scorecardresearch
 

India vs England: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে দলে ধ্রুব জুরেল, দলে চার স্পিনার

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ শুরু হবে ২৫ জানুয়ারি থেকে। রোহিত শর্মার নেতৃত্বাধীন দল হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম টেস্ট খেলবে ব্রিটিশদের বিরুদ্ধে।

Advertisement
India vs England India vs England
হাইলাইটস
  • ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি টেস্টে ভারতীয় দল ঘোষণা করল BCCI
  • ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ শুরু হবে ২৫ জানুয়ারি থেকে

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। শুক্রবার রাতে প্রথম দুটি টেস্ট ম্যাচের জন্য ভারতের দল ঘোষণা করেছে বিসিসিআই। ১৬ সদস্যের দলের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা। দলে জায়গা পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ধ্রুব জুরেলও। মহম্মদ শামি ও ইশান কিষাণ দলে নেই। ক্রিকেট বিশ্বকাপের সময় শামি ইনজুরিতে পড়েছিলেন, যা থেকে তিনি এখন পর্যন্ত সেরে উঠতে পারেননি।

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ শুরু হবে ২৫ জানুয়ারি থেকে। রোহিত শর্মার নেতৃত্বাধীন দল হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম টেস্ট খেলবে ব্রিটিশদের বিরুদ্ধে। এবার ইংলিশ দল সম্পূর্ণ প্রস্তুতি নিয়ে ভারতে আসছে এবং রোহিতদের কঠিন চ্যালেঞ্জ জানাতে পারে। ভারতীয় দল ইংল্যান্ডের 'বেসবল' স্টাইলের সঙ্গে কীভাবে প্রতিদ্বন্দ্বিতা করে তা দেখার বাকি রয়েছে। ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে ইংল্যান্ডের দল।

ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (সি), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), কেএস ভরত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), আর অশ্বিন, আর জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জসপ্রিত বুমরা (ভিসি), আভেশ খান।

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের সূচি

  • ১ম টেস্ট: ২৫-২৯ জানুয়ারি, হায়দরাবাদ
  • ২য় টেস্ট: ২-৬ ফেব্রুয়ারি, বিশাখাপত্তনম
  • ৩য় টেস্ট: ১৫-১৯ ফেব্রুয়ারি, রাজকোট
  • ৪র্থ টেস্ট: ২৩-২৭ ফেব্রুয়ারি, রাঁচি
  • ৫ম টেস্ট: ৭-১১ মার্চ, ধর্মশালা

Advertisement