scorecardresearch
 

ICC World Cup 2023 Shakib Al Hasan: বাংলাদেশ ফিরে গেলেন সাকিব, ইডেন ম্যাচে খেলবেন?

বিশ্বকাপের মাঝেই দেশে ফিরে গেলেন সাকিব আল হাসান। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের পর বুধবার মুম্বই থেকে কলকাতা চলে আসে বাংলাদেশ দল। কিন্তু দলের সঙ্গে আসেননি ক্যাপ্টেন। 

Advertisement
সাকিব আল হাসান সাকিব আল হাসান

বিশ্বকাপের মাঝেই দেশে ফিরে গেলেন সাকিব আল হাসান। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের পর বুধবার মুম্বই থেকে কলকাতা চলে আসে বাংলাদেশ দল। কিন্তু দলের সঙ্গে আসেননি ক্যাপ্টেন। 

কেন দেশে ফিরতে হল সাকিবকে?
এবারের বিশ্বকাপে বেশ বেকায়দায় বেঙ্গল টাইগার্সরা। সকালে ঢাকায় ফিরে দুপুরেই সাকিব হাজির মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরে। সেখানে বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা ও ক্রিকেট কোচ নাজমূল আবেদীনের সঙ্গে অনুশীলনে নেমে পড়েন সাকিব। তিন ঘণ্টার লম্বা অনুশীলন সেশন শেষে বিকেলের দিকে ইনডোর থেকে বেরিয়ে আসেন বাংলাদেশ অধিনায়ক। বিশ্বকাপে ৪ ম্যাচে ১৪ গড়ে সাকিবের রান মাত্র ৫৬, সর্বোচ্চ ৪০ রানের ইনিংস খেলেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে। ৪ ইনিংসের মধ্যে ২ ইনিংসেই আউট হয়েছেন বাউন্সারে পুল করতে গিয়ে। ফলে একেবারেই ফর্মে না থাকা সাকিবের দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। এখান ঠেকে উত্তরণের পথ খুঁজতেই কলকাতা না গিয়ে দেশে ফিরেছেন সাকিব। দুই দিন কাটিয়ে দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবেন সাকিব?
শুক্রবারই কলকাতা চলে এসে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা সাকিবের। ফলে শনিবারের ম্যাচে তাঁকে পাওয়া যাবে। সাকিব ব্যাটিংয়ের সময় তাঁর হেড পজিশন নিয়ে স্বাচ্ছন্দ্য বোধ করছেন না। সেই কারণেই মিরপুরে নাজমূল আবেদীনের সঙ্গে সময় নিয়ে অনুশীলন সেরেছেন। ফ্রন্ট ফুট ও ব্যাক ফুটে শট খেলার সময় শরীর যেখানে থাকা দরকার, সেখানে থাকছে না। অনুশীলনে বেশির ভাগ ড্রিলেই সাকিবের মাথার অবস্থান ঠিক করার চেষ্টা করেছেন নাজমূল আবেদীন। 

আরও পড়ুন

এবারের বিশ্বকাপে বাংলাদেশ দল এখন পর্যন্ত ৫টি ম্যাচ খেলে জিতেছে মাত্র ১টিতে। এর আগেও চোটের জন্য ভারতের বিরুদ্ধে ম্যাচে খেলতে পারেননি সাকিব। তাঁর দেশে ফিরে যাওয়ার ঘটনায় তাই আতঙ্কিত হয়ে পড়েছিলেন বাংলাদেশ সমর্থকরা। একে মাত্র একটা জয়, তার উপর আবার দলের সেরা অলরাউন্ডারকেও যদি না পাওয়া যেত তবে সমস্যা বাড়ত। যদিও তা হচ্ছে না। কালই দলের সঙ্গে যোগ দিচ্ছেন সাকিব। 

Advertisement

Advertisement