scorecardresearch
 

Team India T20 squad Against Bangladesh: টেস্টের গোটা দলকে ছেঁটে দিল BCCI, বাংলাদেশের বিরুদ্ধে টি২০তে দলে চমক

Team India T20 squad Against Bangladesh: টেস্ট দলের প্রায় কোনও খেলোয়াড়কেই টি২০ টিমে রাখা হয়নি। এমনিতেই বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা টি২০ থেকে অবসর নিয়ে নিয়েছেন। তাঁদের দলে রাখার প্রশ্ন নেই। বাকিদের সিংহভাগকেই বিশ্রামে রাখা হয়েছে।

Advertisement
টেস্টের গোটা দলকে ছেঁটে দিল BCCI, বাংলাদেশের বিরুদ্ধে টি২০তে দলে এই গতিদানব টেস্টের গোটা দলকে ছেঁটে দিল BCCI, বাংলাদেশের বিরুদ্ধে টি২০তে দলে এই গতিদানব

Team India T20 squad Against Bangladesh: টেস্ট সিরিজ ভারত হারছে না এটা কনফার্ম হয়ে গিয়েছে। দ্বিতীয় টেস্টের প্রায় দেড় দিনের বেশি ওয়াশআউট হয়ে যাওয়ার পর ড্র হওয়ার সম্ভাবনা প্রবল। ফলে প্রথম ম্যাচে জিতে যাওয়ায় ২ ম্যাচের সিরিজে ভারতের জেতার সম্ভাবনা প্রবল। আর টেস্ট সিরিজ শেষ হওয়ার পরই বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ রয়েছে ভারতের। সেই সিরিজের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। আর বিসিসিআই গোটা দলেই রেখে দিয়েছে চমক। তবে জায়গা হয়নি ইশান কিসানের।

টেস্ট দলের প্রায় কোনও খেলোয়াড়কেই টি২০ টিমে রাখা হয়নি। এমনিতেই বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা টি২০ থেকে অবসর নিয়ে নিয়েছেন। তাঁদের দলে রাখার প্রশ্ন নেই। বাকিদের সিংহভাগকেই বিশ্রামে রাখা হয়েছে। শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, ঋষভ পন্থের মতো সব তরুণ তারকা ক্রিকেটারকেই বিশ্রাম দেওয়া হয়েছে। সম্পূর্ণ নতুন দল বেছে নেওয়া হয়েছে টি-টোয়েন্টির জন্য।

সবচেয়ে বড় দুই চমকের নাম মায়াঙ্ক যাদব আর বরুণ চক্রবর্তী। মায়াঙ্ক যাদব গত আইপিএলে তাঁর গতিতে সবাইকে চমকে দিয়েছিলেন। দীর্ঘদিন পরে জাতীয় দলে ডাক পেলেন কেকেআর স্পিনার বরুণ চক্রবর্তী। বেছে নেওয়া হয়েছে তরুণ ক্রিকেটার রিয়ান পরাগ, হর্ষিত রানা, নীতীশ রেড্ডির মতো আইপিএল তারকাদের।

বরুণ ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ছিলেন। যদিও দাগ কাটতে পারেননি বরুণ। মাত্র ছ’টি টি-টোয়েন্টি খেলার পরে বাদ পড়েন। তারপর আর দলে ফিরতে পারেননি। তবে গত আইপিএলে ভাল খেলেছেন। কেকেআরকে চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন বরুণ। ১৫টি ম্যাচে ২১টি উইকেট নিয়েছেন। ঘরের মাঠে তাঁর অচেনা স্পিন কার্যকারী ভূমিকা নিতো পারে।

স্পিডস্টার ময়াঙ্ক যাদব লখনউ সুপার জায়ান্টসের হয়ে গত আইপিএলে একটানা দেড়শো কিলোমিটারের উপর বল করে হইচই ফেলে দিয়েছিলেন। তবে চোট পেয়ে যান। সেই চোট সারাতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। ইদানীং মায়াঙ্ক পুরোদমে বল করছেন। ফিটনেসের ছাড়পত্র পাওয়ার পরেই তাঁকে দলে নেওয়া হয়েছে।

Advertisement

ভারতের দল: সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিঙ্কু সিংহ, হার্দিক পাণ্ড্য, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, বরুণ চক্রবর্তী, জিতেশ শর্মা, আরশদীপ সিংহ, হর্ষিত রানা এবং মায়াঙ্ক যাদব।

 

Advertisement