scorecardresearch
 

Mohammed Shami: অর্জুন পুরস্কার পাচ্ছেন মহম্মদ শামি, ২৬ জন ক্রীড়াবিদকে সম্মান কেন্দ্রের

অর্জুন পুরস্কার পাচ্ছেন মহম্মদ শামি। বিশ্বকাপ ক্রিকেটে দুরন্ত পারফর্ম্যান্সের পর, ক্রীড়াজগতে দুরন্ত অবদানের জন্য এই পুরস্কার পেতে চলেছেন তিনি। এর পাসাপাশি বুধবার জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য মোট ২৬ জন ক্রীড়াবিদের নাম ঘোষণা করা হয়। ব্যাডমিন্টন তারকা জুটি চিরাগ শেঠি এবং সাতবিকসাইরাজ রঙ্কিরেড্ডিকে খেলারত্ন পুরস্কার প্রদান করা হবে। 

Advertisement
মহম্মদ শামি মহম্মদ শামি
হাইলাইটস
  • অর্জুন পুরস্কার পাচ্ছেন মহম্মদ শামি। বিশ্বকাপ ক্রিকেটে দুরন্ত পারফর্ম্যান্সের পর, ক্রীড়াজগতে দুরন্ত অবদানের জন্য এই পুরস্কার পেতে চলেছেন তিনি।
  • পাশাপাশি বুধবার জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য মোট ২৬ জন ক্রীড়াবিদের নাম ঘোষণা করা হয়। ব্যাডমিন্টন তারকা জুটি চিরাগ শেঠি এবং সাতবিকসাইরাজ রঙ্কিরেড্ডিকে খেলারত্ন পুরস্কার প্রদান করা হবে। 
  • আগামী ৭ জানুয়ারি ২০২৪-এ রাষ্ট্রপতি ভবনে সমস্ত জাতীয় ক্রীড়া পুরস্কার দেওয়া হবে। ক্রীড়া মন্ত্রকের পক্ষ থেকে বুধবার এই ঘোষণা করা হয়েছে।

অর্জুন পুরস্কার পাচ্ছেন মহম্মদ শামি। বিশ্বকাপ ক্রিকেটে দুরন্ত পারফর্ম্যান্সের পর, ক্রীড়াজগতে দুরন্ত অবদানের জন্য এই পুরস্কার পেতে চলেছেন তিনি। এর পাশাপাশি বুধবার জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য মোট ২৬ জন ক্রীড়াবিদের নাম ঘোষণা করা হয়। ব্যাডমিন্টন তারকা জুটি চিরাগ শেঠি এবং সাতবিকসাইরাজ রঙ্কিরেড্ডিকে খেলারত্ন পুরস্কার প্রদান করা হবে। 

আগামী ৭ জানুয়ারি ২০২৪-এ রাষ্ট্রপতি ভবনে সমস্ত জাতীয় ক্রীড়া পুরস্কার দেওয়া হবে। ক্রীড়া মন্ত্রকের পক্ষ থেকে বুধবার এই ঘোষণা করা হয়েছে। ক্রীড়াবিদদের হাতে পুরস্কার তুলে দেবেন রাষ্ট্রপতি।

ক্রীড়া মন্ত্রক জানিয়েছে, এবার মহম্মদ শামি সহ ২৬ জন ক্রীড়াবিদকে অর্জুন পুরস্কার দেওয়া হবে। চিরাগ শেঠি এবং সাত্ত্বিকসাইরাজ রঙ্কিরেডিউ ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কার পাবেন। খেলাধুলায় দুর্দান্ত পারফরম্যান্সের জন্য এই সম্মান দেওয়া হবে।

আরও পড়ুন

ক্রীড়া মন্ত্রক জানিয়েছে, কমিটির সুপারিশের ভিত্তিতে এবং যথাযথ পর্যালোচনার পর সরকার এই সকল খেলোয়াড়, কোচ ও প্রতিষ্ঠানকে পুরস্কারের জন্য স্থির করেছে। সমস্ত পুরষ্কার প্রাপ্ত খেলোয়াড়, কোচ এবং সংস্থাগুলির তালিকাও প্রকাশ করেছে ক্রীড়া মন্ত্রক।

অর্জুন পুরস্কার প্রাপকদের তালিকা
ওজস প্রবীণ দেবতলে - তীরন্দাজ
অদিতি গোপীচাঁদ স্বামী - তীরন্দাজ
শ্রীশঙ্কর - অ্যাথলেটিক্স
পারুল চৌধুরী - অ্যাথলেটিক্স
মোহাম্মদ হুসামুদ্দিন - বক্সার
আর বৈশালী - দাবা
মহম্মদ শামি - ক্রিকেট
অনুশ আগরওয়াল - ঘোড়ায় চড়া
দিব্যকৃতি সিং - অশ্বারোহী পোশাক
দিক্ষা ডাগর - গলফ
কৃষ্ণ বাহাদুর পাঠক - হকি
সুশীলা চানু - হকি
পবন কুমার  -কাবাডি
রিতু নেগি - কাবাডি
নাসরিন - খো-খো -
পিঙ্কি - লন বল
ঐশ্বরিয়া প্রতাপ সিং তোমার - শুটিং
ইশা সিং- শুটিং
হরিন্দর পাল সিং - স্কোয়াশ
আয়হিকা মুখার্জি - টেবিল টেনিস
সুনীল কুমার - কুস্তি
ফাইনাল - কুস্তি
রোশিবিনা দেবী - উশু
শীতল দেবী - প্যারা আর্চারি
অজয় কুমার - ব্লাইন্ড ক্রিকেট
প্রাচি যাদব পাড়া ক্যানোয়িং

Advertisement

Advertisement