scorecardresearch
 

Shakib Al Hasan: ঘরের মাঠে খেলার সুযোগ না পেলে কানপুরেই শেষ টেস্ট, ঘোষণা শাকিবের

টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দিলেন বাংলাদেশের শাকিব আল হাসান। ভারতের বিপক্ষে কানপুরে দ্বিতীয় টেস্টই হতে পারে বাংলাদেশের তারকা অলরাউন্ডারের শেষ টেস্ট, যদি না বাংলাদেশের ক্রিকেট বোর্ড তাঁকে ঘরের মাঠে কোনও বিদায়ী ম্যাচ খেলতে দেয়।

Advertisement
'কানপুর টেস্টই হবে আমার শেষ, যদি না...' অবসরের ঘোষণা করে দিলেন শাকিব? 'কানপুর টেস্টই হবে আমার শেষ, যদি না...' অবসরের ঘোষণা করে দিলেন শাকিব?
হাইলাইটস
  • টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দিলেন বাংলাদেশের শাকিব আল হাসান
  • বাংলাদেশের হয়ে ৬৯টি টেস্ট খেলে ৪৪৫৩ রান করেছেন শাকিব

টি-২০ ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করলেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান। এছাড়াও তিনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার ইঙ্গিতও দিলেন। ভারতের বিপক্ষে কানপুরে দ্বিতীয় টেস্টই হতে পারে বাংলাদেশের তারকা অলরাউন্ডারের শেষ টেস্ট, যদি না বাংলাদেশের ক্রিকেট বোর্ড তাঁকে ঘরের মাঠে কোনও বিদায়ী ম্যাচ খেলতে দেয়। বর্তমানে ভারতে রয়েছেন শাকিব। বাংলাদেশ দল ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলছে। এই সিরিজে প্রথম টেস্ট জিতে ইতিমধ্য়েই এগিয়ে রোহিত শর্মারা।

বাংলাদেশের হয়ে ৬৯টি টেস্ট খেলে ৪৪৫৩ রান করেছেন শাকিব। বল হাতে নিয়েছেন ২৪২টি উইকেট নিয়েছেন। শাকিব বলেছেন, 'আমি টি-টোয়েন্টি বিশ্বকাপে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছি। আমরা নির্বাচকদের সঙ্গে এ নিয়ে আলোচনা করেছি। ২০২৬ বিশ্বকাপের দিকে তাকিয়ে এটি আমার জন্য সরে যাওয়ার সঠিক সময়। আশা করছি বিসিবি দুর্দান্ত সব খেলোয়াড় খুঁজে পাবে এবং আমরা ভাল পারফর্ম করব।'

এরপরেই শাকিব বলেন, 'আমি বিসিবির কাছে মীরপুরে আমার শেষ টেস্ট খেলার ইচ্ছা প্রকাশ করেছি। আমি বিসিবিকে এটা বলেছি, তারা আমার সঙ্গে একমত হয়েছে। তারা সবকিছু করার চেষ্টা করছে যাতে আমি বাংলাদেশে যেতে পারি। যদি তারা না পারে তবে, কানপুরে ভারতের বিপক্ষে ম্যাচটিই হবে টেস্ট ক্রিকেটে আমার শেষ ম্যাচ।'

বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে পালিয়ে এসেছেন শেখ হাসিনা। সেই রাজনৈতিক অস্থিরতার সময় একটি হত্যা মামলার অভিযুক্ত হিসেবে শাকিবের নাম উল্লেখ করা হয়। শাকিব আওয়ামী লিগের সাংসদ ছিলেন।

Advertisement