scorecardresearch
 

Asia Cup 2023 India Vs Pakistan: পাকিস্তানের বিরুদ্ধে বদলার ম্যাচে ৩ বদল, আজ কী হতে চলেছে ভারতীয় ১১?

Asia Cup 2023 India Vs Pakistan: এই ম্যাচের জন্য বাবর আজম অধিনায়ক হতে পাকিস্তান দল নিয়ে প্লেয়িং ইলেভেন একদিন আগেই ঘোষণা করে দিয়েছে। কিন্তু ভারতীয় দল, অধিনায়ক রোহিত শর্মা, নিজের চূড়ান্ত একাদশ ঘোষণা করতে পারেন। ম্যাচে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা তিনটি বড় বদল করতে পারেন বলে মনে করা হচ্ছে।

Advertisement
পাকিস্তানের বিরুদ্ধে বদলার ম্যাচে ৩ বদল, আজ কী হতে চলেছে ভারতীয় ১১? পাকিস্তানের বিরুদ্ধে বদলার ম্যাচে ৩ বদল, আজ কী হতে চলেছে ভারতীয় ১১?
হাইলাইটস
  • এশিয়া কাপের সুপার ৪-এর
  • ম্যাচের ভেন্যু বদলাচ্ছে ACC
  • কোথায় হবে খেলা?

Asia Cup 2023 Venue India Vs Paksitan: ২০২৩-এ আজ রবিবার ১০ সেপ্টেম্বর ক্রিকেটপ্রেমীদের জন্য বড় ম্যাচ আজ। ক্রিকেটের এদিন বড়দিন। কারণ এদিন ফের মুখোমুখি হচ্ছে ভারত এবং চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। এই টুর্নামেন্টে দ্বিতীয়বার ভারত এবং পাকিস্তান মুখোমুখি হচ্ছে। এই মোকাবিলা এশিয়া কাপের সুপার ফোর রাউন্ডে শ্রীলংকার কলম্বোতে খেলা হবে। ভারতীয় সময় অনুসারে বিকেল তিনটায় খেলা শুরু হওয়ার কথা।

এই ম্যাচের জন্য বাবর আজম অধিনায়ক হতে পাকিস্তান দল নিয়ে প্লেয়িং ইলেভেন একদিন আগেই ঘোষণা করে দিয়েছে। কিন্তু ভারতীয় দল, অধিনায়ক রোহিত শর্মা, নিজের চূড়ান্ত একাদশ ঘোষণা করতে পারেন। ম্যাচে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা তিনটি বড় বদল করতে পারেন বলে মনে করা হচ্ছে।

বুমরার প্লেয়িং ইলেভেনে হবে এন্ট্রি

আরও পড়ুন

আসলে ভারতের স্টার বোলার জাসপ্রীত বুমরা দলের সঙ্গে জুড়ে গিয়েছেন। তিনি পারিবারিক কারণে নেপালের বিরুদ্ধে ম্যাচ খেলেননি। বুমরার জায়গায় মহম্মদ শামি সেই ম্যাচে খেলেছিলেন। এখন বুমরা ফেরায় মহম্মদ সিরাজকে বাইরে হতে হবে। এমনিতে সিরাজের বাদ হওয়ার আশঙ্কায় সবচেয়ে বেশি।

কেএল রাহুলের জন্য কাকে বাদ দেওয়া হবে?

দ্বিতীয় এবং উইকেটকিপার ব্যাটসম্যানরা কে এল রাহুলের চোট থেকে পুরোপুরি মুক্ত হয়ে গিয়েছেন এবং তিনি দলের সঙ্গে জুড়েছেন। তিনি জমিয়ে প্র্যাকটিস করেছেন। মনে করা হচ্ছে যে কে এল রাহুলের প্লেয়িং ইলেভেনে এন্ট্রি হতে পারে। কিন্তু টেনশনের বিষয়ে এটা হলো যে, কাকে বের করা হবে? তার বদলে খেলা বাঁহাতি ব্যাটসম্যান ইশান কিসান পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপ ম্যাচে দুর্দান্ত ব্যাট করেছেন। তিনি অর্ধশতরানও করেন। পাশাপাশি তিনি দারুণ ফর্মে রয়েছেন।

এই পরিস্থিতিতে চার নম্বরে ব্যাটিং করা শ্রেয়াস আইয়ারের উপর বাদ পড়ার খাড়া নেমে আসতে পারে। শ্রেয়সও চোট কাটিয়ে পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপ ম্যাচে ব্যাটিংয়ে কোনও বিশেষ প্রদর্শন করতে পারেননি। তা সত্ত্বেও টিম ম্যানেজমেন্ট তাঁকে আরও সুযোগ দিতে চাইবে।

Advertisement

অক্ষর প্যাটেলের এন্ট্রি হতে পারে

ভারতীয় দল এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে শার্দুল ঠাকুরকে খেলিয়েছিল। কিন্তু শার্দুল ব্যাটিংয়ে তেমন প্রভাব দেখাতে পারেননি। এমনিতে ওয়ানডে টি-টোয়েন্টিতে শার্দুলের ব্যাটিং খুব একটা কাজে লাগে না। এই পরিস্থিতি তার জায়গায় স্পিন অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে খেলানো যেতে পারে। অক্ষরের ব্যাটিং তুলনামূলক অনেকটা ভালো। যদি এমন হয় তাহলে যেখানে হার্দিক পান্ডিয়া থাকছেন তৃতীয় পেসারের ভূমিকা পালন করার জন্য। কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা এবংঅক্ষর প্যাটেল স্পিন বিভাগের দায়িত্ব সামলাবেন।

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন

রোহিত শর্মা (ক্যাপ্টেন) শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইআর, কেএল রাহুল/ ইশান কিসান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর/অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরা, মহম্মদ শামি/ মহম্মদ সিরাজ

ভারতের বিরুদ্ধে ম্যাচের জন্য পাকিস্তানের চূড়ান্ত একাদশ

বাবর আজম, ফখর জামান, ইমাম উল হক, সালমান আলি আগা, ইফতিকার আহমেদ, মহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার) সাদাব খান, ফাহিম আশরাফ, হ্যারিস রউফ, নাসিম শাহ এবং শাহিন শাহ আফ্রিদি

 

Advertisement