scorecardresearch
 

World Cup 2023 Pakistan: অবশেষে ছাড়পত্র পেল পাকিস্তান, ভারতে বিশ্বকাপ খেলতে আসবেন বাবররা

World Cup 2023 Pakistan: পাকিস্তান ক্রিকেট দল ভারতে আসবে কি না, তা নিয়ে দীর্ঘদিন ধরেই টালবাহানা চলছিল। যদিও পাকিস্তান আসবে ধরে রেখেই বিশ্বকাপের সূচি ঘোষণা করে দেয় আইসিসি। অবশেষে অক্টোবরে বিশ্বকাপ খেলতে ভারতে দল পাঠানোর ঘোষণা করে দিল পাকিস্তানের বিদেশ মন্ত্রক।

Advertisement
অক্টোবরে বিশ্বকাপ খেলতে ভারতে দল পাঠানোর ঘোষণা পাকিস্তানের অক্টোবরে বিশ্বকাপ খেলতে ভারতে দল পাঠানোর ঘোষণা পাকিস্তানের
হাইলাইটস
  • অবশেষে ছাড়পত্র পেল পাকিস্তান
  • ভারতে বিশ্বকাপ খেলতে আসবেন বাবররা

World Cup 2023 Pakistan: অক্টোবরে ভারতে অনুষ্ঠেয় ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দল ভারতে আসবে কি না, তা নিয়ে দীর্ঘদিন ধরেই টালবাহানা চলছিল। যদিও পাকিস্তান আসবে ধরে রেখেই বিশ্বকাপের সূচি ঘোষণা করে দেয় আইসিসি। পাকিস্তান অবশ্য সরকারিভাবে এতদিন ধীরে চলো নীতি নিয়েছিল। যদিও বিশেষজ্ঞ মহলের ধারণা ছিল, পাকিস্তানের অর্থনৈতিক ও আন্তর্জাতিক যা পরিস্থিতি তাতে তাদের পক্ষে বিশ্বকাপ না খেলার সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়।

অবশেষে সেই ধারণাকে সত্যি করে পাকিস্তান সরকারের বিদেশ মন্ত্রকের তরফে  সরকারিভাবে প্রেস বিবৃতি দিয়ে ভারতে আসন্ন বিশ্বকাপে দল পাঠানোর ঘোষণা করে দেওয়া হল।

অক্টোবরে বিশ্বকাপ খেলতে ভারতে দল পাঠানোর ঘোষণা পাকিস্তানের

পাকিস্তান দলের কলকাতায় ইডেন গার্ডেনে দিওয়ালির দিন একটি ম্যাচ রয়েছে।

আরও পড়ুন

কী বলছে পাকিস্তান সরকার?

পাকিস্তান বিদেশ মন্ত্রকের বিবৃতিতে লেখা রয়েছে, "পাকিস্তান বারবার খেলার সঙ্গে রাজনীতি মিলিয়ে ফেলার পক্ষপাতী নয়। সে কারণেই আমরা ভারতে আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ২০২৩ (ICC Men Cricket World Cup 2023 India) এর জন্য পাকিস্তান (Pakistan) দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। পাকিস্তান মনে করে যে, ভারত-পাকিস্তানের (India Vs Pakistan) মধ্যে দ্বৈত সম্পর্ক, আন্তর্জাতিক স্পোর্টস রিলেটেড (International Sports Relation) বাধ্যবাধকতার সঙ্গে সংযুক্ত নয় এবং তা হওয়া উচিত নয়। পাকিস্তানের এই সিদ্ধান্ত প্রমাণ করে যে পাকিস্তান গঠনমূলক এবং দায়িত্বশীল ভূমিকা নিতে চায়। যেখানে ভারত এশিয়া কাপের (Asia Cup Men Cricket 2023) ম্যাচের জন্য পাকিস্তানে দল পাঠাতে অসম্মত হয়েছে। যদিও পাকিস্তান তাদের ক্রিকেট দলের জন্য নিরাপত্তা নিয়ে চিন্তিত রয়েছে। আমরা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (ICC) কাছে এবং ভারতীয় প্রশাসনের (India Government) কাছে এ বিষয়ে নজর রাখার অনুরোধ জানাচ্ছি। আমরা আশা করছি ভারতে পাকিস্তান ক্রিকেট দলের কোনও রকম নিরাপত্তার অভাব হবে না।"

Advertisement

 

Advertisement