scorecardresearch
 

IPL 2024: কেকেআরে নয়া চমক, ইংলিশ পেসারের বদলে দলে এলেন শ্রীলঙ্কার স্পিডস্টার

IPL 2024: কেকেআর লিখেছে, '৫০ লক্ষ টাকার রিজার্ভ প্রাইজেই দুষ্মন্ত চামিরা যোগ দিচ্ছেন কেকেআরের। শ্রীলঙ্কার স্পিডস্টার পরিচিত তাঁর গতির জন্য়। সুইং এবং সিম মুভমেন্টে বিপক্ষের ব্য়াটারদের সমস্যায় ফেলতে পারেন। ২০১৮ ও ২০১২১ সালে রাজস্থান রয়্য়ালস ও রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের হয়ে আইপিএল খেলেছেন দুষ্মন্ত।

Advertisement
কেকেআরে নয়া চমক, ইংলিশ পেসারের বদলে দলে এলেন শ্রীলঙ্কার স্পিডস্টার কেকেআরে নয়া চমক, ইংলিশ পেসারের বদলে দলে এলেন শ্রীলঙ্কার স্পিডস্টার

IPL 2024: কেকেআর দলে নতুন চমক। দলে এলেন শ্রীলঙ্কান দুষ্মন্ত চামিরা। তিনি ইংল্যান্ডের পেসার গাস অ্যাটকিনসনের জায়গায় দলে এলেন। আচমকা অ্য়াটকিনসন আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেন। তারপরই তড়িঘড়ি সিংহলিজ পেসারকে দলে ভেড়ালেন নাইট রাইডার কর্তৃপক্ষ।

কেকেআর লিখেছে, '৫০ লক্ষ টাকার রিজার্ভ প্রাইজেই দুষ্মন্ত চামিরা যোগ দিচ্ছেন কেকেআরের। শ্রীলঙ্কার স্পিডস্টার পরিচিত তাঁর গতির জন্য়। সুইং এবং সিম মুভমেন্টে বিপক্ষের ব্য়াটারদের সমস্যায় ফেলতে পারেন। ২০১৮ ও ২০১২১ সালে রাজস্থান রয়্য়ালস ও রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের হয়ে আইপিএল খেলেছেন দুষ্মন্ত। ২০২২ মরসুমে লখনউ সুপার জায়েন্টসের হয়ে ১২ ম্য়াচে ৯ উইকেট নিয়েছিলেন দুষ্মন্ত।' অ্যাটকিনসন কেন আইপিএল খেলবেন না, সে ব্য়াপারে কিছু জানানো হয়নি। তবে তাঁর এবং উডের অনুপস্থিতির কারণ একই। আইপিএল শেষ হলেই শুরু হয়ে যাবে টি-২০ বিশ্বকাপ। ফলে ইংল্য়ান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড চাইছে, আইসিসি-র টুর্নামেন্টের আগে তাদের তারকা ক্রিকেটারদের ওয়ার্কলোড ম্য়ানেজমেন্ট করতে।'

গাস অ্যাটকিনসনের পরিবর্ত হিসাবে শ্রীলঙ্কার দুষ্মন্ত চামিরাকে (Dushmantha Chameera) দলে নিল কেকেআর। ২০২৪ সালের আইপিএলে নাইট জার্সিতে দেখা যাবে চামিরাকে। সোমবার আইপিএলের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ৫০ লক্ষ টাকার ন্যূনতম দরে দলে নেওয়া হয়েছে চামিরাকে। এর আগে রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও লখনউ সুপার জায়ান্টসের হয়ে আইপিএলে খেলেছেন চামিরা। এর আগে কখনও আইপিএলে খেলেননি গাস অ্যাটকিনসন। ডিসেম্বর মাসের নিলাম থেকে এক কোটি টাকার বেস প্রাইসে তাঁকে দলে নিয়েছিল কেকেআর। নিলামে অবিক্রিত থেকে গিয়েছিলেন চামিরা।

কাঁধের চোটে গত বছর খুব ভুগেছেন চামিরা। তবে ফিট হয়ে গিয়েছেন তিনি। সংযুক্ত আরব আমিরশাহিতে আইএলটি-টোয়েন্টিতে খেলেছেন সম্প্রতি। এছাড়া আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজেও শ্রীলঙ্কা দলের সদস্য ছিলেন।

Advertisement

মিচেল স্টার্ককে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় নেয় শাহরুখ খানের । অস্ট্রেলিয়ার জোড়া বিশ্বকাপ জয়ী মহাতারকা পেসার হয়ে যান আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার। ৩২ কোটি ৭০ লক্ষ টাকা নিয়ে নিলামে নামা দল, তারা একজনের জন্য়ই খরচ করে ফেলেছে ২৪ কোটি টাকার উপর!

চব্বিশের আইপিএল শুরু হতে চলেছে ২২ মার্চ থেকে। চলবে ২৬ মে পর্যন্ত। এমনটাই রিপোর্ট। ঘটনাচক্রে ১ জুন থেকে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হয়ে যাব কুড়ি ওভারের বিশ্বযুদ্ধ। আইপিএল ও বিশ্বকাপ একেবারে গায়ে গায়ে পড়তে চলেছে। আইপিএল শেষ হওয়ার ন'দিনের মধ্য়েই শুরু হয়ে যাচ্ছে আইসিসি-র শোপিস ইভেন্ট। 

নিলামে কেকেআর অনেক আশা করে গাস আটকিনসনকে সই করিয়েছিল ১ কোটি টাকার বিনিময়ে। তবে তিনি কেন আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করলেন, তা এখনও স্পষ্ট নয়। ইংল্যান্ডের হয়ে জাতীয় দলে মাত্র তিনটি ম্যাচ খেলেছেন সিমার। তাঁর নামের পাশে ৬ উইকেট।

আন্তর্জাতিক ক্রিকেটে সেরকম অভিজ্ঞতা না থাকলেও আটকিনসন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে বেশ অভিজ্ঞ। সবমিলিয়ে ৪৬ টি২০ ম্যাচে ৬২ উইকেট নিয়েছেন ইংরেজ পেসার।

 

Advertisement