scorecardresearch
 

T-20 world cup : ওয়েস্ট ইন্ডিজে T20 বিশ্বকাপে জঙ্গি হামলার আশঙ্কা, পাকিস্তান থেকে এল হুমকি

আগামী ১ জুন থেকে শুরু হচ্ছে টি টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। আয়োজিত হবে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে। তার আগেই আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজকে সন্ত্রাসবাদী হামলার হুমকি।

Advertisement
T 20 WorlD Cup T 20 WorlD Cup
হাইলাইটস
  • আগামী ১ জুন থেকে শুরু হচ্ছে টি টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ
  • আয়োজিত হবে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে
  • সেই ওয়েস্ট ইন্ডিজকে দেওয়া হল হুমকি!

আগামী ১ জুন থেকে শুরু হচ্ছে টি টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। আয়োজিত হবে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে। তার আগেই আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজকে সন্ত্রাসবাদী হামলার হুমকি। সূত্রের খবর, পাকিস্তান থেকে এই হুমকি এসেছে। তবে, ওয়েস্ট ইন্ডিজ প্রশাসন জানিয়ে দিয়েছে, নিরাপত্তাজনিত সমস্ত সতর্কতা নেওয়া হয়েছে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জকে এই সন্ত্রাসবাদী হামলার জন্য সতর্কও করা হয়েছে। 

ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগুয়া, বারবুডা, বার্বাডোস, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট, ত্রিনিদাদ ও টোবাগোতে বিশ্বকাপের ম্যাচগুলি  হবে। অন্যদিকে আমেরিকার ফ্লোরিডা, নিউ ইয়র্ক এবং টেক্সাসের শহরগুলিতেও ম্যাচ রয়েছে, যদিও মার্কিন যুক্তরাষ্ট্রে কোনও হমকির খবর নেই। দুটি সেমিফাইনাল ত্রিনিদাদ এবং গায়ানায় অনুষ্ঠিত হবে, ফাইনাল হওয়ার কথা বার্বাডোজে। 

সূত্রের খবর ওয়েস্ট ইন্ডিজ প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন,  'আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ বজায় রাখছি। সতর্কতা অবলম্বনের জন্য যথাযথ পরিকল্পনা রয়েছে। তা নিশ্চিত করার জন্য নিরাপত্তা ব্যবস্থার ক্রমাগত মূল্যায়ন চলছে।'

আরও পড়ুন

পাকিস্তান থেকে আসা এই হুমকির জন্য IS খোরাসানকে দায়ি করে 'ডেইলি এক্সপ্রেস' ত্রিনিদাদের প্রধানমন্ত্রী কিথ রাউলিকে উদ্ধৃত করে বলেছে, ম্যাচের জন্য যে কোনও হুমকি মোকাবিলায় নিরাপত্তা পরিষেবার ব্যবস্থা রয়েছে। প্রতিবেদনে আরও প্রকাশ, বার্বাডোসের আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তারা আইসিসি ইভেন্টের সম্ভাব্য হুমকির উপর নজর রাখছে। 

চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ বিপদে পড়বে?

আগামী জুন মাসেই শেষ হয়ে যাচ্ছে ২০২৪ টি-২০ বিশ্বকাপ। তারপর ICC-র সবথেকে বড় যে ইভেন্ট আয়োজন করা হচ্ছে, তা হল চ্যাম্পিয়ন্স ট্রফি। ২০২৫ সালে পাকিস্তানে এই টুর্নামেন্টের আয়োজন করা হবে। ১৯৯৬ সালে আয়োজিত একদিনের ক্রিকেট বিশ্বকাপের পর এই প্রথমবার আইসিসি আবারও পাকিস্তানে কোনও টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে। তবে রাজনৈতিক ও নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানে ভারত আদৌ যাবে কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। যদিও আইসিসি-র তরফে  জুলাই মাসে তাদের বার্ষিক সাধারণ সভা আহ্বান করা হয়েছে। শ্রীলঙ্কায় হবে সেই সভা। সেখানে খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়ে বিস্তারিত আলোচনা হওয়ার কথা।

Advertisement

 

Advertisement