেজাজ এবং অধৈর্য মেষের সঙ্গে একেবারেই মেলে না। মেষের নিয়ন্ত্রক প্রকৃতির কারণে, মকর তাদের উপর বিরক্ত হয় এবং খুব চাপ অনুভব করে।

* কুম্ভ/ AQUARIUS ও বৃষ / TAURUS

কুম্ভ একগুঁয়ে, স্বাধীন মনের মানুষ। যার কারণে তারা প্রায়ই বৃষর সঙ্গে মিশতে পারে না। কুম্ভ ও বৃষ রাশির জুটি বাঁধলে ছোটখাটো বিষয় নিয়ে ঝগড়া-বিবাদ হয়। বৃষ, কুম্ভ রাশির মুক্ত চিন্তার সঙ্গে আপস করে না।

* মীন/ PISCES ও  মিথুন/ GEMINI

মীনের স্বতঃস্ফূর্ত আচরণে মিথুনকে বুঝতে পারে না। মিথুন কেবল নিজের সম্পর্কে চিন্তা করে, অন্যদিকে মীন আকাঙ্ক্ষার সম্পূর্ণ যত্ন নেয়। মীন রাশি খুব সহায়ক। যার কারণে উভয়ের আচরণ একে অপরের সম্পূর্ণ বিপরীত, তাই উভয়কে ভাল জুটি বলা হয় না।

Advertisement

* মেষ/ARIES ও কর্কট/ CANCER

মেষ অগ্নিপ্রিয়। যখন ভাল মানুষের সঙ্গে সম্পর্ক হয়, তখন তারা কেবল সমস্যার মুখোমুখি হয়। কর্কট এমন মানুষ যারা অন্যের যত্ন নেন এবং ভাল চিন্তা করেন। একে অপরের সম্পূর্ণ বিপরীত স্বভাবের কারণে একে অপরকে সমর্থন করতে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। মেষ যতটা বহির্মুখী, সহজে নিজেদের প্রকাশ করে, মকর ততটাই অন্তর্মুখী।

* বৃষ / TAURUS ও সিংহ/ LEO

বৃষ এবং সিংহ রাশি উভয়ই স্বভাবগতভাবে একগুঁয়ে। সিংহ শুধুমাত্র নিজেদের নিয়েই চিন্তা করে, যার কারণে বৃষর স্বাভাবিক স্বভাবের কারণে সমস্যা হয়। সিংহ লাইমলাইটে থাকতে পছন্দ করে, বৃষ তাদের নিজস্ব জগতে থাকতে চায়, যার কারণে প্রায়ই দু'জনের মধ্যে ঝগড়া হয়।

* মিথুন/ GEMINI ও  কন্যা/ VIRGO

উত্তেজিত এবং অনুসন্ধিৎসু মিথুন অত্যধিক ব্যবহারিক কন্যাকে বিরক্তিকর বলে মনে করে। মিথুন মজা এবং প্রেমে বিশ্বাসী। অন্যদিকে কন্যা প্রথম অগ্রাধিকার দেয় তাদের কাজে। মিথুন নির্দ্বিধায় তাদের ভালোবাসা দেখায় যেখানে কন্যা ক্ষেত্রে খুব লাজুক হয়। একারণে উভয়ের মধ্যে সমন্বয়ের অভাব হয়।

* কর্কট/ CANCER ও তুলা/ LIBRA

কর্কট রাশি তাদের সততা, স্থিতিশীলতা, উদারতা এবং সংবেদনশীলতার জন্য পরিচিত, তুলা চঞ্চল প্রকৃতির। এই দুটি রাশি একে অপরের সঙ্গে সম্পূর্ণ বেমানান। কর্কট রাশির তুলার সঙ্গে অনেক ধৈর্য্য নিয়ে কাজ করতে হয় এবং এই ধৈর্য নষ্ট হয়ে গেলে সম্পর্ক নষ্ট হয়ে যেতে পারে।

* ধনু/ SAGITTARIUS ও মীন/ PISCES

ধনু তাদের নৈতিক এবং দার্শনিক দৃষ্টিভঙ্গির জন্য পরিচিত। ধনু, তাদের চারপাশের পরিবেশকে একেবারে মনোরম করে তোলে এবং মীনকে বোঝা কঠিন। মীন অত্যধিক আবেগপ্রবণ, যা ধনু রাশির পক্ষে বোঝা কঠিন হয়ে পড়ে।

* সিংহ/ LEO ও  বৃশ্চিক/ SCORPIO

সিংহ হাসতে এবং মজা করতে পছন্দ করে। তাদের একগুঁয়ে বৃশ্চিকের সঙ্গে তাল মিলিয়ে চলতে অনেক অসুবিধা হয়। সিংহ রাশি তাদের নেতৃত্ব দেওয়ার ক্ষমতার জন্য পরিচিত এবং এই অভ্যাসের কারণে তারা সর্বদা বৃশ্চিকের লক্ষ্যে থাকে। দু'জনের মধ্যে নানা তর্ক-বিতর্ক হয়, যা প্রায়ই হাতাহাতিতে রূপ নেয়।

* কন্যা/ VIRGO ও ধনু/ SAGITTARIUS

কন্যা যে কোনও কাজ নিখুঁতভাবে করে এবং অন্যদের কাছ থেকেও এমনই আশা করে। তাদের এই অভ্যাসের কারণে, ধনুর মুক্ত চিন্তার অধিকারী তাদের জীবনে হস্তক্ষেপ অনুভব করে। কন্যা রাশির সঙ্গে এক ধরণের চাপ অনুভব করে, যার কারণে তাদের সম্পর্ক মসৃণভাবে চলতে পারে না।

* তুলা/ LIBRA ও মকর/ CAPRICORN 

তুলা খোলা মনের এবং মকর তাদের ভাল আচরণের জন্য পরিচিত। মকর কখনও কখনও খুব কঠোর হয়ে ওঠে, যার কারণে তুলা তাদের সঙ্গে সহযোগিতা করা কঠিন বলে মনে করে। এই দুই রাশির জাতক একে অপরের সঙ্গে স্বাচ্ছন্দ্য বোধ করে না।

* বৃশ্চিক/ SCORPIO ও কুম্ভ/ AQUARIUS

বৃশ্চিক এবং কুম্ভ প্রকৃতিগতভাবে একে অপরের সম্পূর্ণ বিপরীত। তাদের সম্পর্কের মধ্যে ভালোবাসা ও সততার অভাব রয়েছে। তারা একে অপরের সঙ্গে এগিয়ে যেতে এবং কোনও ধরনের সিদ্ধান্ত নিতে সম্মত হতে পারে না। এই কারণে, তারা একে অপরের সঙ্গে একেবারেই মিশতে পারে না।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement
Advertisement