scorecardresearch
 

Asia Cup Final 2023 India vs Sri Lanka: অষ্টমবার এশিয়া কাপে জয়ের লক্ষ্যে আজ নামছে ভারত, তবে ২টি চিন্তা থাকছে

Asia Cup Final 2023 India vs Sri Lanka: এশিয়া কাপ ২০২৩ এর ফাইনালে টিম ইন্ডিয়ার মুখোমুখি শ্রীলঙ্কা। দুই দলের মধ্যে এই ফাইনাল ম্যাচ ১৭ সেপ্টেম্বর রবিবার ভারতীয় সময় অনুসারে দুপুর তিনটের সময় খেলা হবে। কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে হতে চলা, এই ফাইনাল ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা এবং শ্রীলঙ্কার প্রথমবার নিজেদের মধ্যে মুখোমুখি হবেন।

Advertisement
অষ্টমবার এশিয়া কাপে জয়ের লক্ষ্যে আজ নামছে ভারত, তবে ২টি চিন্তা থাকছে অষ্টমবার এশিয়া কাপে জয়ের লক্ষ্যে আজ নামছে ভারত, তবে ২টি চিন্তা থাকছে
হাইলাইটস
  • অষ্টমবার এশিয়া কাপে জয়ের লক্ষ্যে
  • আজ নামছে ভারতীয় দল
  • তবে ২টি চিন্তা থাকছে

Asia Cup Final 2023 India vs Sri Lanka: এশিয়া কাপে দারুণ ছন্দে শ্রীলঙ্কা। ভারতের বিরুদ্ধে হারতে হলেও পাকিস্তানের বিরুদ্ধে জিতে ফাইনালে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কা দল। এবার ফাইনালে লড়াই। টি২০ ফরম্যাটে এশিয়া কাপ জেতার পর, একদিনের ক্রিকেটেও এশিয়া কাপ চ্যাম্পিয়ন হতে মরিয়া শ্রীলঙ্কা।

এশিয়া কাপ ২০২৩ এর ফাইনালে টিম ইন্ডিয়ার মুখোমুখি শ্রীলঙ্কা। দুই দলের মধ্যে এই ফাইনাল ম্যাচ ১৭ সেপ্টেম্বর রবিবার ভারতীয় সময় অনুসারে দুপুর তিনটের সময় খেলা হবে। কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে হতে চলা, এই ফাইনাল ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা এবং শ্রীলঙ্কার প্রথমবার নিজেদের মধ্যে মুখোমুখি হবেন। এই শ্রীলঙ্কা এবং ভারতীয় দলের বিশেষত্ব হলো শেষ বল পর্যন্ত হার না মানা। শ্রীলঙ্কার বিরুদ্ধে সুপার ফোর ম্যাচে ভারতীয় বোলাররা ২১৩ রান ডিফেন্ড করে। সেখানে শ্রীলঙ্কা পাকিস্তানের বিরুদ্ধে শেষ বলে জয় এই ঘটনার প্রমান দেয় অর্থাৎ ফাইনাল ম্যাচে দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করা হচ্ছে।

শুধুমাত্র পরিস্থিতি নয়, পরিসংখ্যানও বলছে দুই দলের মধ্যে এশিয়া কাপের ফরম্যাটে ২০টি ম্যাচ খেলা হয়েছে। যার মধ্যে ভারত ১০ টি ম্যাচ জিতেছে সেখানে শ্রীলঙ্কা বাকি ১০টি ম্যাচে জয় পেয়েছে। এটা অবশ্যই যে টিম ইন্ডিয়া ৭ বার এশিয়া কাপ জিতেছে এবং তার মধ্যে ৫ বার ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়েছে। যেখানে ৩ বার ফাইনালে শ্রীলঙ্কা ভারতকে হারায়।

আরও পড়ুন

জাদেজার ফর্ম এবং খারাপ ফিল্ডিং টেনশন বাড়িয়েছে ভারতীয় দলের

সবচেয়ে ভালো ভালো বিষয় হলো শুভমান গিলের মতো ব্যাটসম্যানের ফর্মে থাকা। গিল বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করে। বিরাট কোহলি এবং কেএল রাহুলও পাকিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করে ড্রেসিংরুমের আস্থা হাসিল করেছে।যদিও রবীন্দ্র জাদেজার মতো অলরাউন্ডার নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না। জাদেজা বোলিং তো ঠিকঠাক করে নিচ্ছেন, কিন্তু ব্যাটিংয়ে তার শেষ কয়েক ম্যাচের আর নেই।

Advertisement

চিন্তা একটা আরও খারাপ ফিল্ডিং

ফিল্ডিং এর মধ্যে টিম ইন্ডিয়ান মিশন ওয়ার্ল্ড কাপের ক্ষেত্রে এটি বড় ধাক্কা হতে পারে। গত ম্যাচের সময়ে যদি সূর্যকুমার যাদব, তিলক বর্মা এবং কেএল রাহুল ক্যাচ ধরে নিতেন তাহলে বাংলাদেশের ইনিংস আগেই শেষ হয়ে যেত। নেপালের বিরুদ্ধে গ্রুপ ম্যাচে ভারতীয় খেলোয়াড়রা প্রচুর ক্যাচ মিস করেন।

ভারতীয় দল- রোহিত শর্মা (ক্যাপ্টেন), বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, শুভমান গিল, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা, ওয়াশিংটন সুন্দর।

শ্রীলঙ্কা দল- দাশুন শণাকা, পথুম নিশঙ্কা, দ্বিমুথ করুণারত্নে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, চরিথ আসালঙ্কা, ধনঞ্জয় ডিসিলভা, বিক্রমা ওয়েল্লালাগে, মথিসা পথিরানা, কাসুন রজিতা, দুশত হেমন্ত, বিনুড়া ফার্নান্ডো, প্রমোদ মধুসন।

 

Advertisement