scorecardresearch
 

Jaspreet Bumrah Raul Dravid: বুমরার কামব্যাক সিরিজে কোচ ছাড়াই খেলবে টিম ইন্ডিয়া, দ্রাবিড়ের কী হল?

Jaspreet Bumrah Raul Dravid: ওয়ানডে বিশ্বকাপ, এ বছর পাঁচ অক্টোবর থেকে শুরু হতে চলেছে। এর আগে ভারতীয় দল ক্যাপ্টেন রোহিত শর্মাকে এই সংকট থেকে বেরোতে হবে। তার আগে রয়েছে এশিয়া কাপের মতো গুরুত্বপূর্ণ বড় টুর্নামেন্ট। কিন্তু ৪ নম্বরে কে খেলবে সেটি এখনও নিশ্চিত নয়। তিনি মুম্বইয়ের একটি ইভেন্টে বলেছেন যে, ওয়ানডে-তে চতুর্থ নম্বরে যুবরাজ সিংয়ের অবসরের পর কোনও ব্যাটসম্যান থিতু হতে পারেননি।

Advertisement
বুমরার কামব্যাক সিরিজে কোচ ছাড়াই খেলবে টিম ইন্ডিয়া, দ্রাবিড়ের কী হল? বুমরার কামব্যাক সিরিজে কোচ ছাড়াই খেলবে টিম ইন্ডিয়া, দ্রাবিড়ের কী হল?
হাইলাইটস
  • বিশ্বকাপের আগে ৪ নম্বর জায়গা নিয়ে
  • উদ্বেগ ভারতীয় ক্যাপ্টেন রোহিত শর্মার
  • যুবরাজের খামতি এখনও মেটেনি

Jaspreet Bumrah Raul Dravid India Tour To Ireland: জসপ্রীত বুমরা আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলের ফিরেছেন। দীর্ঘদিনের চোট কাটিয়ে তিনি দলে ফেরার পর ভারতীয় ক্রিকেটপ্রেমীদের নজর এখন তাঁর দিকে। নজর রাখছেন নির্বাচকরাও। কারণ আয়ারল্যান্ডে তিনি কেমন করেন তার ওপর নির্ভর করছে তাঁর বিশ্বকাপের দলে অন্তর্ভুক্তি। তিনি কতটা ফিট হয়েছেন, সে বিষয়টিও নজরে রাখতে হবে। এই সফরে বুমরাকে ক্যাপ্টেনও করে দেওয়া হয়েছে। যেখানে সিনিয়র খেলোয়াড়রা বিশ্রামে থাকবেন। এই সফর শুরু হওয়ার আগে জসপ্রীত বুমরার জন্য টেনশন বাড়িয়ে দেওয়া হয়েছে। আসলে এই সফরে টিম ইন্ডিয়ার কোনও কোচ রাখা হয়নি। রাহুল দ্রাবিড় তো বটেই, বেশ কিছু সফরে ভারতীয় দলের কোচ হিসেবে যাওয়া ভিভিএস লক্ষণকেও রাখা হয়নি।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ

জসপ্রীত বুমরার প্রদর্শনের দিকে নজর থাকবে নির্বাচকদের। তিন টি-টোয়েন্টি ম্যাচ ১৮ অগাস্ট, ২০ অগাস্ট এবং ২৩ অগাস্ট খেলা হবে। এই তিনটি ম্যাচ ডাবলিনে খেলা হবে। এই সিরিজের জন্য ভারতীয় দল ১৫ আগস্ট ডাবলিন এর উদ্দেশ্যে রওনা হবে। কিন্তু কোচিং স্টাফের অনেকেই এই টিমের সঙ্গে যাচ্ছেন না।

আরও পড়ুন

ক্রিকবাজের দেওয়া খবর অনুযায়ী রাহুল দ্রাবিড় এই সময় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ফ্লোরিডাতে রয়েছেন। এই পরিস্থিতিতে অনুমান করা হচ্ছে যে, লক্ষণকে কোচিং স্টাফের দায়িত্ব দেওয়া হতে পারে। কিন্তু এখন এটি জানা গিয়েছে যে, রাষ্ট্রীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ ভিভিএস লক্ষ্মণকেও কোচ করা হচ্ছে না। এনসিএ থেকে লক্ষণের বদলে সীতাংশু কোটাক এবং সাইরাস বাহুতুলের মতো কিছু অন্য কোচের নাম ঘোরাফেরা করছে।

বুমরার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ সিরিজ

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ক্যাপ্টেন ঘোষণা করা হয়েছে বুমরাকে। তবে তার চেয়ে বড় ব্যাপারর ফিটনেস সমস্যার জন্য তিনি প্রায় এক বছর দলের বাইরে রয়েছেন। এসে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টেও খেলতে পারেননি। বুমরা টিম ইন্ডিয়ার জন্য শেষ ওয়ানডে ২০২২ সালে এবং শেষ টি-টোয়েন্টি ২০২২ এর সেপ্টেম্বর ২০২২ এর জুলাইতে বুমরা তার ক্যারিয়ারে ৩০টি টেস্টে ১২৮টি উইকেট, ৭২ টি ওয়ানডেতে ১২১ টি উইকেট এবং ৭টি টি-টোয়েন্টিতে ৭০ উইকেট নিয়েছেন। সেখানে আইপিএলে তিনি ১২০ টি ম্যাচ খেলে ১৪৫ উইকেট নিয়েছেন।

Advertisement

আয়ারল্যান্ড সফরের জন্য ভারতীয় দল

জসপ্রীত বুমরা (ক্যাপ্টেন), ঋতুরাজ গায়কোয়ার (ভাইস ক্যাপ্টেন), জসস্বী জয়সওয়াল, তিলক বর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন, জিতেশ শর্মা, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, প্রসিদ্ধ কৃষ্ণা, অর্শদাীপ সিং, মুকেশ কুমার, এবং আবেশ খান।

 

Advertisement