scorecardresearch
 

India vs England 2nd Test Jashaswi Jayswal: বাবার এই পরামর্শ মেনেই দ্বিশতরান যশস্বীর, জানুন নেপথ্যের কাহিনী

নিজের শহর সুরিয়াওয়ানে তার সাফল্যে উৎসবের পরিবেশ ছিল। ভদোহীর বাসিন্দারা যশস্বীর বাবার দোকানে ঢোল ও ঢোলের সঙ্গে পটকা ফাটিয়ে উদযাপন করেছে। যশস্বীর বাবা, যিনি মোবাইলে ম্যাচ দেখছিলেন, তিনি বলেন, এটা গর্বের বিষয়।

Advertisement
বাবার এই পরামর্শ মেনেই দ্বিশতরান যশস্বীর, জানুন নেপথ্যের কাহিনী বাবার এই পরামর্শ মেনেই দ্বিশতরান যশস্বীর, জানুন নেপথ্যের কাহিনী
হাইলাইটস
  • ২ ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে ভারত ও ইংল্যান্ড
  • হায়দরাবাদে প্রথম ম্যাচে ২৮ রানে হৃদয় বিদারক হারের মুখে পড়ে টিম ইন্ডিয়া

২০৯ রানে যশস্বী জয়সওয়ালের পিতা ভূপেন্দ্র জয়সওয়ালের প্রতিক্রিয়া: যশস্বী জয়সওয়াল বিশাখাপত্তনমে অর্থাৎ ভাইজাগে ডাবল সেঞ্চুরি করার সাথে সাথেই (৩ ফেব্রুয়ারি), লোকেরা ভাদোহিতে উগ্রভাবে উদযাপন শুরু করে। ক্রিকেট ভক্তরা যশস্বী জয়সওয়ালের বাবার দোকানে পৌঁছে জোরে ড্রাম বাজান। উত্তর প্রদেশের ভাদোহি জেলার বাসিন্দা ভারতীয় ক্রিকেটার যশস্বী জয়সওয়াল টেস্ট ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করে নিজের নামে অনেক রেকর্ড গড়েছেন। ম্যাচের আগে যশস্বীর বাবা ভূপেন্দ্র জয়সওয়ালকে নিয়েও কথা হয়েছিল।

নিজের শহর সুরিয়াওয়ানে তার সাফল্যে উৎসবের পরিবেশ ছিল। ভদোহীর বাসিন্দারা যশস্বীর বাবার দোকানে ঢোল ও ঢোলের সঙ্গে পটকা ফাটিয়ে উদযাপন করেছে। যশস্বীর বাবা, যিনি মোবাইলে ম্যাচ দেখছিলেন, তিনি বলেন, এটা গর্বের বিষয়।

যশস্বী জয়সওয়াল ভাদোহি জেলার সুরিয়াওয়ার বাসিন্দা। তার বাবা ভূপেন্দ্র জয়সওয়ালের সুরিয়াওয়াতে একটি পেইন্টের দোকান রয়েছে। অনেক প্রত্যাশা নিয়ে, তার বাবা তার দোকানে বসে তার মোবাইলে ম্যাচ দেখছিলেন। এই সময়, যশস্বী জয়সওয়াল টেস্ট ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করার সাথে সাথে লোকেরা একজোট হয়ে যশস্বীর বাবার দোকানে পৌঁছে যায়। এরপর ঢাক-ঢোল বাজিয়ে পটকা ফাটিয়ে দিওয়ালি উদযাপন করেন তারা। এর পর জনতা উচ্চস্বরে ভারত মাতা কি জয় স্লোগান দেয়।

যশস্বীকে সাবধানে খেলতে বলেছেন: ভূপেন্দ্র জয়সওয়াল

যশস্বীর বাবা ভূপেন্দ্র জয়সওয়াল বলেন, 'আমরা বলব ভালো খেল, ভাল খেল, আরও রেকর্ড করো। আপনি যেমন কঠোর পরিশ্রম করে চলেছেন তেমনি কঠোর পরিশ্রম করুন, সফল হোন এবং ভাদোহি জেলার গৌরব বয়ে আনুন। পুরো সুরিয়াওয়ান শহর খুশি। ম্যাচের আগে আমাদের মধ্যে কথা হয়েছিল, আমরা বলেছিলাম যে আমাদের খুব সাবধানে খেলতে হবে।যশভির ভাই বিশালও উদযাপন করেছেন।

যশস্বীর ভাই বিশাল জয়সওয়ালকেও এই অনুষ্ঠানে খুব খুশি দেখাচ্ছিল। বিশাল বলেছেন যে পুরো পরিবার খুব উত্তেজিত, আমরা এখন ম্যাচটি দেখছিলাম, খুব ভালো লাগছে, ডাবল সেঞ্চুরি পূর্ণ করার সাথে সাথে আমরা উদযাপন করেছি। পুরো পরিবার এটিকে খুব পছন্দ করেছে, আমরা এভাবেই খেলতে চাই, রেকর্ড আপনাআপনি তৈরি হতে থাকবে।

Advertisement

টেস্ট ক্রিকেটে ভারতের হয়ে ২০০ রান করা সবচেয়ে কম বয়সী খেলোয়াড়

২১ বছর ৩৫ দিন, বিনোদ কাম্বলি ২২৪ বনাম ইংল্যান্ড, মুম্বাই ১৯৯৩
২১ বছর ৫৫ দিন, বিনোদ কাম্বলি ২২৭ বনাম জিম্বাবুয়ে, দিল্লি ১৯৯৩
২১ বছর ২৮৩ দিন, সুনীল গাভাস্কার, ২২০ বনাম ওয়েস্ট ইন্ডিজ, পোর্ট অফ স্পেন ১৯৭১
২২ বছর ৩৭ দিন, যশস্বী জয়সওয়াল ২০৯ বনাম ইংল্যান্ড, ভাইজাগ ২০২৪

টেস্ট ক্রিকেটে ভারতের হয়ে বাঁহাতি ব্যাটসম্যানদের ডাবল সেঞ্চুরি

২৩৯ সৌরভ গাঙ্গুলি বনাম পাকিস্তান, বেঙ্গালুরু ২০০৭
২২৭ বিনোদ কাম্বলি বনাম জিম্বাবুয়ে, দিল্লি ১৯৯৩
২২৪ বিনোদ কাম্বলি বনাম ইংল্যান্ড মুম্বাই, ১৯৯৩
২০৬ গৌতম গম্ভীর বনাম অস্ট্রেলিয়া, দিল্লি ২০০৬
২০৯ যশস্বী জয়সওয়াল বনাম ইংল্যান্ড, ভাইজাগ ২০২৪

বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে ভারতের প্লেয়িং-১১: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, কেএস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ।

বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টের জন্য ইংল্যান্ডের প্লেয়িং-১১: জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফক্স, রেহান আহমেদ, টম হার্টলি, শোয়েব বশির, জেমস অ্যান্ডারসন।

 

Advertisement