scorecardresearch
 

Zodiac Signs Best Siblings: এই ৪ রাশি একেবারেই ভাল ভাই-বোন নয়, দুর্দান্ত হন তুলা-সহ ৪ রাশির জাতক

ছোটবেলায় কারণে-অকারণে ঝগড়া থেকে বিপদে-আপদে একে অপরের পাশে দাঁড়ানো-ভাই-বোনের সম্পর্ক অম্লমধুর। তবে সব ভাইবোনদের সম্পর্ক এমন থাকে না। এমন অনেক ভাই-বোন আছেন যাঁদের সম্পর্ক সাবলীল নয়। রাশিচক্রে এমন কয়েকটি রাশি রয়েছে যাঁদের ভাইবোনের সঙ্গে সম্পর্ক ততটা মজবুত হয় না। আবার এমন রাশিও রয়েছে যারা ভাইবোন অন্ত প্রাণ। বিপদে-আপদে পাশে থাকে।     

Advertisement
রাশি অনুযায়ী ভাইবোনের সম্পর্ক। রাশি অনুযায়ী ভাইবোনের সম্পর্ক।
হাইলাইটস
  • ৪ রাশির ভাইবোনের সঙ্গে সম্পর্ক ততটা ভাল হয় না।
  • এমন ৪ রাশি রয়েছে যাদের ভাইবোনের সম্পর্ক মধুর।

ভাই বা দাদার দীর্ঘায়ু কামনায় ফোঁটা দেন দিদি বা বোনেরা। ছোটবেলায় কারণে-অকারণে ঝগড়া থেকে বিপদে-আপদে একে অপরের পাশে দাঁড়ানো-ভাই-বোনের সম্পর্ক অম্লমধুর। তবে সব ভাইবোনদের সম্পর্ক এমন থাকে না। এমন অনেক ভাই-বোন আছেন যাঁদের সম্পর্ক সাবলীল নয়। রাশিচক্রে এমন কয়েকটি রাশি রয়েছে যাঁদের ভাইবোনের সঙ্গে সম্পর্ক ততটা মজবুত হয় না। আবার এমন রাশিও রয়েছে যারা ভাইবোন অন্ত প্রাণ। বিপদে-আপদে পাশে থাকে।     

শুরুতেই আলোচনা করব এমন ৪ রাশির যাদের ভাইবোনের সঙ্গে সম্পর্ক ততটা ভাল হয় না। তারা ভাল ভাই বা বোন হতে পারে না। জেনে নেব তেমনই ৪ রাশির কথা-  

মেষ রাশি- মেষ রাশির জাতক-জাতিকারা অত্যন্ত উগ্র প্রকৃতির হন। তাঁরা আবেগপ্রবণ হন। সহজেই হতাশ হয়ে পড়েন। ফলে ঝামেলায় জড়ান। এই রাশির ভাই-বোনরা তর্ক-বিতর্ করে কাটান। ভাই বা বোন কোনও দাবি বা দায়িত্ব পূরণ না করলে তাঁরা রেগে যান। সেই ক্ষোভ মনের মধ্যে পুষে রাখেন। পরে তাঁর বহিঃপ্রকাশও করেন। ধৈর্য্য বেশি থাকে না। ফলে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েন মেষ রাশির জাতক-জাতিকারা। অন্যকে হারাতে তাঁরা তৎপর হন। গায়ে হাত তুলতেও পিছপা হন না তাঁরা।

বৃষ রাশি- বৃষ রাশির জাতক-জাতিকারা হন আক্রমণাত্মক প্রকৃতির। তাঁরা আপসহীন। সে কারণে প্রায়শই ঝগড়াঝাটিতে জড়িয়ে পড়েন। বৃষ রাশির জাতক-জাতিকারা হন একগুঁয়ে প্রকৃতির। মা-বাবার কাছে ভাই বা দিদির সমান ভালবাসা না পেলে গোঁসা হয়। তাই তাঁদের শত্রু বলে মনে করেন। মনের মধ্যে ক্ষোভ পুষে রাখেন তাঁরা। সুযোগ এলেই সেই ক্ষোভ প্রকাশ করেন। ভাই-বোনের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন। নিজেদের ভুল স্বীকারও করেন না তাঁরা। এতে ঝামেলা আরও বাড়ে। 

মিথুন রাশি- এই রাশির জাতক-জাতিকারা ভাইবোনের প্রতি ঈর্ষান্বিত হন। বিশেষ করে ভাই-বোন পরীক্ষায় বা অন্য কোনও জায়গায় ভাল ফল করলে তাঁরা ঈর্ষা করেন। তাঁরা প্রশংসিত হলেও খুশি হন না মিথুন রাশির জাতক-জাতিকারা। তাঁরা হতাশ হয়ে পড়েন। ঝামেলায় জড়িয়ে পড়েন তাঁরা। আবেগতাড়িত হয়ে তাঁরা মেজাজ হারান। সেটাও আবার অপ্রত্যাশিত কারণে। তর্ক  শেষ হলেও তাঁরা ইতি টানতে চান না। পুরনো কথা টেনে আনেন ঝগড়ায়। মেজাজ হারিয়ে ভাই-বোনদের যা নয় তাই বলে দেন মিথুন রাশির জাতক-জাতিকারা। 

Advertisement

বৃশ্চিক রাশি- এই রাশির জাতক-জাতিকারা অতিরিক্ত চিন্তা করেন। অযথা দুশ্চিন্তা করেন তাঁরা। এই উদ্বেগের কারণে হতাশা শুরু হয় তাঁদের জীবনে। সেই হতাশার রেশ পড়ে ভাই-বোনদের সঙ্গে সম্পর্কে। ভাই-বোনরা উন্নতি করলে তাঁরা মেনে নিতে পারেন না। এই রাশির জাতক-জাতিকারা নিজেদের  আলোয় রাখতে পছন্দ করেন। সব সময় প্রশংসিত হতে চান। আর এজন্য ভাই-বোনদের সঙ্গে প্রতিযোগিতায় জড়িয়ে পড়েন। ফলে ঝামেলায় জড়িয়ে পড়েন বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা।

আবার এমন রাশিও রয়েছে যারা সংবেদনশীল। ভাইবোনের বিপদে-আপদে ঝাঁপিয়ে পড়েন। সবসময় সাহায্যের হাত বাড়িয়ে দেন এই ৪ রাশির জাতক-জাতিকারা। 

কর্কট রাশি- সংবেদনশীল রাশিগুলির মধ্যে অন্যতম কর্কট। তাঁরা ভাই-বোনদের সাহায্যে সবসময় এগিয়ে আসে। কাউকে একা ছাড়েন না এই রাশির জাতক-জাতিকারা। তাঁরা ভাইবোনের ভাল বন্ধু হন। কখনও কখনও অভিভাবকও হয়ে ওঠেন। সবসময় সমর্থন করেন ভাই-বোনদের। 

 তুলা রাশি- এই রাশির জাতক-জাতিকারা কারও সঙ্গে ঝামেলায় জড়ান না। উত্তপ্ত বিতর্ক করেন না। ভাইবোনদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাও করেন না তাঁরা। সবসময় সমর্থন দেন। ভুল বোঝাবুঝিকে পাত্তাই দেন না। পরিবারের পাশে দাঁড়ান এই রাশির জাতক-জাতিকারা।  ভাইবোনরা সফল হলে খুশি হন। অতএব কখনও দেখবেন না তুলা রাশির জাতক-জাতিকারা ভাইবোনের সাফল্যে ঈর্ষান্বিত হচ্ছেন। 

কন্যা রাশি- স্পষ্টবাদী হন কন্যা রাশির জাতক-জাতিকারা। সবসময় ভাইবোনের পাশে দাঁড়ান। তাঁদের হয়ে কাজ করে দেন। পরিবারের সদস্যদের হৃদয় দিয়ে ভালবাসেন। ছোটখাট বিষয়েও নজর দেন। যে কোনও দরকারে তাঁরা পাশে দাঁড়ান। ভাইবোনের সমস্যা হলেই ঝাঁপিয়ে পড়েন এই রাশির জাতক-জাতিকারা। পরিবার এবং প্রিয়জনদের প্রতি অত্যন্ত নিবেদিত। প্রিয়জনরা কষ্টে থাকলে লাঘব করেন লুকিয়েই।    

মীন রাশি- মীন রাশির জাতক-জাতিকারা দ্বন্দ্বে জড়ান না। তাঁরা ভাইবোনদের প্রতি যত্নশীল। তাঁরা খুব দয়ালু প্রকৃতির। কারও প্রতি বিদ্বেষ রাখেন না। পরিবারের কারও প্রতি কুমন্তব্য শুনতেও পছন্দ করেন না মীন রাশির জাতক-জাতিকারা। সবসময় ভাইবোনদের পাশে দাঁড়ান। তাঁদের সাহস জোগান। 
 

আরও পড়ুন- কালীর মতো হন এই তারিখে জন্মানো ব্যক্তিরা, আকর্ষণীয় ব্যক্তিত্ব, ভাল মনের

Advertisement