scorecardresearch
 

Asia Cup 2023 India vs Pakistan: স্বপ্নের ফর্মে ঈশান, লাগাতার চার ম্যাচে হাফ সেঞ্চুরি কিষানের

Asia Cup 2023 India Vs Pakistan: শ্রীলঙ্কার পাল্লেকেলেতে খেলা ম্যাচে ভারতীয় ক্যাপ্টেন রোহিত শর্মা টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। এরপর এই ভারতীয় দল ৬৩ রানের করে ৪ টি উইকেট হারিয়ে ফেলেন। ক্যাপ্টেন রোহিত শর্মা ১১, বিরাট কোহলি ৪, শুভমান গিল ১০ এবং শ্রেয়াস আইয়ার ১৪ রানে আউট হয়ে যান।

Advertisement
লাগাতার চার ম্যাচে হাফ সেঞ্চুরি, ব্যাটে আগুন ঝরাচ্ছেন ইশান লাগাতার চার ম্যাচে হাফ সেঞ্চুরি, ব্যাটে আগুন ঝরাচ্ছেন ইশান
হাইলাইটস
  • লাগাতার চার ম্যাচে হাফ সেঞ্চুরি
  • ব্যাটে আগুন ঝরাচ্ছেন ইশান
  • ওয়েস্ট ইন্ডিজের পর রোষে পাকিস্তান

Asia Cup 2023 India Vs Pakistan: এশিয়া কাপ ২০১৩ সালে ভারতীয় দলে স্টার উইকেটকিপার ব্যাটসম্যান ঈশান নিজের দুর্দান্ত পারফরম্যান্সের সঙ্গে নিজের কাপযাত্রা শুরু করেছে। কঠিন সময়ে ভারতীয় ইনিংসের হাল ধরে তিনি এখন হিরো। তাঁর সামনে পাকিস্তানি বোলারদের রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দেন ঈশান। তিনি ৮১ বলে ৮২ রান করেন। তাঁর এই ইনিংসে ৯ টি চার এবং ২ টি ছয় সামিল রয়েছে। তিনি হ্যারিস রউফের বলে পু করতে গিয়ে বাবর আজমকে শেষমেষ ক্যাচ দিয়ে আউট হন।

শ্রীলঙ্কার পাল্লেকেলেতে খেলা ম্যাচে ভারতীয় ক্যাপ্টেন রোহিত শর্মা টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। এরপর এই ভারতীয় দল ৬৩ রানের করে ৪ টি উইকেট হারিয়ে ফেলেন। ক্যাপ্টেন রোহিত শর্মা ১১, বিরাট কোহলি ৪, শুভমান গিল ১০ এবং শ্রেয়াস আইয়ার ১৪ রানে আউট হয়ে যান।

স্টার অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে ইশান দুজনে মিলে ভারতীয় ইনিংসকে ধসে পড়া থেকে রক্ষা করেন। কিন্তু যখন ভালো করে  ক্রিজে জমে যান, তখন তারা খুলে ব্যাটিং শুরু করেন। সবার আগে তিনি এবং পান্ডিয়া পঞ্চম উইকেটের জন্য পঞ্চাশ রানের পার্টনারশিপ করেন।

আরও পড়ুন

এরপর তিনি যখন এবং পাণ্ডিয়া পঞ্চাশ রান পূরণ করেন, এরপর পান্ডিয়াও নিজের খোলস ছে়ড়ে বের হন। এদিন হাফ সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গে তিনি ওয়ানডেতে ৬ নম্বর অর্ধশতরান করেন। কিন্তু গত চার ম্যাচে তার ব্যাটিং সেভাবে ক্লিক করেনি। লাগাতার চতুর্থ ওয়ানডে ম্যাচে চতুর্থ ফিফটি করেন তিনি। এশিয়া কাপের আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ তিনটি ম্যাচে পরপর তিনটি অর্ধশতরান করেন। এদিনের পাকিস্তানের সঙ্গে হাফ সেঞ্চুরি তাঁর লাগাতার চতুর্থ অর্ধশতরান।

দুই দলের প্রথম একাদশ
ভারত-
রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিশান (উইকেটকিপার), বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়াস আইয়ার, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরা

Advertisement

পাকিস্তান- বাবর আজম (অধিয়ায়ক), ফকর জামান, ইমাম উল হক, মহম্মদ রিজওয়ান, ইফতিকার আহমেদ, সালমন আলি আগা, শাদাব খান, মহম্মদ নাওয়াজ, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ 

Advertisement