scorecardresearch
 

Babar Azam Pakistan: 'বাবর মানুষকে বোকা বানিয়েছে', ভারতের কাছে হারতেই বিস্ফোরক প্রাক্তন ক্রিকেটার

Babar Azam Pakistan: বাজে পারফরম্যান্সের পর তুমুল সমালোচিত হচ্ছে পাকিস্তানি দল। এখন ক্রিকেটার আহমেদ শেহজাদ পাকিস্তান দল এবং অধিনায়ক বাবর আজমকে নিয়ে সরব হয়েছেন।

Advertisement
'বাবর মানুষকে বোকা বানিয়েছে', ভারতের কাছে হারতেই বিস্ফোরক প্রাক্তন ক্রিকেটার 'বাবর মানুষকে বোকা বানিয়েছে', ভারতের কাছে হারতেই বিস্ফোরক প্রাক্তন ক্রিকেটার

Babar Azam Pakistan: ২০২৪ সালের আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলের পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না। এর আগে সুপার ওভারে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে পরাজিত হয়েছিল পাকিস্তান। এরপর তাকেও ভারতীয় দলের বিপক্ষে ৬ রানে হারের মুখে পড়তে হয়। পাকিস্তান দল এখন সুপার-৮ থেকে বাদ পড়ার শঙ্কায়।

বাজে পারফরম্যান্সের পর তুমুল সমালোচিত হচ্ছে পাকিস্তানি দল। এখন ক্রিকেটার আহমেদ শেহজাদ পাকিস্তান দল এবং অধিনায়ক বাবর আজমকে নিয়ে সরব হয়েছেন। শাহজাদ এমনকী বলেছেন যে বাবর জনগণকে বোকা বানিয়েছে এবং সে তার বন্ধুদের নিয়ে একটি দল গঠন করেছে।

আহমেদ শেহজাদ একটি টিভি শোতে বলেছেন, "যখন থেকে বাবর আজম অধিনায়ক হয়েছেন, আমরা খুব মাঝারি দলের কাছে হেরেছি। দুঃখিত, আমি এই শব্দটি ব্যবহার করেছি। যে ধরনের অগ্রগতি ঘটছিল, এই জিনিসগুলি নিশ্চিত ছিল। এবং ভারতের বিপক্ষে হারের জন্য শাহজাদ বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানকে দায়ী করেছেন।

আহমেদ শেহজাদ বলছেন, 'এমন খেলোয়াড় আছে যারা গত ৪-৫ বছর ধরে দলের দেখভাল করছে, যারা সব সিদ্ধান্ত নেয়। তাহলে কি পাকিস্তান দল ১২০ ​​রানের টার্গেট তাড়া করে ভারতের বিপক্ষে ম্যাচে জয় নিশ্চিত করা তার দায়িত্ব ছিল না?

বিভ্রান্ত পাকিস্তানি জনগণ: শেহজাদ
শেহজাদ আরও বলেন, 'আপনি (বাবর) বড় প্রতিযোগিতায় রান করেন। আপনার গড় ২৭ এবং স্ট্রাইক রেট ১১২। আর আপনার ১৪০০ রানের পরাজয় এসেছে, যা বিশ্বের তিন নম্বরে। তাহলে বলুন এই পরিসংখ্যানগুলো কোন 'কিং'র? যে আমাদের ম্যাচ জিততে পারে না এই 'রাজা'কে নিয়ে কি করব?

আহমেদ শেহজাদ, অধিনায়ক বাবরকে লক্ষ্য করে বলেন, "আপনি বি, সি, ডি দলের বিপক্ষে ভালো পারফর্ম করে পাকিস্তানি জনগণকে বিভ্রান্ত ও বোকা বানিয়েছেন। আপনার বেতন বৃদ্ধি করা হয়েছে। পিসিবি আপনাকে অর্থ প্রদান করেছে, যাতে নিজেদের এবং ক্রিকেটের উন্নয়ন করতে পারি। "

Advertisement

আহমেদ শেহজাদ পাকিস্তানের হয়ে ১৩ টেস্ট ম্যাচে ৪০.৯১ গড়ে ৯৮২ রান করেছেন। এই সময়ে তার ব্যাট থেকে এসেছে তিনটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরি। শাহজাদের ৮১টি ওডিআই আন্তর্জাতিক ম্যাচে ৩২.৫৬ গড়ে ২৬০৫ রান রয়েছে, যার মধ্যে ছয়টি সেঞ্চুরি এবং ১৪টি হাফ সেঞ্চুরি রয়েছে। টি-টোয়েন্টি ইন্টারন্যাশনালের কথা বললে, শাহজাদ ৫৯ ম্যাচে ২৫.৮০ গড়ে ১৪৭১ রান করেছেন।

 

Advertisement