scorecardresearch
 

T20 World Cup Final Ind vs SA: 'পরের বিশ্বকাপ ভারতে, ২ বছর পর অবসর নাও', কোহলি-রোহিতকে মানানোর চেষ্টা ড্রেসিংরুমে

T20 World Cup Final Ind vs SA: একে একে রোহিত শর্মা, রিশব পন্থ এবং সূর্য কুমার যাদব আউট হয়ে গেলেন অল্প রানের মধ্যেই। এর মধ্যে রোহিত ভালো শুরু করেও সুইপ করতে গিয়ে স্কয়ার লেগে ধরা পড়ে গেলেন। অন্যদিকে রিশব পান্ত প্রথম বলেই আউট হয়ে গেলেন।

Advertisement
'পরের বিশ্বকাপ ভারতে, ২ বছর পর অবসর নাও', কোহলি-রোহিতকে মানানোর চেষ্টা ড্রেসিংরুমে 'পরের বিশ্বকাপ ভারতে, ২ বছর পর অবসর নাও', কোহলি-রোহিতকে মানানোর চেষ্টা ড্রেসিংরুমে

T20 World Cup Virat Kohli Rohit Sharma: ভারতীয় দল শনিবার T-20 বিশ্বকাপ জিতেছে এবং এইভাবে ভারত তার ১৭ বছরের খরার অবসান ঘটিয়েছে। দেশ তখনও জয়ের উদযাপন করছিল, আনন্দের অশ্রু বয়ে যাচ্ছিল, অভিনন্দনের পর্ব চলছিল, তখনই আশ্চর্যজনকভাবে বড় ঘোষণা করলেন কিং কোহলি। তিনি বলেছেন যে তিনি টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসর নিচ্ছেন। এই খবর ভক্তদের জন্য ধাক্কার চেয়ে কম ছিল না। এ নিয়ে যখন আলোচনা চলছিল, তখন অধিনায়ক রোহিত শর্মাও অবসরের ঘোষণা করে দেন।

ড্রেসিংরুমের কথা জানালেন স্কাই
ভক্তরা অবাক হয়েছিলেন যখন তারকা জুটি স্পষ্ট করে দিয়েছিলেন যে তাঁরা আর টি-টোয়েন্টি খেলবেন না, খেলার সংক্ষিপ্ত ফর্ম্যাট, টিম ইন্ডিয়ার হয়ে। কখন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, দুই তারকা খেলোয়াড়ই কখন এটি নিয়ে চিন্তা করেছিলেন, কখন তারা এই বিষয়ে কথা বলেছেন, এমন উত্তেজনাপূর্ণ প্রশ্নের উত্তর দিয়েছেন দলের খেলোয়াড় সূর্যকুমার যাদব। স্কাই প্রকাশ করেছে যে ড্রেসিং রুম কীভাবে এই সংবাদে প্রতিক্রিয়া জানিয়েছে এবং তারা মেগা টুর্নামেন্ট সম্পর্কে কেমন অনুভব করেছে।

অন্য সংস্করণ খেলার জন্য বোঝানোর চেষ্টা করছি 
টিম ইন্ডিয়ার তারকা সূর্যকুমার যাদব আজতকের সাথে কথোপকথনে বলেছিলেন যে তাদের দুজনকে অবসর নেওয়া থেকে বিরত রাখার চেষ্টা করা হয়েছিল কিন্তু তারা রাজি হননি। কোহলি যখন তার শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ম্যাচের সেরা নির্বাচিত হন, রোহিত বিজয়ের সাথে অধিনায়ক হিসাবে বিদায় জানান।

অবসরের কথা শুনে সবাই আবেগাপ্লুত হয়ে পড়েন
সূর্য কুমার যাদব বলেছিলেন যে ভারতীয় দল চ্যাম্পিয়ন হওয়ার পরে, পরিবেশে আবেগ ছিল, এটি আরও বেড়ে যায় যখন উভয় সিনিয়র খেলোয়াড়ও অবসরের ঘোষণা দেন। এরপর সবাই আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, ডাগআউট ও ড্রেসিংরুমে তাদের দুজনকেই এখনই থামতে বলা হচ্ছে। পরের বিশ্বকাপ শুধু ভারতেই।

Advertisement

স্কাই কি বললেন?
সূর্য বলেন, 'এমন মুহূর্তে খেলা ছেড়ে দেওয়া খুবই কঠিন। এত বড় উপলক্ষ্যে তিনি খেলাকে বিদায় জানিয়েছেন এটা ভাল। ওরা যখন ডাগআউট আর ড্রেসিংরুমে বসেছিল, তখন আমরা বলছিলাম, 'এটা কোনও ব্যাপার না, এখনও দেড় বছর বাকি, দুই বছর পর ভারতে বিশ্বকাপ হতে যাচ্ছে,' তখন সবাই পাশে দাঁড়িয়েছিল। পাশ দিয়ে বলছে যে এই সব কথা বলবেন না। পরের বছর দেখা হবে। তবে সম্ভবত তারা উভয়েই তাদের মন তৈরি করেছিল এবং ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়েছিল। আমার মনে হয় এর চেয়ে ভালো সুযোগ আর হতে পারত না।

 

Advertisement