scorecardresearch
 

ICC World Cup 2023 Final: হোটেলে একরাতের ভাড়া ১ লক্ষ টাকা পার-ফ্লাইটের টিকিটও আকাশছোঁয়া, আহমেদাবাদে যা চলছে...

আহমেদাবাদে রীতিমতো হোটেলের হাহাকার। ইন্টারনেটে সার্চ বেড়ে গিয়েছে, আহমেদাবাদে সস্তার হোটেল খোঁজার। আর এই ব্যাপক চাহিদায় বিশাল হারে বেড়ে গিয়েছে হোটেল ভাড়া।

Advertisement
বিশ্বকাপ ২০২৩ ফাইনাল বিশ্বকাপ ২০২৩ ফাইনাল
হাইলাইটস
  • হোটেলের হাহাকার আহমেদাবাদে
  • সাধারণ মানের হোটেলও ১০ হাজার টাকা
  • বিমান ভাড়ায় সারচার্জ বেড়ে ৩০০ শতাংশ

India VS Australia ICC World Cup 2023 Final: দেখতে দেখতে ক্রিকেটের মহাযজ্ঞের ফাইনাল চলে এল। ১৯ নভেম্বর আহমেদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। এবারের বিশ্বকাপের সুপার পারফর্মার ভারত। ২০০৩-এর প্রতিশোধ নিতে মুখিয়ে রোহিত ব্রিগেড। আর বিশ্বকাপের ফাইনাল মানেই টিকিটের চাহিদা তুঙ্গে। সঙ্গে হোটেলের চাহিদাও। রোহিত-ব্রিগেডকে উৎসাহ দিতে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে উপস্থিত থাকতে পারেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

হোটেলের হাহাকার আহমেদাবাদে

আহমেদাবাদে রীতিমতো হোটেলের হাহাকার। ইন্টারনেটে সার্চ বেড়ে গিয়েছে, আহমেদাবাদে সস্তার হোটেল খোঁজার। আর এই ব্যাপক চাহিদায় বিশাল হারে বেড়ে গিয়েছে হোটেল ভাড়া। বিশ্বকাপের ফাইনাল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হবে, আগেই ঘোষণা করা হলেও, ভারত যে ফাইনালে পৌঁছে যাবে, তা স্বাভাবিক ভাবেই প্রথমে ঠাওর করা যায়নি। ফলে হোটেলের চাহিদা থাকলেও ভারত ফাইনালে ওঠার পরে তা যেন সব সীমা ছাড়াল। আহমেদেবাদে হোটেলগুলিতে একরাতের ভাড়া ২৪ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকার বেশিও ছুঁয়ে গিয়েছে। 

আরও পড়ুন

সাধারণ মানের হোটেলও ১০ হাজার টাকা

অতি সাধারণ মানের হোটেলেও একরাতের ভাড়া ১০ হাজার টাকা হাঁকছে। ফোর স্টার বা ফাইভ স্টার তো ১ লক্ষ টাকার বেশি। আহমেদেবাদে হোটেল ভাড়ার এই বৃদ্ধির প্রবণতা শুরু হয়েছে ১৫ অক্টোবরের আগে থেকে। ভারত বনাম পাকিস্তানের হাই ভোল্টেজ ম্যাচ হয়েছে ওই স্টেডিয়ামে। তখনও ভাড়া ছিল তুঙ্গে। 

ভারত বনাম অস্ট্রেলিয়া ফাইনাল
ভারত বনাম অস্ট্রেলিয়া ফাইনাল

বিমান ভাড়ায় সারচার্জ বেড়ে ৩০০ শতাংশ

Booking.com, MakeMyTrip, Agoda-র মতো ট্র্যাভেল প্ল্যাটফর্মগুলিতে আহমেদাবাদে হোটেলের সার্চ বেড়ে গিয়েছে অত্যধিক হারে। Google ফ্লাইট ডেটায় দেখা যাচ্ছে, বিমানে আহমেদাবাদ রাউন্ড ট্রিপ ২০০ শতাংশ থেকে ৩০০ শতাংশ সারচার্জ। 

Advertisement
নরেন্দ্র মোদী স্টেডিয়াম
নরেন্দ্র মোদী স্টেডিয়াম

 ওয়াংখেড়ে সেমিফাইনালের সোনালি স্মৃতি কাটিয়ে এবার লক্ষ্য আহমেদাবাদ। বৃহস্পতিবারই সর্দার বল্লভ ভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। সন্ধে সাতটা নাগাদ বিমানবন্দর থেকে টিমবাসে বাইরে আসেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।
 

Advertisement