scorecardresearch
 

Best Meat Shop In Kolkata: রেওয়াজি হোক বা দেশি, যেখানে-সেখানে কেন? কলকাতার সেরা খাসির মাংসের দোকানগুলি জেনে নিন

আজকাল দিশি খাসি (Desi Khasi) পাওয়া মুশকিল হয়ে যাওয়াকে রেওয়াজি খাসির (Rewaji Goat Meat) চল বেড়েছে। কচি পাঁঠা (Kochi Patha) মেলাও বেশ মুশকিলের। তবুও বাঙালির খাসির মাংসের প্রেম কমানো যায় না।

Advertisement
কলকাতার সেরা খাশির মাংসের দোকান কলকাতার সেরা খাশির মাংসের দোকান
হাইলাইটস
  • গোপাল পাঁঠার দোকান বহু ইতিহাসের সাক্ষী
  • গোপাল পাঁঠার মাংস পেতে হলে যেতে হবে কলেজ স্ট্রিটে

খাবারের দিক থেকে কলকাতা (Kolkata) শহরকে টেক্কা দিতে পারে ভারতের এমন কোনও শহর খুঁজে পাওয়া মুশকিল। খাবারের গন্তব্যের দিক থেকে দেশের সব শহরকে টেক্কা দিয়ে আন্তর্জাতিক তালিকায় জায়গায় করে নিয়েছে আমাদের প্রিয় তিলোত্তামা। কলকাতা মানেই খাবারের ঝুরি। আর রবিবার হলেই মনটা খাসির মাংসের (khasir Mangsho) জন্য উতলা হয়ে ওঠে আমাদের। আসলে রবিবারের সঙ্গে বাঙালির খাশির মাংস কষা বা ঝোল (Mutton Kosha) খাওয়ার চল বহুকালের। আজকাল দিশি খাসি (Desi Khasi) পাওয়া মুশকিল হয়ে যাওয়াকে রেওয়াজি খাসির (Rewaji Goat Meat) চল বেড়েছে। কচি পাঁঠা (Kochi Patha) মেলাও বেশ মুশকিলের। তবুও বাঙালির খাসির মাংসের প্রেম কমানো যায় না। আমরা এই প্রতিবেদনে কলকাতার কয়েকটি সেরা ও পুরনো মাংসের দোকানের (Best Meat Shop in Kolkata) খোঁজ দেব। যেখানকার মাংস চোখ বুঁজে নেওয়া যেতে পারে। দুপুরে খাওয়ার পরও আঙুল চুষতে থাকবেন।

গোপাল পাঁঠার দোকান (Gopal Patha): বহু ইতিহাসের সাক্ষী এই দোকান। গোপাল পাঁঠার মাংস পেতে হলে যেতে হবে কলেজ স্ট্রিটে। দোকানের নাম 'বাঙালির পাঁঠার মাংসের দোকান'। গোপাল মুখোপাধ্যায় (Gopal Chandra Mukhopadhyay) এই দোকান প্রতিষ্ঠা করেছিলেন। যে কারণে গোপাল পাঁঠা নামেই তিনি পরিচিতি লাভ করেছিলেন। আর সেই মাংসের দোকান আজও কলকাতার অন্যতম সেরা মাংসের দোকান।

আরও পড়ুন:Best Phulkopir Singara In Kolkata: ফুলকপির সিঙাড়া সব দোকানে সুস্বাদু নয়, কলকাতার সেরা দোকানগুলির হদিশ রইল

রহমনিয়া মিট শপ (Rahamania Meat Shop): খিদিরপুরের শাহি আস্তাবল এলাকার দোকানটি কয়েক বছরে বিশাল জনপ্রিয় হয়েছে। এই দোকান থেকে পাইকারি মাংসও সাপ্লাই করা হয়।

Advertisement

হাজি সাহেব মিট শপ (Hajee Saheb Meat Shop): গরিয়া এলাকার এই খাসির মাংসের দোকানটিও নামকরা। পরিষ্কার ও পরিচ্ছন্ন মাংসের জন্য এই দোকানে রোববারের সকালে ক্রেতাদের লম্বা লাইন লেগে যায়।

আমিন মিট শপ (Amin Meat Shop): এই দোকানটি পিকনিক গার্ডেনে অবস্থিত। দিশি ও রেওয়াজি খাশির মাংসের জন্য এই দোকানটি ইদানিং নাম করেছে। রবিবার ছাডা়ও সপ্তাহের অন্য দিনও তাই ভিড় লেগে থাকে এই দোকানে।

বেঙ্গল মিট শপ (Bengal Meat Shop): বেলগাছিয়া জংশনে খুদিরাম বসু সরণিতে এই দোকানটি অবস্থিত। এই দোকানের মাংসও বেশ নাম করেছে। উৎসবের মরশুমে আবার ছাড়ও মেলে বলে শোনা যায়।

মুন্না মিট শপ (Munna Meat Shop): এই দোকানটি ভবানীপুরের শতাব্দীপ্রাচীন যদুবাবুর বাজারের কাছে রয়েছে। মুন্নার মাংসের দোকান নামেই এলাকায় পরিচিত।

বেলেঘাটা মিট সাপ্লায়ার্স (Beleghata Meat Suppliers): এই দোকানের মাংসের নাম রয়েছে ক্রেতাদের মুখে। উত্তর ও দক্ষিণ, দুই কলকাতা থেকেই ক্রেতা ভিড় করেন এই দোকানে। 

নুর মিট শপ (Noor Meat Shop): গড়িয়া এলাকায় রয়েছে নূর মাংসের দোকান | গড়িয়া মেট্রো এলাকায় নূর রেওয়াজি মটনের দোকান। গড়িয়া, বাঁশদ্রোণী এলাকার লোকজনের কাছে এই দোকানের মাংস প্রথম পছন্দের।

আরও পড়ুন: Best Kochuri Shop In kolkata: শীতের সকালে ধোঁয়া ওঠা ফুলকো কচুরি খুঁজছেন? কলকাতার ৮ সেরা দোকানের হদিশ

 

Advertisement