scorecardresearch
 

Offbeat Weekend Destination: কলকাতার কাছেই সবুজে ঘেরা নিরিবিলি ‘উইকএন্ড ডেস্টিনেশন’ দারিয়াপুর

Offbeat Weekend Destination: কলকাতার আশেপাশে শহরের কোলাহল, ব্যস্ততা থেকে দূরে একটু নিরিবিলিতে সময় কাটাতে চাইলে দু’-এক দিনের ছুটির জন্য একেবারে ‘পারফেক্ট ডেস্টিনেশন’-এর হদিস দেওয়া হল এই প্রতিবেদনে। কলকাতা থেকে মোটামুটি ৪-৫ ঘন্টার পথ। কীভাবে যাবেন, থাকা-খাওয়ার খরচ কত? জেনে নিন...

Advertisement
কোলাহলমুক্ত গ্রামীণ পরিবেশে দুটো দিন কাটিয়ে আসতে চাইলে কলকাতার কাছে তার জন্য একেবারে আদর্শ জায়গা হল দারিয়াপুর (Dariapur Homestay)। কোলাহলমুক্ত গ্রামীণ পরিবেশে দুটো দিন কাটিয়ে আসতে চাইলে কলকাতার কাছে তার জন্য একেবারে আদর্শ জায়গা হল দারিয়াপুর (Dariapur Homestay)।
হাইলাইটস
  • কলকাতা থেকে মোটামুটি ৪-৫ ঘন্টার পথ।
  • কোলাহলমুক্ত গ্রামীণ পরিবেশে দুটো দিন কাটিয়ে আসতে চাইলে কলকাতার কাছে তার জন্য একেবারে আদর্শ জায়গা হল দারিয়াপুর।

Dariapur Homestay, Offbeat Weekend Destination: বাঙালির ‘উইকএন্ড ডেস্টিনেশন’ মানেই যে দিঘা বা মন্দারমণি, তা কিন্তু নয়। কলকাতার আশেপাশে শহরের কোলাহল, ব্যস্ততা থেকে দূরে একটু নিরিবিলিতে সময় কাটাতে চাইলে এমন অনেক অজানা জায়গা রয়েছে, যেগুলো দু’-এক দিনের ছুটির জন্য একেবারে ‘পারফেক্ট ডেস্টিনেশন’! 

শীতের আমেজে গায়ে কুয়াশার চাদর জড়িয়ে কোলাহলমুক্ত গ্রামীণ পরিবেশে দুটো দিন কাটিয়ে আসতে চাইলে কলকাতার কাছে তার জন্য একেবারে আদর্শ জায়গা হল দারিয়াপুর (Dariapur Homestay)। কলকাতা থেকে মোটামুটি ৪ ঘন্টার পথ। কলকাতা থেকে কাঁথি হয়ে দারিয়াপুর পৌঁছতে মোটামুটি সময় লাগবে ৪ ঘণ্টা থেকে সাড়ে ৪ ঘণ্টা। এখানে রয়েছে ছবির মতো সাজানো ইজিফিসো দারিয়াপুর হোমস্টে। এখানে থাকতে হলে আগে থেকে ঘর বুক করে যাওয়াই ভাল। এখান থেকে দারিয়াপুর বিচ আর দারিয়াপুর লাইট হাউস ঘুরে দেখে আসতে পারেন।

Dariapur Homestay, Weekend Destination

আরও পড়ুন: অবসর-নির্জনতা আর জঙ্গলে ঘেরা রোমাঞ্চ; ছুটির ঠিকানা বাঁকুড়ার বনলতা

পেটপুজোর পঞ্চব্যাঞ্জন:
এখানে অতিথিদের ওয়েলকাম ড্রিংকস হিসাবে নিম্বু পানি বা লেবুর সরবত দেওয়া হয়। দুপুরের খাবারে ভাত, ডাল, বেগুন ভাজা, সবজি-তরকারি, মাছের ঝোল। সন্ধেবেলায় ক্যাম্প ফায়ারের সামনে বসে আড্ডা দেওয়ার সময় পাবেন মুড়ি-পেঁয়াজি-চা। রাতে খাবারে ভাত বা রুটি, একটা তরকারি সঙ্গে চিকেন কারি বা কষা। পরের দিন সকালের জলখাবারে পাবেন কচুরি-তরকারি, ডিম সেদ্ধ আর চা।

Dariapur Homestay, Weekend Destination

আরও পড়ুন: কলকাতার কাছেই এক টুকরো ‘রঙিন অবসর’ বনবীথি

ঘর-কটেজ ভাড়া:
দারিয়াপুর হোমস্টেতে তিন রকম কটেজ রয়েছে। এগুলোর ভাড়া মোটামুটি ১,৮০০ টাকা। কটেজগুলিতে সর্বাধিক ৪ জন করে থাকা যায়। পাঁচ থেকে দশ বছরের বয়সী বাচ্চাদের খরচ মাথাপিছু ১,০০০ টাকা।

Advertisement

আরও পড়ুন: কলকাতার কাছেই ছবির মতো সাজানো ‘উইকএন্ড ডেস্টিনেশন’ মনচাষা

Dariapur Homestay, Weekend Destination

কীভাবে যাবেন?
ট্রেনে গেলে কাঁথি স্টেশনে নেমে এখান থেকে টোটো বা ট্রেকার ভাড়া করে মোটামুটি ৩০ মিনিটের পথ (১৬ কিলোমিটার)। এছাড়াও কলকাতা থেকে দিঘার যে কোনও বাসে করে রূপশ্রী বাইপাস বাস স্টপে নেমে সেখান থেকে ১৬ কিলোমিটার পথ অটো, টোটো বা ট্রেকার ভাড়া করে পৌঁছে যেতে পারেন দারিয়াপুর হোমস্টে।

চেক-ইন ও চেক-আউট টাইম:
এখানে যারা অন্তত একরাত কাটাবেন বলে ভাবছেন, তাদের দারিয়াপুর হোমস্টে-এর চেক-ইন ও চেক-আউট টাইম সম্পর্কে জেনে নেওয়া দরকার। এখানে অতিথিদের সকাল ১০টায় চেক-ইন আর পরের দিন সকাল ১১টায় চেক-আউট করতে হয়। 
যদি এই সপ্তাহের শেষে দারিয়াপুর হোমস্টেতে একটা রাত কাটিয়ে আসতে চান তাহলে হাতে সময় থাকতে বুকিংটা সেরে ফেলুন।

Advertisement