scorecardresearch
 

Elon Musk-কে সৌদি প্রিন্সের 'জোর কা ঝটকা', Twitter বেচতে অস্বীকার

Elon Musk-কে সৌদি প্রিন্সের 'জোর কা ঝটকা', Twitter বেচতে অস্বীকার প্রিন্স আলওয়ালিদ বিন তালালের। কিন্তু কেন? ইতিমধ্যেই ৯.২ শতাংশ শেয়ার কিনেছেন মাস্ক। তাহলে গোটাটা বেচতে সমস্যা কী? কী বলছেন প্রিন্স?

এলন মাস্ক এলন মাস্ক
হাইলাইটস
  • Elon Musk-কে সৌদি প্রিন্সের 'জোর কা ঝটকা'
  • Twitter বেচতে অস্বীকার

টেসলা সিইও এলন মাস্ক টুইটারের ৯.২% শেয়ার এই মাসের শুরুতে কিনে নিয়েছেন। এখন যখন টুইটারের পুরো কন্ট্রোল নিতে চাইছিলেন অর্থাৎ তিনি টুইটারে গোটাটাই কিনে ফেলার অফার দিয়েছেন। এরপরে টুইটার এবং মাস্কের মধ্যে লাগাতার চর্চা শুরু হয় কিন্তু এই বিষয়ে প্রথম ঝটকা লেগে গিয়েছে তাঁর। আসলে সৌদি আরবের প্রিন্স আল ওয়ালিদ বিন তালাল বৃহস্পতিবার মাস্কের অফার রিজেক্ট করে দিয়েছেন। মাস্কের কোম্পানি ভ্যালু ৩৫০৯ অরব টাকা লাগিয়েছে।

সৌদি প্রিন্স অফার রিজেক্ট করেছেন

আল ওয়ালিদ বিন তালাল টুইটারের প্রমুখ শেয়ার হোল্ডার এর মধ্যে একজন এবং তিনি এলন মাস্কের টুইটারের কেনার অফার রিজেক্ট করে দিয়েছেন। প্রিন্স টুইটারে তথ্য জানিয়েছেন। তিনি জানিয়েছেন আমার বিশ্বাস হয় না যে এলন মাস্ক ৫৪.২  প্রতি শেয়ারের যে অফার দিয়েছেন, সেই গ্রোথ দেখতে গিয়ে এর আন্তরিক ভ্যালুর সমান। তিনি জানান টুইটারে সবচেয়ে বড় এবং long-term শেয়ারহোল্ডারদের মধ্যে একজন হওয়ার সুবাদে আমি এই অফার রিজেক্ট করছি।

মাস্ক কিনেছেন এতটা অংশ

এলন মাস্ক এই সময় টুইটারে সবচেয়ে বড় স্টেকহোল্ডার। তিনি এই মাসের শুরুতে কোম্পানির প্রায় ৯.২% কিনে নিয়েছেন। গত কিছুদিন থেকে তিনি টুইটার নিয়ে লাগাতার সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে প্রশ্ন দাঁড় করিয়ে দিয়েছিলেন। এর পরেই লোকেরা মনে করছিলেন যে, তিনি কোনও নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম লঞ্চ করতে পারেন। যদিও এসিসি লিস্টিং এলন মাস্কের twitter's স্টেক খেলার খবর সবাইকে চমকে দিয়ে দেয়।

কেন কিনতে চান টুইটার?

সবচেয়ে বড় স্টেকহোল্ডার হয়ে যাওয়ার পর কোম্পানি এলন মাস্কের বোর্ডের শামিল হওয়ার অফার দেয়। কিন্তু তিনি এতে অস্বীকার করেন। যদিও তিনি এখন টুইটার কিনতে চান। টেসলা সিইওর দাবি টুইটারের ফ্রি স্পিচের গ্লোবাল প্ল্যাটফর্ম হওয়ার ক্ষমতা আছে। টুইটারে একটিভ থাকা অ্যালন মাস্ক যদি টুইটার কিনে নেন, তাহলে আমরা এর মধ্যে বেশকিছু বদল দেখতে পাওয়া যাবে।