scorecardresearch
 

ICC World Cup 2023 Australia VS New Zealand: অজিদের ৩৮৮ রানের জবাবে অসাধারণ লড়াই, মাত্র ৫ রানে হার নিউজিল্যান্ডের

বিশ্বকাপে শুরুটা একেবারেই ভাল হয়নি। তবে শেষদিকে চেনা ছন্দে অস্ট্রেলিয়া। শনিবার ধর্মশালায় দারুণ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে দিল অস্ট্রেলিয়া। এই জয়ের ফলে সেমিফাইনালের লড়াইয়ে দারুণভাবে ফিরে এল পাঁচবারের চ্যাম্পিয়ানরা।

Advertisement
লড়েও হেরে গেল নিউজিল্যান্ড লড়েও হেরে গেল নিউজিল্যান্ড

বিশ্বকাপে শুরুটা একেবারেই ভাল হয়নি। তবে শেষদিকে চেনা ছন্দে অস্ট্রেলিয়া। শনিবার ধর্মশালায় দারুণ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে দিল অস্ট্রেলিয়া। এই জয়ের ফলে সেমিফাইনালের লড়াইয়ে দারুণভাবে ফিরে এল পাঁচবারের চ্যাম্পিয়ানরা। পাঁচ রানে নিউজিল্যান্ডকে হারিয়ে দিল অজিরা।

শুরু থেকেই দারুণ খেলতে থাকে অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে দারুণ জুটি গড়ে তোলেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ১৭৫ রান করেন। ৬৫ বলে ৮১ রানের ইনিংস খেলে আউট হন ডেভিড ওয়ার্নার। মাত্র ৬৭ বলে ১০৯ রানের ইনিংস খেলে যান ম্যাচের সেরা হওয়া ট্রাভিস হেড। মিডল অর্ডারে মিশেল মার্শ ৩৬ রান করলেও স্টিভ স্মিথ, মানার্স লাবুশেন বড় রান পাননি। তাঁরা রান পেলে আরও বড় টার্গেট দিতে পারত অস্ট্রেলিয়া। যদিও শেষদিকে গ্লেন ম্যাক্সওয়েল মাত্র ২৪ বলে ৪১ রান করে আউট হন। তাঁর ইনিংসে ছিল পাঁচটা চার ও দু'টো ছক্কা। 

উইকেটকিপার ইংলিশও ভাল ব্যাট করেছেন। ২৮ বলে করেছেন ৩৮ রান। প্যাট কামিন্স ১৪ বলে ৩৭ রান করে আউট হন। দু'টো চার ও চারাটে ছক্কায় সাজান তাঁর ইনিংস। তিনটি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট ও ফিলিপস। স্যান্টনার দু'টো উইকেট নেন। একটা করে উইকেট ম্যাট হেনরি ও জিমি নিশাম।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি নিউজিল্যান্ড। ৬১ রানে প্রথম উইকেট হারানোর পর ৭২ রানে দুই উইকেট হারিয়ে কিছুটা হলেও চাপে পড়ে কিউয়িরা। তবে দলের হাল ধরেন রচিন রবীন্দ্রা। ৮৯ বলে ১১৬ রানের ইনিংস খেলেন। তাঁর সঙ্গে দারুণ জুটি গড়েন ড্যারেল মিশেল। শেষদিকে ৩৯ বলে ৫৮ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি জিমি নিশাম। শেষ অবধি ৩৮৩ রানেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। এই ম্যাচ জিতে চার নম্বরে উঠে এল অস্ট্রেলিয়া।   

Advertisement

Advertisement