scorecardresearch
 

India Tour Of South Africa: টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন শামি, ওয়ানডে-তে চাহারের পরিবর্তে এই ক্রিকেটার

বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারী মহম্মদ শামির ভাগ্য নির্ধারণ ছিল আজ। ফিটনেসের কারণে বিসিসিআই মেডিকেল টিম তাঁকে খেলার জন্য ছাড়পত্র দেয়নি। এমন পরিস্থিতিতে দুই টেস্ট ম্যাচের সিরিজ থেকে ছিটকে গেলেন বিশ্বকাপের এই তারকা বোলার।

Advertisement
India Tour Of South Africa India Tour Of South Africa
হাইলাইটস
  • ওয়ানডে সিরিজ থেকে সরে দাঁড়ালেন ফাস্ট বোলার দীপক চাহার
  • অন্যদিকে মহম্মদ শামি টেস্ট সিরিজের বাইরে

টিম ইন্ডিয়া বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে, টি-টোয়েন্টি সিরিজ শেষ। এবার ওডিআই এবং তারপর টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এই দুটি সিরিজের আগেই বড় ধাক্কা খেয়েছে টিম ইন্ডিয়া। ওয়ানডে সিরিজ থেকে সরে দাঁড়ালেন ফাস্ট বোলার দীপক চাহার। অন্যদিকে মহম্মদ শামি টেস্ট সিরিজের বাইরে। বিসিসিআই প্রেস রিলিজে পুরো বিষয়টির তথ্য দিয়েছে। বিসিসিআই জানিয়েছে যে চাহার বিসিসিআইকে জানিয়েছেন যে তিনি পারিবারিক মেডিকেল ইমার্জেন্সির কারণে আসন্ন ওডিআই সিরিজের জন্য খেলতে পারবেন না। দীপক চাহারের জায়গায় দলে এসেছেন আকাশ দীপকে।

অন্যদিকে, বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারী মহম্মদ শামির ভাগ্য নির্ধারণ ছিল আজ। ফিটনেসের কারণে বিসিসিআই মেডিকেল টিম তাঁকে খেলার জন্য ছাড়পত্র দেয়নি। এমন পরিস্থিতিতে দুই টেস্ট ম্যাচের সিরিজ থেকে ছিটকে গেলেন বিশ্বকাপের এই তারকা বোলার। ১৭ ডিসেম্বর জোহানেসবার্গে প্রথম ওডিআই শেষ হওয়ার পর শ্রেয়স আইয়ার টেস্ট সিরিজের জন্য দলের সঙ্গে যোগ দেবেন। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে তাঁকে পাওয়া যাবে না।

ভারতীয় দলের নেতৃত্বে থাকবেন কেএল রাহুল। যিনি ওডিআই বিশ্বকাপের পর প্রথমবারের মতো ক্রিকেটে ফিরে আসবেন। রাহুল টি-টোয়েন্টি সিরিজ এড়িয়ে গেছেন, যেখানে ভারতের নেতৃত্বে ছিলেন সূর্যকুমার যাদব।

ভারতের আপডেটেড ওডিআই স্কোয়াড: রুতুরাজ গায়কোয়াড়, সাই সুদর্শন, তিলক ভার্মা, রজত পতিদার, রিঙ্কু সিং, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, সঞ্জু স্যামসন, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমার, আবেশ খান , আর্শদীপ সিং, আকাশ দীপ।

Advertisement