scorecardresearch
 

আসছে T20 বিশ্বকাপ, নিউইয়র্কে দলে যোগ দিলেন হার্দিক, টিম ইন্ডিয়ার প্র্যাক্টিস শুরু

Hardik Pandya: ২০২৩ সালে একদিনের ক্রিকেটের বিশ্বকাপের (ODI World Cup 2023) পর T20 বিশ্বকাপই জাতীয় দলে হার্দিক পান্ডিয়ার প্রথম অ্যাসাইনমেন্ট বলা যেতে পারে। বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে গোড়ালিতে চোট পেয়েছিলেন হার্দিক। তার জেরে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজে খেলতে পারেননি তিনি। সরাসরি তাঁকে দেখা যায় IPL 2024-এ। 

Advertisement
T20 World Cup 2024 T20 World Cup 2024
হাইলাইটস
  • গতবছরের বিশ্বকাপের পর আবার একটি বিশ্বকাপে পান্ডিয়া
  • ভারতীয় প্লেয়াররা দল বেঁধে মার্কিন যুক্তরাষ্ট্রে সফর করছেন
  • T20 বিশ্বকাপ 2024-এর জন্য ভারতের স্কোয়াড

T20 বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিল ভারতীয় দল। ইতিমধ্যেই নিউ ইয়র্কে টিম ইন্ডিয়ার স্কোয়াডে যোগ দিয়ে দিয়েছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। নিউ ইয়র্কে টিম ইন্ডিয়ার প্র্যাক্টিসের ছবি ইনস্টাগ্রামে শেয়ারও করলেন দলের ভাইস ক্যাপ্টেন পান্ডিয়া। 

গতবছরের বিশ্বকাপের পর আবার একটি বিশ্বকাপে পান্ডিয়া

২০২৩ সালে একদিনের ক্রিকেটের বিশ্বকাপের (ODI World Cup 2023) পর T20 বিশ্বকাপই জাতীয় দলে হার্দিক পান্ডিয়ার প্রথম অ্যাসাইনমেন্ট বলা যেতে পারে। বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে গোড়ালিতে চোট পেয়েছিলেন হার্দিক। তার জেরে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজে খেলতে পারেননি তিনি। সরাসরি তাঁকে দেখা যায় IPL 2024-এ। 

আরও পড়ুন

অবশ্য পান্ডিয়াই একমাত্র প্লেয়ার নন যিনি নিউ ইয়র্কে আলাদা করে গিয়েছেন। সঞ্জু স্যামসন এবং রিংকু সিং-এর মতো প্লেয়াররাও একাই গিয়েছেন এবং নিউইয়র্কে ভারতীয় দলে যোগ দিয়েছেন। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (BCCI) তাদের নিজ নিজ IPL ফ্র্যাঞ্চাইজির বিভিন্ন প্রতিশ্রুতির কারণে পৃথক ভাবেই একাধিক প্লেয়ারকে নিউইয়র্কে পাঠাতে হচ্ছে।

ভারতীয় প্লেয়াররা দল বেঁধে মার্কিন যুক্তরাষ্ট্রে সফর করছেন

ভারতীয় প্লেয়াররা দল বেঁধে মার্কিন যুক্তরাষ্ট্রে সফর করছেন। প্রথম ব্যাচে রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, জসপ্রিত বুমরাহ এবং ঋষভ পন্ত অন্যান্যদের মধ্যে ছিলেন। দ্বিতীয় ব্যাচে ছিলেন যুজবেন্দ্র চাহাল, আবেশ খান এবং যশস্বী জয়সওয়াল।

Advertisement

T20 বিশ্বকাপ 2024-এর জন্য ভারতের স্কোয়াড

ব্যাটার: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব।

উইকেটরক্ষক: ঋষভ পন্ত, সঞ্জু স্যামসন।

অলরাউন্ডার: হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শিবম দুবে, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা।

বোলার: যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত তাদের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে ১ জুন বাংলাদেশের বিরুদ্ধে। ওই ম্যাচে গোটা ভারতীয় দলই খেলবে বলে মনে করা হচ্ছে।

Advertisement